বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রংপুর-৩ উপনির্বাচন: লাঙ্গলের ঘাঁটিতে আসিফের দিকেই ভোটের হাওয়া  » «   রিফাত হত্যা: যা বললেন সেই রিকশাচালক  » «   চতুর্থ ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   সুনামগঞ্জে অজ্ঞাতনামা যুবকের মরদেহ উদ্ধার  » «   বন্দরবাজার থেকে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক  » «   আফগান প্রেসিডেন্টকে লক্ষ্য করে বোমা হামলা, নিহত ২৪  » «   বিভাগীয় শহরে হচ্ছে পূর্ণাঙ্গ ক্যান্সার চিকিৎসাকেন্দ্র  » «   মৌলভীবাজার থেকে হত্যা মামলার দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার  » «   হবিগঞ্জে বিজিবির অভিযানে ১৯ কেজি গাঁজা উদ্ধার  » «   উপজেলা নির্বাচন: হবিগঞ্জ আ.লীগের ১০ বিদ্রোহী প্রার্থীকে শোকজের চিঠি  » «   রোমে যে কারণে আলোচিত প্রবাসী বাংলাদেশি তরুণ  » «   বিকেলে ‘রাজহংস’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী  » «   বিতর্কিত আইনে কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী গ্রেপ্তার  » «   অপমানজনক বিতাড়ণের আগে সিনেট ও ডাকসু ছাড়ুন: শোভন-রাব্বানীকে ভিপি নুর  » «   পেঁয়াজ নেই, তবুও বিক্রির ঘোষণা টিসিবির!  » «  

মায়ের দ্বিতীয় বিয়ে নিয়ে ছেলের পোস্ট ফেসবুকে ভাইরাল



আন্তর্জাতিক ডেস্ক:: সাধারণত মা দ্বিতীয় বিয়ে করলে আগের ঘরের সন্তানেরা অখুশি হন। এর ব্যতিক্রম যে হয় না তা কিন্তু নয়। কিন্তু এবার যেন আগের সব ঘটনাকে ছাপিয়ে গেল। মায়ের দ্বিতীয় বিয়েতে সন্তান শুধু খুশিই হলেন না ফেসবুকে পোস্ট করে মায়ের নতুন বিবাহিত জীবনের জন্য মঙ্গলও কামানা করলেন। ইতোমধ্যে সেই পোস্ট ভাইরাল হয়েছে।

এনডিটিভির খবর, ফেসবুকে মায়ের দ্বিতীয় বিয়ে নিয়ে পোস্ট করলো ছেলে। মা’কে ধন্যবাদ জানাল তাঁর আত্মত্যাগের জন্য। সেই পোস্ট অনলাইনে মন জিতল বহু মানুষের। ভারতের কেরলের কোল্লামের বাসিন্দা ইঞ্জিনিয়র গোকুল শ্রীধর মঙ্গলবার ফেসবুকে ওই পোস্ট করলেন তাঁর মায়ের বিবাহিত জীবন সুখের হোক এই কামনা জানিয়ে। মালয়ালম ভাষায় তিনি লেখেন, ‘‘আমার মায়ের বিয়ে ছিল। এই পোস্ট করার আগে আমাকে অনেকবার ভাবতে হয়েছে। পুনর্বিবাহ আমাদের সমাজে আজও একটা ‘ট্যাবু’।”

তিনি তাঁর মায়ের একটি ছবিও শেয়ার করেন। ওই ভাইরাল হয়ে যাওয়া পোস্টে তিনি তাঁর বাবার সঙ্গে মায়ের অশান্তিপূর্ণ বিয়ের কথা উল্লেখ করেন। একটি ঘটনার কথা তিনি উল্লেখও করেন পোস্টে। লেখেন— ‘‘একবার দেখেছিলাম নিগৃহীত হওয়ার পরে তাঁর কপাল দিয়ে রক্ত পড়ছে। আমি তাঁর কাছে জানতে চাই, তিনি কেন এতটা সহ্য করছেন। আমার মনে পড়ে মা আমাকে বলেছিলেন, তিনি আমার জন্যই বেঁচে রয়েছেন। এবং তিনি আরও সহ্য করার জন্য প্রস্তুত।”

এরপর গোকুল জানান, সেই সময়ের কথা, যখন তিনি ও তাঁর মা বাড়ি ছেড়ে বেরিয়ে আসেন। তিনি লেখেন, ‘‘আমি যখন আমার মায়ের হাত ধরে ওই ঘর থেকে বেরিয়ে আসি, তখনই ঠিক করেছিলাম আমি মাকে আবার বিয়ে দেব। আমার মা, যিনি তাঁর যৌবন আমার জন্য ত্যাগ করেছিলেন, তাঁর অনেক স্বপ্ন পূরণ করার ছিল। অনেক উচ্চতায় পৌঁছনোর ছিল। আমি আর কিছু বলতে চাই না। আমি এটাকে গোপন রাখতে চাই না। তোমার বিবাহিত জীবন সুখের হোক মা।”

শেয়ার হওয়ার পর থেকে ওই পোস্ট ৩১,০০০ ‘লাইক’ পেয়েছে। ৩০০০-এর বেশি মানুষ ‘শেয়ার’ করেছেন পোস্টটি। বহু মানুষ ওই পোস্টের তলায় গোকুল ও তাঁর মা’কে তাঁদের মনের জোরের জন্য প্রশংসা করেছেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: