শুক্রবার, ২২ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাবনায় ছাত্রদলের কমিটি বাতিল এবং যোগ্য ও মেধাবীদের নিয়ে নতুন কমিটির দাবিতে বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দের পদত্যাগ  » «   পবিত্র হজকে রাজনীতির হাতিয়ার বানিয়েছে সৌদি  » «   চুয়াডাঙ্গায় সাপের কামড়ে বৃদ্ধার মৃত্যু  » «   সিটি নির্বাচন ১৭ প্রার্থীর সাক্ষাৎকার নিয়েছে বিএনপি  » «   বৃদ্ধ মাকে মারধর, যে পরিণাম হল সন্তানের  » «   এমপিপুত্র শাবাবকে ‘শনাক্তে’ পুলিশের হাতে সিসিটিভি ফুটেজ  » «   জেনে নিন শাওয়াল মাসের ছয়টি রোজার ফজিলত  » «   মৃত্যুভয়ে ১১ তলা পাইপ বেয়ে নামে শিশুটি  » «   বিএনপির কর্মীরা এখন ঢাকায় রিকশা চালায় : ফখরুল  » «   দীপিকা-রণবীরের বিয়ের দিনক্ষণ ফাঁস!  » «   জনপ্রিয়তা বেড়েছে বিটিভির  » «   দিনদুপুরে পার্কে গণধর্ষণ, সেনাবাহিনী ঘিরে ফেলে পার্ক এলাকা  » «   ফের দক্ষিণের ১৫ রুটে বাস চলাচল বন্ধ  » «   স্বামী-সন্তানের স্বীকৃতির দাবিতে প্রবাসী স্ত্রীর অনশন  » «   সাবেক প্রেমিকা কোপাল বর্তমান প্রেমিকাকে!  » «  

মালিতে হামলায় কমপক্ষে ১০ জন নিহত



আন্তর্জাতিক ডেস্ক: মালিতে সোমবার হামলায় কমপক্ষে ১০ জন নিহত হয়েছে। এদিকে প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিশ্চিত করতে পাঠানো একটি গাড়ি মাইন হামলার শিকার হওয়ায় মধ্যাঞ্চলীয় একটি শহরে প্রধানমন্ত্রীর সফর বাতিল করা হয়েছে। খবর এএফপি’র।

পুলিশ ও প্রশাসনিক কর্মকর্তারা জানান, সোমবার মাইন বিস্ফোরণে মালির গোলযোগপূর্ণ উত্তরাঞ্চলে চলা একটি বাস উড়ে যাওয়ায় কমপক্ষে চারজন নিহত হয়।

এদিকে ওই এলাকায় থাকা এক সামরিক কর্মকর্তা জানান, আঞ্চলিক কেন্দ্র গাও থেকে প্রায় ১শ’ কিলোমিটার দূরে ছোট শহর আনসোনগোর কাছে মাইন বিস্ফোরণে একটি বাস উড়ে যায়। এতে এক কিশোরীসহ কমপক্ষে চারজন বেসামরিক নাগরিক প্রাণ হারায়।

গাও আঞ্চলিক পরিবহন সমিতি জানায়, যাত্রীরা আনসোনগো থেকে বেশ কয়েক কিলোমিটার দূরের একটি স্থানে সাপ্তাহিক একটি মেলা দেখতে যাচ্ছিল।

সমিতির সদস্য উমার গুইর বলেন, ‘সেখানে কোন নিরাপত্তা নেই। সশস্ত্র ডাকাত বা জিহাদিরা এ হামলা চালিয়েছে।’

এছাড়া দেশের মধ্যাঞ্চলে অপর এক হামলায় চারজন বেসামরিক নাগরিক ও একজন সৈন্য নিহত হয়েছে।
মালিতে জাতিসংঘ শান্তিরক্ষী মিশনের ভাড়া করা দু’টি ট্রাক হামলার শিকার হয়েছে।

শুল্ক বিভাগের একজন কর্মকর্তা বলেন, ‘জিহাদিরা ট্রাক দু’টিতে হামলা চালিয়ে পুড়িয়ে দেয়। এতে গাড়ি দু’টির এক চালক নিহত হয়।

এদিকে কর্মকর্তা ও স্থানীয় বাসিন্দারা জানান, প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিশ্চিত করতে পাঠানো একটি গাড়ি মাইন হামলার শিকার হওয়ায় প্রধানমন্ত্রী আব্দুলায়ে ইদ্রিসা মাইগা মধ্যাঞ্চলীয় নিয়াফুনকি শহর সফর বাতিল করেছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: