বুধবার, ২২ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজমিস্ত্রি সেজে খুনি ধরলেন এসআই লালবুর রহমান!  » «   আগামী ৫ জুন পবিত্র ঈদুল ফিতর!  » «   বাংলাদেশের সঙ্গে ঝামেলা করতে চাচ্ছে পাকিস্তান: পররাষ্ট্রমন্ত্রী  » «   লুটপাটের উন্নয়নের কথা শুনতে শুনতে জনগণ অতিষ্ঠ: রিজভী  » «   শ্লীলতাহানির বিচার না পেয়ে কিশোরীর আত্মহত্যা, ওসি প্রত্যাহার  » «   ৩৪ পয়েন্টে ওয়াসার পানি পরীক্ষার নির্দেশ  » «   যেভাবে গণনা হবে ভারতে লোকসভা নির্বাচনের ভোট  » «   ঋণখেলাপিদের গণসুবিধার নীতিমালায় স্থিতি অবস্থার আদেশ দিয়েছেন হাইকোর্ট  » «   স্বামী- স্ত্রী পরিচয়ে পতিতাবৃত্তি, সাংবাদিক পরিচয়ে ব্লাকমেইল!  » «   পাকিস্তানের নাগরিকদের ভিসা বন্ধ করল বাংলাদেশ  » «   সৌদি আরবের মক্কা ও জেদ্দা নগরীতে হুতিদের মিসাইল হামলা  » «   সারাদেশের পাস্তুরিত দুধ পরীক্ষার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট  » «   আত্মহত্যাচেষ্টার আগে শোভন-রাব্বানীর উদ্দেশে ফেসবুকে যা লিখলেন দিয়া  » «   এক সময়ের কোটিপতি এখন ভাঙারি দোকানের শ্রমিক!  » «   বগুড়া-৬ আসনে বিএনপির মনোনয়ন দৌঁড়ে এগিয়ে সিরাজ  » «  

মাসুদ আজহার ইস্যু: চীনের ভেটোতে হতাশ ভারত



আন্তর্জাতিক ডেস্ক:: জঙ্গীগোষ্ঠী জইশ-ই-মোহাম্মদের প্রধান মাসুদ আজহারের নাম কালো তালিকাভুক্ত করতে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রস্তাব আনা হয়েছে। এই প্রস্তাবে ভেটো দিয়েছেন চীন। এই পরিপ্রেক্ষিতে চীনের ওপর হতাশা ব্যক্ত করেছে ভারত।

ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের এ বিবৃতিতে এ কথা জানানো হয়েছে। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, জাতিসংঘে মাসুদ আজহারের ইস্যুতে চীনা ভেটোতে হতাশ হয়েছে ভারত। জানা গেছে, মাসুদ আজহারের ওপর অস্ত্র, ভ্রমণ নিষেধাজ্ঞা এবং সম্পদ জব্দ করতে নিরাপত্তা পরিষদে প্রস্তাব করেছিল যুক্তরাষ্ট্র, ব্রিটেন ও ফ্রান্স। ওই প্রস্তাবে বাধা দিয়েছে চীন।

প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি ভারতীয় কাশ্মীরে আত্মঘাতী বোমা হামলা চালানো হয়। এতে ভারতীয় বাহিনীর ৪৪ সেনা নিহত হয়।এ ঘটনার দায় স্বীকার করে পাকিস্তানভিত্তিক জঙ্গীগোষ্ঠী জইশ-ই-মোহাম্মদ। এই ঘটনার রেশ ধরে ভারত ও পাকিস্তানের মধ্যে চরম উত্তেজনা চলছে।

সূত্র: আল-জাজিরা

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: