শনিবার, ১৮ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

মিলন নয়, কেবল খেয়েই গর্ভবতী এই সুন্দরী মডেল!



লাইফস্টাইল ডেস্ক::পেট ফাঁপা এক জিনিস। আর কোনও কিছু খেলেই পেট ফুলে এমন আকার নিচ্ছে যা দেখে মনে হতে পারে গর্ভবতী, তা কিন্তু অন্য জিনিস! গর্ভধারণের কারণ শারীরিক মিলন। কিন্তু কেবল খাবার খেয়েই পেট ফুলে গর্ভবতীর মতো হয়ে যাওয়া? এমনটাই ঘটেছে।

ঘটনাটা ঠিক সে রকমই হয়েছে ইংল্যান্ডের ২৫ বছর বয়সী মডেল কার্লা ক্রেসির সঙ্গে। তিনি এক বিরল রোগের শিকার। কিছু খাবার রয়েছে যা খেলেই তাঁর পেট ফুলে যাচ্ছে। দেখে মনে হচ্ছে তিনি গর্ভধারণ করেছেন।

অন্তত আট-নয় মাসের গর্ভবতী। কার্লার এই রোগের নাম ‘ফ্রোজেন পেলভিস ডিজিস’। এই রোগে ইউটেরাস, ফ্যালোপিয়ান টিউব, ওভারি সব এক জায়গায় এসে তালগোল পাকিয়ে যায়। দেখে মনে হয় পেট ফুলে কেউ গর্ভধারণ করেছে। সঙ্গে পেটে জ্বালা ও ব্যথাও হয়। খবর এবেলার।

জানা গিয়েছে, পাস্তা, কফির মতো খাবার পেটে গেলেই এই সমস্যা হয় কার্লার। সঙ্গে বমি হয় ও পেট ফুলে যায়। খাবার খাওয়ার আধঘণ্টার মধ্যে পেট ফুলে যায়। মাথা ব্যথা করে, চোখে অন্ধকার মনে হয়, পিঠে ব্যথা হয়।

চিকিৎসকেরা জানিয়েছেন, গত দশ বছর ধরে কার্লার এই সমস্যা রয়েছে। তবে গত বছরে ধরা পড়ে তিনি এন্ডোমেট্রিওসিসে আক্রান্ত।

চলতি বছরের জানুয়ারি মাস থেকে অবস্থা একেবারে খারাপ হয়ে যায়। তার পরই ফের পরীক্ষা করার পরে এই অবস্থা ধরা পড়েছে। চিকিৎসা চলছে। এখন দেখার কবে তিনি এই বিরল সমস্যার হাত থেকে মুক্তি পান।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: