রবিবার, ২০ মে ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লজ্জায় মানুষ না খেয়ে থাকার কথা বলতে পারে না —————————- : মোমিন মেহেদী  » «   রাতে মোবাইল ব্যবহার করলে হয়ে যাবেন অন্ধ!  » «   ৬ মামলার আসামি ইয়াবাসহ গ্রেফতার  » «   সৌন্দর্যের ৫ গোপন রহস্য!  » «   পরকীয়া প্রেমিকসহ চেয়ারম্যান-কন্যা আটক!  » «   হাত-পা বেঁধে আ’লীগ নেতার বাড়িতে ডাকাতি  » «   ছবি আঁকলেন প্রধানমন্ত্রী  » «   গণভবনে প্রধানমন্ত্রী‘মাদকের বিরুদ্ধে অভিযান কিন্তু চলছে’  » «   তাসপিয়া হত্যা মামলার আসামি আদনানের বাবার বক্তব্য!  » «   রাজকীয় বিয়েতে রাজকীয় সাজে ছিলেন প্রিয়াঙ্কাও  » «   যে কারণে বাদ ইমরুল-তাসকিন-সোহান  » «   সাইবার অপরাধ : তাৎক্ষণিক বিচার চান অধিকাংশ ভুক্তভোগী  » «   নয়াপল্টনে রিজভী‘কাদেরের বক্তব্য একতরফা নির্বাচনেরই ইঙ্গিতবহ’  » «   রাজীবের হাত বিচ্ছিন্ন : দুই বাসচালকের জামিন নামঞ্জুর  » «   এভারেস্টের চূড়ায় ১৬ বছরের কিশোরী!  » «  

মালয়েশিয়ার হাসপাতালে এক বাংলাদেশির নীরব যন্ত্রণা



প্রবাস ডেস্ক:: মালয়েশিয়ায় এক বাংলাদেশির আর্তনাদে হাসপাতালের ওয়ার্ড ভারী হয়ে উঠেছে। প্রায় ১০ মাস ধরে ক্লাং এর তোয়াংকো আম্পোয়ান হাসপাতালের ৩৯ নং বেডে ৭/সি ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন আলতাফ হোসেন (৪৫) নামের এক বাংলাদেশি।

হাসপাতাল সূত্রে জানা গেছে, চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি রাস্তা থেকে কুড়িয়ে কয়েকজন লোক হাসপাতালে রেখে চলে যায় তাকে। হাসপাতাল কর্তৃপক্ষ মানবিক বিবেচনায় হাসপাতালে ভর্তি করেন তাকে। দীর্ঘদিন চিকিৎসা দিয়ে সুস্থ করলেও আলতাফ হোসেন কথা বলতে পারেননি। শুধুমাত্র কাগজে লিখতে পারছেন তার নাম, বাংলাদেশ, কুমিল্লা।

হাসপাতাল কর্তৃপক্ষ আলতাফ হোসেনের অভিভাবককে খুজেঁ না পেয়ে ৪ ডিসেম্বর বাংলাদেশ দূতাবাসে যোগাযোগ করলে দূতাবাসের কল্যাণ সহকারী মো. মুকসেদ আলী ৫ ডিসেম্বর ছুটে যান হাসপাতালে। আলতাফ হোসেনের খোঁজখবর নেন তিনি। তার বাম হাত একেবারে অবশ হয়ে গেছে। তবে আলতাফ হোসেন কথা বলতে না পারলেও অন্য কেউ কিছু বললে কিছুটা বুঝতে পারছে।
এ বিষয়ে দূতাবাসের শ্রম শাখার ২য় সচিব মো. ফরিদ আহমদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ প্রতিবেদককে জানান, আলতাফ হোসেনের সঠিক টিকানা পেলে এবং সে প্রকৃত বাংলাদেশি নাগরিক কিনা যাচাই করা হচ্ছে। নাগরিকত্ব নিশ্চিত সাপেক্ষে বাংলাদেশে প্রেরণ করা যাবে।
আলতাফ হোসেনের আত্মীয়-স্বজন চিহ্নিত করে হাই-কমিশনের (+৬০১২৪৩১৩১৫০) এই নম্বরে জানানোর জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন এ কর্মকর্তা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: