শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জুটি বাঁধছেন শাকিব-শ্রাবন্তী!  » «   দু’সপ্তাহের মধ্যে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু  » «   অল্পের জন্য বেঁচে গেলেন প্রতিমন্ত্রী  » «   লামায় অবৈধভাবে প্রবেশকালে ১৪ রোহিঙ্গা আটক  » «   দুর্ঘটনায় নিহত ছাত্রদল নেতার দাফন সম্পন্ন  » «   ফেসবুকের কবলে ‘নিঃস্ব’ যুবলীগ নেতা  » «   বাস খাদে পড়ে নিহত ৩, আহত ২০  » «   প্রেসক্লাবে খাদ্যমন্ত্রী ‘খালেদার দীর্ঘ কারাবাস চায় বিএনপির নেতৃবৃন্দ’  » «   কম সাজায় জামিন আছে তবে…  » «   সীতাকুণ্ডে শিপ ইয়ার্ডে আগুনে নিহত ১  » «   জাতীয় নির্বাচনে ‌বিএনপির অংশগ্রহণ করতে হবে  » «   খালেদার অর্থদণ্ড স্থগিত, নথি তলব  » «   মাশরাফির মেয়ে কোরআনের ছাত্রী!  » «   কুপ্রস্তাব প্রত্যাখ্যান, নারীর ফ্ল্যাটে সচিবের কাণ্ড  » «   যেভাবে ব্যবসায়ী-শিল্পপতিদের ফাঁদে ফেলতো সুন্দরী জেরিন  » «  

মালয়েশিয়ার হাসপাতালে এক বাংলাদেশির নীরব যন্ত্রণা



প্রবাস ডেস্ক:: মালয়েশিয়ায় এক বাংলাদেশির আর্তনাদে হাসপাতালের ওয়ার্ড ভারী হয়ে উঠেছে। প্রায় ১০ মাস ধরে ক্লাং এর তোয়াংকো আম্পোয়ান হাসপাতালের ৩৯ নং বেডে ৭/সি ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন আলতাফ হোসেন (৪৫) নামের এক বাংলাদেশি।

হাসপাতাল সূত্রে জানা গেছে, চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি রাস্তা থেকে কুড়িয়ে কয়েকজন লোক হাসপাতালে রেখে চলে যায় তাকে। হাসপাতাল কর্তৃপক্ষ মানবিক বিবেচনায় হাসপাতালে ভর্তি করেন তাকে। দীর্ঘদিন চিকিৎসা দিয়ে সুস্থ করলেও আলতাফ হোসেন কথা বলতে পারেননি। শুধুমাত্র কাগজে লিখতে পারছেন তার নাম, বাংলাদেশ, কুমিল্লা।

হাসপাতাল কর্তৃপক্ষ আলতাফ হোসেনের অভিভাবককে খুজেঁ না পেয়ে ৪ ডিসেম্বর বাংলাদেশ দূতাবাসে যোগাযোগ করলে দূতাবাসের কল্যাণ সহকারী মো. মুকসেদ আলী ৫ ডিসেম্বর ছুটে যান হাসপাতালে। আলতাফ হোসেনের খোঁজখবর নেন তিনি। তার বাম হাত একেবারে অবশ হয়ে গেছে। তবে আলতাফ হোসেন কথা বলতে না পারলেও অন্য কেউ কিছু বললে কিছুটা বুঝতে পারছে।
এ বিষয়ে দূতাবাসের শ্রম শাখার ২য় সচিব মো. ফরিদ আহমদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ প্রতিবেদককে জানান, আলতাফ হোসেনের সঠিক টিকানা পেলে এবং সে প্রকৃত বাংলাদেশি নাগরিক কিনা যাচাই করা হচ্ছে। নাগরিকত্ব নিশ্চিত সাপেক্ষে বাংলাদেশে প্রেরণ করা যাবে।
আলতাফ হোসেনের আত্মীয়-স্বজন চিহ্নিত করে হাই-কমিশনের (+৬০১২৪৩১৩১৫০) এই নম্বরে জানানোর জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন এ কর্মকর্তা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: