রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সচিবালয়ে শিক্ষামন্ত্রী‘আসল প্রশ্নফাঁসকারী তো শিক্ষক’  » «   আগামী ২০ ডিসেম্বর তৈমুরের জন্মদিন : চলছে রাজকীয় আয়োজন  » «   কার চাপায় যুবক নিহত  » «   বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু  » «   ঘন কুয়াশার কারণে ঢাকায় বিমান চলাচল বন্ধ  » «   হোটেলে যখন একা, তখন মেনে চলুন কিছু বিষয়!  » «   এবার মাত্র ২০০০ টাকার মধ্যে স্মার্টফোন  » «   আ’লীগের আলোচনা সভা বিকেলে  » «   অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার  » «   মেয়েকে দিয়েই অন্য মেয়েদের ফাঁদে ফেলতেন এই বাবা!  » «   বিজয় দিবসে দুর্বৃত্তদের পেট্রোল বোমায় দগ্ধ ২  » «   ফ্রান্স দূতাবাসে বিজয় ও আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত  » «   সামান্য সেলফির জন্যই বিপদে পড়লেন দেশ সেরা সুন্দরী!  » «   ফিলিস্তিনি ধনকুবেরকে আটক করেছে সৌদি  » «   সেনা কর্মকর্তার বাসা থেকে কিশোরী গৃহকর্মীর লাশ উদ্ধার  » «  

মাহমুদউল্লাহর কাছে মাশরাফির ১২ রানের পরাজয়



খেলাধুলা ডেস্ক::নির্ধারিত ২০ ওভারে মাহমুদ উল্লাহর দলের সংগ্রহ দাঁড়াল ৬ উইকেটে ১৫৮ রান। এই ১৫৮ রানের লড়াকু স্কোর তারা করতে নেমে নির্ধারিত ২০ ওভার খেলে ৫ উইকেট হারিয়ে ১২ রানে হেরে মাঠ ছারে রংপুর রাইডার্স।

এর আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের চট্টগ্রাম পর্বের আজ প্রথম দিনের প্রথম ম্যাচেই দাপট দেখাল রংপুর রাইডার্সের পেসাররা। ৪ পেসার মিলে তুলে নিলেন ৭ উইকেট। অপরদিকে খুলনার হয়ে একাই লড়লেন অধিনায়ক মাহমুদ উল্লাহ রিয়াদ। অর্ধশতাধিক রানের ইনিংস খেলে দলকে এনে দিলেন লড়াকু স্কোর।

তবে রংপুর ব্যাটিংয়ে নেমে আফিফ হোসেন ধ্রুবর বোল বাউন্ডারি হাকাতে গিয়ে সিমানাতে দলীয় ৪ রানে আরিফুল হকের কাছে ধরা পরেন ব্রেন্ডন ম্যাককালাম। এর পর দলকে সামনের দিকে এগিয়ে নিতে চায় ক্রিস গেইল কিন্তু দলীয় ২০ রানে ক্রিস গেইলকে সাজঘরে ফিরায় আবু জায়েদ । আউট হওয়ার আগে করে ৯ বলে ১৪ রান। এর পর মোহাম্মদ মিঠুন ১০ বলে ৩ রান করে রান আউট হয় আর ফজলে রাব্বি করে ১০ বলে ৬ রান তখন কিছুটা চাপে পরে মাশরাফির রংপুর রাইডার্স। কিন্তু নাহিমদুল ইসলাম ও রবি বোপারা ঝড়ো ব্যাটিংয়ে জয়ের দিকে এগিয়ে যায় রংপুর। তবে দলীয় ১৪৫ রানে নাহিমদুল ইসলাম রান আউট হলে আবার চাপে পরে রংপুর রাইডার্স ফিরে যাওয়ার আগে করে ৪৩ বলে ৫৮ রান। শেষ বলে ছক্কা হাকাতে গিয়ে আফিফ হোসেনের কাছে ক্যাচ দিয়র মাঠ ছারে রবি বোপারা আউট হওয়ার আগে করে ৪৪ বলে ৫৯ রান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ শুক্রবার (২৪ নভেম্বর) টসে জিতে খুলনা টাইটানসকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় মাশরাফি বাহিনী। খুলনার দলীয় ১৪ রানেই প্রথম আঘাত হানেন সোহাগ গাজী। তার বলে সরাসরি বোল্ড হয়ে যান রুশো (১১)। ১০ রানের ব্যবধানে দ্বিতীয় আঘাত হানে গতি তারকা রুবেল হোসেন। গতির তোড়ে উড়ে যায় আফিফ হোসেনের (৯) স্টাম্প। দ্রুত ২ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় খুলনা টাইটানস।

অপর ওপেনার নাজমুল হোসেন শান্তকে নিয়ে প্রতিরোধের চেষ্টা করেন অধিনায়ক মাহমুদ উল্লাহ রিয়াদ। শান্তকে (২০) রুবেল হোসেনের তালুবন্দি করে প্রতিরোধ ভাঙেন রংপুর অধিনায়ক মাশরাফি। খুলনার দূর্গে চতুর্থ আঘাত হানেন লঙ্কান গতিদানব লাসিথ মালিঙ্গা। তার বলে উইকেটের পেছনে ক্যাচ দেন নিকোলাস পুরান (১৬)। তবে বরাবরের মত দারুণ ব্যাটিং করে হাফ সেঞ্চুরি তুলে নেন মাহমুদ উল্লাহ।

৩৬ বলে ৫৯ রান করা মাহমুদ উল্লাহকে নাহিদুল ইসলামের ক্যাচে পরিণত করেন রুবেল হোসেন। রংপুরের এই পেসার নিয়েছেন ৩৫ রানে ৩ উইকেট লঙ্কান পেসার মালিঙ্গাও নিয়েছেন ২৭ রানে ২ উইকেট। মাশরাফি, সোহাগ গাজী এবং থিসারা পেরেরা নিয়েছেন ১টি করে উইকেট।

দুই দল প্রথমবারের মতো বিপিএলে মুখোমুখি হয়।
সংক্ষিপ্ত স্কোর:-
রংপু রাইডার্স : ১৪৯/৬ (২০ ওভার)
ব্যাটিং : থিসারা পেরেরা(০*),
টার্গেট :১৫৯

আউট :ব্রেন্ডন ম্যাককালাম, ক্রিস গেইল, মোহাম্মদ মিঠুন, রবি বোপারা, ফজলে রাব্বি, নাহিমদুল ইসলাম।
খুলনা টাইটান্স একাদশ: মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল হক, জুনায়েদ খান, নাজমুল হোসেন শান্ত, আবু জায়েদ রাহী, আফিফ হোসেন ধ্রুব, জফরা আর্চার, রিলে রুশো, কার্লোস ব্র্যাথওয়েট, নিকোলাস পুরান, তানভির ইসলাম।

রংপু রাইডার্স একাদশ: ব্রেন্ডন ম্যাককালাম, ক্রিস গেইল, মোহাম্মদ মিঠুন, রবি বোপারা, থিসারা পেরেরা, মাশরাফি বিন মর্তুজা, সোহাগ গাজী, রুবেল হোসেন, লাসিথ মালিঙ্গা, ফজলে রাব্বি, নাহিমদুল ইসলাম।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: