বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পূজায় বিজিবিকে মিষ্টি পাঠিয়েছে বিএসএফ  » «   উদ্বেগজনক হারে বাড়ছে ‘ট্রেনে কাটা’ পড়ে মৃত্যু  » «   আত্মসমর্পণের আহ্বানে সাড়া দিচ্ছে না জঙ্গিরা  » «   শিশু জয়নাব ধর্ষণ-হত্যা : ইমরানের ফাঁসি কার্যকর  » «   ‘বেত ও বেলুন দিয়ে মারে,পরে নখে সুই ঢুকিয়ে মাথার চুল কেটে দেয়’  » «   বউকে বৃষ্টিতে ফেলে ছাতা মাথায় ট্রাম্প!  » «   ঋণের পরিবর্তে শারীরিক সম্পর্কের প্রস্তাব ব্যাংক ম্যানেজারের,অতঃপর..  » «   খাশোগি নিখোঁজ, বেনিফিট অব ডাউটের সুবিধা পাচ্ছে সৌদি  » «   নিরাপদ খাদ্যে আমরা অনেক পিছিয়ে আছি: ক্যাব সভাপতি  » «   শাবিপ্রবি’র ভর্তি পরীক্ষার ফল প্রকাশ  » «   আত্মসমর্পণ না করলে ‘নিলুফা ভিলায়’ অভিযান আজ  » «   রিয়াদ পৌঁছেছেন প্রধানমন্ত্রী  » «   খাশোগি হত্যা বনাম সৌদি যুবরাজের কালো অধ্যায়  » «   অপারেশন ‘গর্ডিয়ান নট’ সমাপ্ত, দুই জঙ্গির মরদেহ উদ্ধার  » «   ২০ দলীয় জোট থেকে বেরিয়ে গেল ন্যাপ ও এনডিপি  » «  

মালয়েশিয়ায় ৫৫ বাংলাদেশিসহ ৩ শতাধিক বিদেশি আটক



প্রবাস ডেস্ক:: মালয়েশিয়ায় একটি কারখানায় অভিযানে ধরা পড়েছেন তিন শতাধিক বিদেশি শ্রমিক, যার মধ্যে ৫৫ জন বাংলাদেশি।মালয়েশিয়ার সংবাদপত্র স্টার এর অনলাইন সংস্করণে শনিবার এখবর প্রকাশিত হয়েছে। সাইবারজায়ার ওই কারখানায় অভিযান চালায় মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগের কর্মকর্তারা।

বিভাগের প্রধান মুস্তাফার আলী বলেছেন, এই শ্রমিকরা ভিন্ন কোম্পানির অস্থায়ী নিয়োগপত্র নিয়ে ওই কারখানায় কাজ করছিলেন।অভিযানে ৫৫ জন বাংলাদেশি ছাড়াও ইন্দোনেশিয়ার ১০৮ জন নর-নারী, মিয়ানমারের ২৮ জন নর-নারী এবং নেপালের ৪৭ জন পুরুষ শ্রমিক আটক হয়েছেন।

মুস্তাফার বলেন, আমরা মোট ২২৩০ জন শ্রমিককে জিজ্ঞাসাবাদ করে ৩৩৮ জনকে আটক করেছি।মালয়েশিয়ায় যে সব কোম্পানি জনশক্তি আমদানি করে, তাদের একটি কোম্পানির সঙ্গে নিবন্ধিত হতে হয়; কিন্তু কোম্পানিগুলো সেই নিয়ম ভেঙে অন্য সংস্থার জন্যও কর্মী নেয় বলে দেশটির অভিবাসন দপ্তরের তদন্তে ধরা পড়ে।

তিনি বলেন, কর্মীদের ওয়ার্ক পারমিট যে কোম্পানির নামে, সেই ঠিকানায়ই তার কাজ করার কথা। সেটা জেনেও নিয়োগকর্তা কোম্পানি বিদেশি কর্মী সহজে পেতে নিয়ম ভেঙে আসছিল।কোম্পানিগুলোর এই অনিয়মের দায় শ্রমিকদের উপরও পড়ে। অভিযানে তাদের আটক করা হয় এবং বাতিল করা হয় তাদের নিয়োগপত্র।

সাইবারজায়ার কারখানায় অভিযানে আটক শ্রমিকদের কেউ কেউ তাদের নিয়োগপত্রের মেয়াদ শেষের পরও অবৈধভাবে অবস্থান করছিলেন বলে জানান অভিবাসন বিভাগের মহাপরিচালক মুস্তাফার।আটক শ্রমিকদের সবাইকে ইমিগ্রেশন বিভাগের বুকিত কারাগারে রাখা হয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: