শুক্রবার, ১৫ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ভালোবাসা দিবসে সিলেটে ‘জুটির মেলা’  » «   ছেলেকে নকল দিতে গিয়ে বাবা আটক  » «   সড়কের বিপজ্জনক খুঁটি সরাতে হবে ৬০ দিনের মধ্যে  » «   মুক্তি ভবন: যে হোটেলে শুধু মরার জন্য যায় মানুষ  » «   ইজতেমায় দায়িত্বশীলদের ব্যর্থতা বরদাশত করা হবে না: র‍্যাব ডিজি  » «   সিরিয়া ইস্যুতে বৈঠকে বসছে রাশিয়া, তুরস্ক ও ইরান  » «   হাসপাতালে গিয়ে সিরিয়ালের জন্য অপেক্ষা করলেন অর্থমন্ত্রী লোটাস কামাল!  » «   তুরাগ তীরে আগামীকাল ইজতেমা শুরু, প্রস্তুত লাখো মুসল্লি  » «   বাংলাদেশের প্রতি সহযোগিতা অব্যাহত থাকবে: জাপানের রাষ্ট্রদূত  » «   আবারো মিয়ানমারের মানচিত্রে সেন্ট মার্টিন্স, রাষ্ট্রদূতকে তলব  » «   ১৪ ফেব্রুয়ারি ‘স্বৈরাচার প্রতিরোধ দিবস’, কী ঘটেছিল সেদিন ঢাকায়?  » «   সৌদি নারীদের নিয়ন্ত্রণে অ্যাপ, তদন্ত করবে অ্যাপল  » «   কোনো আপস করার প্রয়োজন নেই, রিটার্নিং কর্মকর্তাদের সিইসি  » «   জার্মানির উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী  » «   আজ থেকে শুরু হজের নিবন্ধন, চলবে ১০ মার্চ পর্যন্ত  » «  

মালয়েশিয়ায় ১০৭ বাংলাদেশি আটক



xenon_cms_media_vqdxi9tf0nwqltzs71h7gkkq8ggyplcnxjbzfu0fপ্রবাস ডেস্ক :: মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীবিরোধী বিশেষ অভিযানে পেনাং প্রদেশের একটি কনস্ট্রাকশন সাইট থেকে ৮৬৭ জন বিদেশি অবৈধ অভিবাসীকে আটক করেছে মালয়েশিয়া ইমিগ্রেশন। তার মধ্যে ১০৭ জনই বাংলাদেশি নাগরিক।

মালয়েশিয়া সময় শুক্রবার (২০ মার্চ) বেলা ১১টায় এ অভিযান পরিচালনা করা হয়।

মালয়েশিয়ার জনপ্রিয় স্টার নিউজ পেপারের বরাত দিয়ে পেনাং প্রদেশের ইমিগ্রেশন সহকারী পরিচালক আব্দুর রহমান হাসান বলেন, প্রতিবারের মতো এবারও বিদেশি অবৈধ অভিবাসীবিরোধী এ অভিযান চালানো হয়। ৮৫ জন কর্মকর্তা এ অভিযান চালান। পেনাং কনস্ট্রাকশন সাইটের সিভিল ডিফেন্স ডিপার্টমেন্ট, রেলার ৭তলা বিশিষ্ট ভবনে হানা দিয়ে ৮৬৭ জন অবৈধ অভিবাসীকে আটক করা হয়। আটককৃতদের মধ্যে বাংলাদেশ ছাড়াও পাকিস্তান, নেপাল, মিয়ানমার ও ইন্দোনেশিয়ার নাগরিক রয়েছে।

বাংলাদেশি নাগরিকদের মধ্যে ৯৭ জন পুরুষ ও ৭ জন নারী ও ৩ জন শিশু রয়েছে। পুরুষদের বয়স ২০ থেকে ৪০ বছরের মধ্যে।

সূত্র জানায়, অবৈধ এ অভিবাসীদের সঠিক কোনো বৈধ কাগজপত্র ছিল না।

আটককৃতদের সেভেরাং জায়া ইমিগ্রেশন অফিসের হেডকোয়ার্টারে নিয়ে প্রত্যেকের কাগজপত্র যাচাই-বাছাই শেষে জহুর বারু ডিটেনশন ক্যাম্প প্রেরণ করা হয়।

পেনাং থেকে ফিরে নীলফামারীর হাবিবুর রহমান শিশির বলেন, মালয়েশিয়ার পেনাংয়ে অনেক বাংলাদেশি থাকেন। গত সপ্তাহ থেকে পেনাংয়ের বিভিন্ন জায়গা থেকে গ্রেফতারের খবর পাওয়া যাচ্ছে। সেখানে বাংলাদেশিসহ বিদেশি অভিবাসীদের আতঙ্কে দিন কাটছে।

পেনাংয়ে ১০৭ বাংলাদেশি আটকের খবরে মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনের লেবার উইং শাহিদা সুলতানার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আটকের খবর আমরা মালয়েশিয়ার পত্র-পত্রিকা ও লোক মারফত শুনেছি। এখনো আনুষ্ঠানিকভাবে মালয়েশিয়া ইমিগ্রেশন থেকে আমাদের জানানো হয়নি।

রোববার মালয়েশিয়ায় সাপ্তাহিক ছুটি। আশা করি, সোমবার আমরা তাদের চিঠি পেতে পারি। এছাড়া আমাদের পক্ষ থেকেও যোগাযোগের চেষ্টা চলছে।

 

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: