বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বান্দরকে লাই দিলে গাছের মাথায় ওঠে : রাঙ্গাকে ফিরোজ রশীদ  » «   আবরার হত্যায় ২৫ জনকে আসামি করে চার্জশিট জমা  » «   ২০২১ সালের মধ্যে দেশের সব ঘরে বিদ্যুৎ: প্রধানমন্ত্রী  » «   সরকারবিরোধী হলে ৩০ ডিসেম্বরের পরই রাস্তায় নামতাম : ভিপি নুর  » «   আজ ৭ বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী  » «   সিধুকে নিয়ে করা ইমরান খানের মন্তব্য ভাইরাল  » «   পায়ের ওপর দিয়ে বাস, মৃত্যুর কাছে হার মানলেন সেই নারী  » «   পুরোনো বগিতে অতিরিক্ত যাত্রী নিয়ে চলছিল উদয়ন  » «   ট্রেন দুর্ঘটনা: লাশ হয়ে বাড়ি ফিরছেন চাঁদপুরের দম্পতি  » «   ট্রেন দুর্ঘটনায় নিহত ১০ জনের পরিচয় মিলেছে  » «   মুক্তিযোদ্ধা কোটায় চাকরিতে প্রতারণা: রাজস্ব কর্মকর্তার ৭ বছরের জেল  » «   সিগন্যাল অমান্য করায় তূর্ণা এক্সপ্রেসের চালক-গার্ডসহ ৩ জন বরখাস্ত  » «   ট্রেন দুর্ঘটনায় ১ লাখ টাকা করে পাবে নিহতদের প্রতি পরিবার  » «   তূর্ণার চালক সিগনাল অমান্য করায় এই ভয়াবহ দুর্ঘটনা?  » «   ট্রেন দুর্ঘটনা: হবিগঞ্জ জেলা ছাত্রদলের সহ-সভাপতি নিহত  » «  

মালয়েশিয়ায় তারাবি পড়াচ্ছেন বাংলাদেশের হাফেজ ইয়াছিন



প্রবাস ডেস্ক:: বাংলাদেশের হাফেজরা বিশ্বের বিভিন্ন দেশে তারাবির নামাজের জন্য গমন করেন। এ রেওয়াজ বেশ পুরনো। মালয়েশিয়ায় হাফেজে কোরআনদের আসা-যাওয়ার ইতিহাস খুবই কম। বিগত তিন বছর ধরে বাংলাদেশ থেকে বেশ কয়েকজন হাফেজ তারাবির জন্য মালয়েশিয়াসহ বিভিন্ন দেশে গিয়েছেন। তাদেরই একজন হাফেজ মোহাম্মদ ইয়াছিন।

হাফেজ মোহাম্মদ ইয়াসিনের বাড়ি নারায়ণগঞ্জের আড়াই হাজারের ধন্ধি গ্রামে। তিনি মালয়েশিয়ার সেলাঙ্গর রাজ্যের জেরাম কাম্পুং বুকিত চিরাকা তাহফিজ আর রোকাইয়া মাদ্রাসার সূরাওয়ে তারাবি পড়াচ্ছেন।

শুধু তাই নয় হাফেজ মোহাম্মদ ইয়াছিন ২০১৭ সালের এপ্রিলে সেদেশের ধর্ম মন্ত্রণালয় (আগামা ইসলাম) এর অধীনে পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ওই মাদ্রাসায় শিক্ষক হিসেবে নিয়োগ পেয়েছেন। আর এ পরীক্ষায় অংশ নিতে সার্বিক সহযোগিতা করেছেন প্রবাসী কমিউনিটি নেতা রাশেদ বাদল।

১৯৮২ সালে হাফেজ মোহাম্মদ ইয়াসিন ঢাকাস্থ গেন্ডারিয়া এম শফি উল্লাহ হাফিজিয়া মাদ্রাসা থেকে হিফজুল কোরআন বিভাগে পরীক্ষা দিয়ে প্রথম বিভাগে উত্তীর্ণ হন।

হাফেজ মোহাম্মদ ইয়াসিনের মধুর কণ্ঠে কোরআন তেলাওয়াতে মুগ্ধ মুসল্লিরা। ইয়াছিন সুদূর মালয়েশিয়ায় তারাবি পড়ানোর সুযোগ পেয়ে আপ্লুত। জেরাম কাম্পুং বুকিত চিরাকা তাহফিজ আর রোকাইয়া মাদ্রাসার শিক্ষার্থী ও এলাকার ধর্মপ্রাণ মুসলমানরা সূরাওয়ের মুসল্লি। সেখানে বাংলাদেশি নেই বললেই চলে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: