বুধবার, ২৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে ফিরছেন সাগরে ভাসা আরও ২৪ বাংলাদেশি  » «   অস্ট্রেলিয়ায় আগুনে পুড়ে ৩ ভাই-বোন নিহত  » «   অবশেষে বরখাস্ত ডিআইজি মিজান  » «   সরকারি চাকরিতে ডোপটেস্ট বাধ্যতামূলক করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী  » «   ঘুষ নেয়ার ভিডিও করায় সাংবাদিককে পেটাল পুলিশ, ৪ পুলিশ সদস্য ক্লোজড  » «   শেষ বয়সে খেলোয়াড়দের সুরক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা ‍নিতে ক্রীড়া মন্ত্রণালয়কে প্রধানমন্ত্রীর নির্দে  » «   বিএনপির নেতৃত্বে আসছেন তারেকের কন্যা!  » «   সরকারি নিয়োগের স্বাস্থ্য পরীক্ষা বেসরকারিতে!  » «   তিন বাংলাদেশিসহ চার নব্য জেএমবি জঙ্গিকে গ্রেপ্তার করেছে কলকাতা পুলিশ  » «   ‘শহীদ’ জিয়াকে নিয়ে সংসদে মমতাজের হাস্যরস  » «   বগুড়া-৬ উপনির্বাচনে বিপুল ব্যবধানে বিএনপি প্রার্থীর জয়  » «   প্রথমবার সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রুটে উড়বে ইউএস-বাংলা  » «   ভূমিকম্পে কেঁপে উঠলো ইন্দোনেশিয়ায়-জাপান-অস্ট্রেলিয়া  » «   ভোটকেন্দ্রেই ঘুমিয়ে পড়লেন কর্মকর্তা  » «   ‘জয় শ্রীরাম’ না বলায় পিটিয়ে মুসলিম যুবককে হত্যা  » «  

মালয়েশিয়ান পুলিশের বিরুদ্ধে প্রবাসী বাংলাদেশির মামলা



প্রবাস ডেস্ক:: বৈধভাবে মালয়েশিয়ায় যাওয়া এবং পাসপোর্টের মেয়াদ থাকার পরও গ্রেপ্তার হওয়ায় সে দেশের পুলিশের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন মোয়াজ্জেম হোসেন নামের এক বাংলাদেশি।গত ১ অক্টোবর অভিবাসন আইন ভঙ্গের অভিযোগে মোয়াজ্জেম হোসেনকে গ্রেপ্তার করে মালয়েশিয়ার পুলিশ। তাকে যখন গ্রেফতার করা হয় তখন তার পাসপোর্ট বৈধ ছিল।

এদিকে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় অবৈধ বিদেশি কর্মীদের কাজ করার অনুমতি প্রদানের যে প্রক্রিয়া ঘোষণা করেছে,সে প্রক্রিয়ায় বৈধতা পেতে নিবন্ধনও নিয়েছিলেন এই বাংলাদেশি।তারপরও মালয়েশিয়ার পুলিশ তাকে গ্রেপ্তার করে।

এর আগে বৈধতা পেতে নিবন্ধন আবেদন প্রক্রিয়াধীন থাকার সূত্রে আটক অভিবাসী কর্মীকে মুক্তি দিয়েছিলো মালয়েশিয়ান আদালত। সেই সুবাদে মোয়াজ্জেম হোসেনকে আদালত মুক্তির আদেশ দেয়।এদিকে মোয়াজ্জেম হোসেন পুলিশের হয়রানির যে মামলা দায়ের করেছেন তার প্রক্রিয়া শুরু হতে পারে ১৫ জানুয়ারি থেকে।

প্রসঙ্গত, মালয়েশিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ‘রিহায়ারিং প্রোগ্রামে’ নিবন্ধনের জন্য আবেদন করেছিলেন সাত লাখেরও বেশি অভিবাসী কর্মী।তবে এ প্রক্রিয়ায় সফলভাবে নিবন্ধিত হতে পেরেছেন মাত্র এক লাখ ১০ হাজারের কিছু বেশি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: