বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বরখাস্তকৃত ন্যানগ্যাগওয়াই হচ্ছেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট  » «   খালেদার গাড়িবহরে হামলা সরকারের সর্বোচ্চ পর্যায়ের পরিকল্পনার অংশ  » «   এক মোটরসাইকেলেই বিশ্ব রেকর্ড  » «   কাঁদলেন ঐশ্বরিয়া, ১শ শিশুর ঠোঁটের অস্ত্রোপচারে খরচ দিবেন  » «   কাল থেকে পুনরায় চালু হচ্ছে চুয়েট বাস  » «   বলি একটা লেখেন আরেকটা: সাংবাদিকদের রোনালদো  » «   এসএসসি পরীক্ষা শুরু ১ ফেব্রুয়ারি  » «   মাধ্যমিক বিদ্যালয়ে হবে ছাত্রলীগের স্কুল কমিটি  » «   এগিয়ে থাকুন সৃজনশীলতায়  » «   সংসদে স্বরাষ্ট্র মন্ত্রী ১ বছরে সাড়ে ৩ কোটি ইয়াবা জব্দ  » «   শ্রীমঙ্গলে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন  » «   দখলমুক্ত হচ্ছে খাল ও নদী  » «   কুমিল্লায় হানিফ‘আ’লীগকে হুংকার দিয়ে লাভ নেই’  » «   কমলগঞ্জে প্রতিহিংসায় বিনষ্ট কৃষকের শিম বাগান  » «   অধ্যক্ষের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ সহ নানা অভিযোগ  » «  

মালিতে হামলায় কমপক্ষে ১০ জন নিহত



আন্তর্জাতিক ডেস্ক: মালিতে সোমবার হামলায় কমপক্ষে ১০ জন নিহত হয়েছে। এদিকে প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিশ্চিত করতে পাঠানো একটি গাড়ি মাইন হামলার শিকার হওয়ায় মধ্যাঞ্চলীয় একটি শহরে প্রধানমন্ত্রীর সফর বাতিল করা হয়েছে। খবর এএফপি’র।

পুলিশ ও প্রশাসনিক কর্মকর্তারা জানান, সোমবার মাইন বিস্ফোরণে মালির গোলযোগপূর্ণ উত্তরাঞ্চলে চলা একটি বাস উড়ে যাওয়ায় কমপক্ষে চারজন নিহত হয়।

এদিকে ওই এলাকায় থাকা এক সামরিক কর্মকর্তা জানান, আঞ্চলিক কেন্দ্র গাও থেকে প্রায় ১শ’ কিলোমিটার দূরে ছোট শহর আনসোনগোর কাছে মাইন বিস্ফোরণে একটি বাস উড়ে যায়। এতে এক কিশোরীসহ কমপক্ষে চারজন বেসামরিক নাগরিক প্রাণ হারায়।

গাও আঞ্চলিক পরিবহন সমিতি জানায়, যাত্রীরা আনসোনগো থেকে বেশ কয়েক কিলোমিটার দূরের একটি স্থানে সাপ্তাহিক একটি মেলা দেখতে যাচ্ছিল।

সমিতির সদস্য উমার গুইর বলেন, ‘সেখানে কোন নিরাপত্তা নেই। সশস্ত্র ডাকাত বা জিহাদিরা এ হামলা চালিয়েছে।’

এছাড়া দেশের মধ্যাঞ্চলে অপর এক হামলায় চারজন বেসামরিক নাগরিক ও একজন সৈন্য নিহত হয়েছে।
মালিতে জাতিসংঘ শান্তিরক্ষী মিশনের ভাড়া করা দু’টি ট্রাক হামলার শিকার হয়েছে।

শুল্ক বিভাগের একজন কর্মকর্তা বলেন, ‘জিহাদিরা ট্রাক দু’টিতে হামলা চালিয়ে পুড়িয়ে দেয়। এতে গাড়ি দু’টির এক চালক নিহত হয়।

এদিকে কর্মকর্তা ও স্থানীয় বাসিন্দারা জানান, প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিশ্চিত করতে পাঠানো একটি গাড়ি মাইন হামলার শিকার হওয়ায় প্রধানমন্ত্রী আব্দুলায়ে ইদ্রিসা মাইগা মধ্যাঞ্চলীয় নিয়াফুনকি শহর সফর বাতিল করেছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: