সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

মিশরের সাবেক প্রেসিডেন্ট মুরসির মৃত্যুদণ্ড!



2. mursiআন্তর্জাতিক ডেস্ক:
মিসরের সাবেক ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে মৃত্যুদণ্ড দিয়েছেন দেশটির একটি আদালত। কারাভঙ্গ করে আসামিদের বের করে আনতে সহযোগিতা ও গুপ্তচরবৃত্তির অভিযোগে তাঁকে এ সাজা দেওয়া হয়। দুই বছর মামলাটি চলার পর আজ শনিবার এই আদেশ দেয়া হয়। শনিবার কায়রোর একটি আদালতে জজ শাবান এল শামি এই রায় ঘোষণা করেন। এই রায়ের নিয়ে দেশের শীর্ষস্থানীয় ২০ জনেরও বেশি ধর্মতত্ত্ববিদ বা মুফতিকে ফাঁসির রায় দেয়া হল।

মুরসি মিশরের প্রথম অবাধে নির্বাচিত প্রেসিডেন্ট। কিন্তু, তার বিভেদ নীতির কারণে মিশরীয় সামরিক দল বিক্ষোভের মাধ্যমে ২০১৩ সালের জুলাই মাসে তাকে অপসারণ করেন।
ইতিমধ্যেই তিনি ২০১২ সালের ডিসেম্বরে বিক্ষোভকারীদের মধ্যে একজনকে হত্যার অভিযোগে ২০ বছরের কারাভোগের শাস্তি ভোগ করছিলেন।

সূত্র: দ্যা গার্ডিয়ান

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: