শুক্রবার, ২৪ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাবলিক পরীক্ষার সব ফি দেবে সরকার  » «   বাচ্চারা সরিয়ে নিয়ে যাচ্ছে ইভিএম, দাবি লালুপুত্রের  » «   আগামীকাল প্রাথমিকের প্রথম ধাপের শিক্ষক নিয়োগ পরীক্ষা  » «   পরাজিত হওয়া মানেই হার নয়: মমতা  » «   কুলাউড়ায় ওজন বাড়াতে চিংড়িতে বিষাক্ত জেলি!  » «   শতবর্ষী বৃদ্ধাকে ধর্ষণ: ‘আমাকে ছেড়ে দাও, আমি রোজা রাখছি’  » «   কিছুটা সময় লাগলেও ইসরাইল-আমেরিকার পতন অনিবার্য: ধর্মীয় নেতা  » «   মেয়াদোত্তীর্ণ সেমাই ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি: সিলেটে ওয়েল ফুডকে ৭০ হাজার টাকা জরিমানা  » «   একক দল হিসেবেই ম্যাজিক ফিগারে মোদির বিজেপি!  » «   পারিবারিক কলহে সৎ মাকে কুপিয়ে জখম করেছে ছেলে  » «   রাজস্ব কর্মকর্তা হিসেবে ১০ হাজার শিক্ষার্থীকে নিয়োগ দেয়া হবে: অর্থমন্ত্রী  » «   পবিত্র কোরআন কেটে ভেতরে ইয়াবা পাচার, ৩ রোহিঙ্গা আটক  » «   গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের চার জন নিহত  » «   খালেদার কারামুক্তি, এবারও ‘হ্যান্ডল’ করতে পারেনি বিএনপি!  » «   বালিশ মাসুদের খোলা চিঠি  » «  

মিলানে তিন দিন ব্যাপি পর্যটন মেলা শুরু



ইতালি প্রতিনিধি:: ইতালিতে সর্ববৃহৎ পর্যটন মেলা বরসা ইন্টারন্যাশনাল ট্যুরিজম ফেয়ারে (বিট) অংশ নিয়েছে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড। দেশটির মিলান শহরে রোববার শুরু হওয়া তিন দিনব্যাপী এ মেলায় বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব আবু তাহের মোহাম্মদ জাবের ও উপসচিব মোহাম্মদ জাহিদ হোসেন।

বাংলাদেশ স্টলে এ বছর বাংলাদেশ থেকে ৫টি পর্যটন সংস্থা এই মেলায় অংশ নিচ্ছে। মেলায় প্রায় ১০০টি দেশের দুই হাজার কোম্পানি অংশ নিয়েছে। এতে প্রায় ৬০ হাজার দর্শনার্থীর আগমন ঘটবে বলে আশা করেন আয়োজকরা।

মিলানের কনসাল জেনারেল ইকবাল আহমেদ মেলায় বাংলাদেশ প্যাভিলিয়নেরও উদ্বোধন করেন। এসময় সরকারি প্রতিনিধিদলসহ কন্স্যুলেটের সব সদস্য এবং মিলানের স্থানীয় সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। এ সময় তিনি বিদেশি পর্যটকদের ভ্রমণকে আনন্দময় ও নিরাপদ করার জন্য সরকারের গৃহীত নানা পদক্ষেপও তুলে ধরেন।

এছাড়া কনস্যুলার জেনারেল ইতালিয়ান নাগরিকসহ ভ্রমণপিপাসু বিদেশি নাগরিকদের বাংলাদেশের নৈসর্গিক প্রাকৃতিক সৌন্দর্য ও ঐতিহাসিক স্থাপনাগুলো দেখার আমন্ত্রণ জানান। মেলা চলাকালে বাংলাদেশ প্যাভিলিয়নে দেশীয় ঐতিহ্যবাহী লোক সংগীত, নৃত্য, তবলা সম্বলিত একটি সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: