শনিবার, ১৭ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২২ আগস্ট থেকে গ্রুপ চ্যাট বন্ধ করে দিচ্ছে ফেসবুক  » «   রাজনীতিতে আসছেন প্রধানমন্ত্রী কন্যা পুতুল?  » «   সৌদিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি হাজী নিহত, আহত ১৭  » «   ফের পাক-ভারত সীমান্তে গোলাগুলি  » «   গভীর রাতে স্ত্রীকে মেডিকেলে নেয়ার ভয়াবহ বর্ণনা দিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট  » «   মিরপুরে বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়েছে ৬০০ ঘর, ধ্বংসস্তুপে চলছে অনুসন্ধান  » «   বেফাঁস মন্তব্যে ফাঁসলেন জাকির নায়েক, হারাচ্ছেন নাগরিকত্ব  » «   কাশ্মীরে খুলছে স্কুল-কলেজ, তুলে নেওয়া হচ্ছে সব ধরনের নিষেধাজ্ঞা  » «   কাশ্মীর সঙ্কট নিয়ে নিরাপত্তা পরিষদের রুদ্ধদ্বার বৈঠক সম্পন্ন, নাখোশ ভারত  » «   শিক্ষামন্ত্রীর স্বামীকে দেখতে গেলেন প্রধানমন্ত্রী  » «   চীনে টাইফুন লেকিমার আঘাত: নিহত ২৮, ঘরছাড়া ১০ লাখ  » «   কেমন হবে এবার কাশ্মিরীদের ঈদ?  » «   কেন ঈদ যাত্রায় ভোগান্তি, কারণ বললেন সেতুমন্ত্রী  » «   কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধী  » «   সড়ক-রেল-নৌ: সব যাত্রা পথেই ভোগান্তি  » «  

মিথ্যা তথ্য : ‘বাবা’ রামদেবের প্রতিষ্ঠানকে ১১ লাখ জরিমানা



মিথ্যা তথ্য : ‘বাবা’ রামদেবের প্রতিষ্ঠানকে ১১ লাখ জরিমানা

বিজ্ঞাপনে মিথ্যা তথ্য দেয়ায় বাবা রামদেবের প্রতিষ্ঠান পতঞ্জলীকে ১১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। উত্তরখণ্ডের হরিদ্বার জেলার খাদ্য নিরাপত্তা সংস্থা ২০১২ সালে পতঞ্জলির তেল, মধুসহ বেশ কয়েকটি দ্রব্যর বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছিল।

সেসময় অভিযোগ করা হয়েছিল, রামদেবের সংস্থা এই দ্রব্যের বিজ্ঞাপনে যে তথ্য দিয়েছে তা মিথ্যা এবং ক্রেতাদের এই তথ্য বিভ্রান্ত করছে। সেই মামলারই রায় দিয়েছে উত্তরখণ্ডের একটি আদালত।

আদালত জানিয়েছে, এই দ্রব্য খাদ্য নিরাপত্তা বিষয়ক আইনের ধারা ৫২-৫৩ ভঙ্গ করেছে। পাশাপাশি ২৩.১(৫) ধারায় খাদ্য প্যাকেজিং ও লেবেলিংয়ের নিয়মও মানা হয়নি।

এ বছরের শুরুতেই বিভ্রান্তিকর বিজ্ঞাপন দেওয়ার জন্য পতঞ্জলিকে সতর্ক করেছিল জাতীয় বিজ্ঞাপন মান নির্ধারণ সংস্থা এএসসিআই। এক্ষেত্রে, পতঞ্জলি কাচ্চিঘানি তেলের উদারণ দিয়ে খাদ্য নিরাপত্তা সংস্থা জানিয়েছে, যে ধরণের প্রাকৃতিক উপাদান তেলে থাকার কথা বলে বিজ্ঞাপনে দাবি করা হয়েছে সে সবের কোনো কিছুই সেখানে নেই। তাই বিজ্ঞাপনটিকে বিভ্রান্তিকর বলা যায়।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: