রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ধরপাকড়ের অভিযোগ  » «   আটকে রেখে তিন সাংবাদিককে পেটালো বুয়েট ছাত্রলীগ  » «   সিরিয়ায় মসজিদ ধ্বংস করল মার্কিন জোট  » «   বাবার স্বপ্ন পূরণে বড় চাকরি ছেড়ে আপনাদের সেবায় এসেছি: রেজা কিবরিয়া  » «     » «   নির্বাচনে ‘সংঘাত’ একেবারে উড়িয়ে দেওয়া যায় না: সিইসি  » «   জাতীয় ঐক্যফ্রন্টের ২৫ সদস্যের সমন্বয়ক কমিটি  » «   আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় ১২ শিশুসহ নিহত ২০  » «   মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  » «   চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «  

মালিতে হামলায় কমপক্ষে ১০ জন নিহত



আন্তর্জাতিক ডেস্ক: মালিতে সোমবার হামলায় কমপক্ষে ১০ জন নিহত হয়েছে। এদিকে প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিশ্চিত করতে পাঠানো একটি গাড়ি মাইন হামলার শিকার হওয়ায় মধ্যাঞ্চলীয় একটি শহরে প্রধানমন্ত্রীর সফর বাতিল করা হয়েছে। খবর এএফপি’র।

পুলিশ ও প্রশাসনিক কর্মকর্তারা জানান, সোমবার মাইন বিস্ফোরণে মালির গোলযোগপূর্ণ উত্তরাঞ্চলে চলা একটি বাস উড়ে যাওয়ায় কমপক্ষে চারজন নিহত হয়।

এদিকে ওই এলাকায় থাকা এক সামরিক কর্মকর্তা জানান, আঞ্চলিক কেন্দ্র গাও থেকে প্রায় ১শ’ কিলোমিটার দূরে ছোট শহর আনসোনগোর কাছে মাইন বিস্ফোরণে একটি বাস উড়ে যায়। এতে এক কিশোরীসহ কমপক্ষে চারজন বেসামরিক নাগরিক প্রাণ হারায়।

গাও আঞ্চলিক পরিবহন সমিতি জানায়, যাত্রীরা আনসোনগো থেকে বেশ কয়েক কিলোমিটার দূরের একটি স্থানে সাপ্তাহিক একটি মেলা দেখতে যাচ্ছিল।

সমিতির সদস্য উমার গুইর বলেন, ‘সেখানে কোন নিরাপত্তা নেই। সশস্ত্র ডাকাত বা জিহাদিরা এ হামলা চালিয়েছে।’

এছাড়া দেশের মধ্যাঞ্চলে অপর এক হামলায় চারজন বেসামরিক নাগরিক ও একজন সৈন্য নিহত হয়েছে।
মালিতে জাতিসংঘ শান্তিরক্ষী মিশনের ভাড়া করা দু’টি ট্রাক হামলার শিকার হয়েছে।

শুল্ক বিভাগের একজন কর্মকর্তা বলেন, ‘জিহাদিরা ট্রাক দু’টিতে হামলা চালিয়ে পুড়িয়ে দেয়। এতে গাড়ি দু’টির এক চালক নিহত হয়।

এদিকে কর্মকর্তা ও স্থানীয় বাসিন্দারা জানান, প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিশ্চিত করতে পাঠানো একটি গাড়ি মাইন হামলার শিকার হওয়ায় প্রধানমন্ত্রী আব্দুলায়ে ইদ্রিসা মাইগা মধ্যাঞ্চলীয় নিয়াফুনকি শহর সফর বাতিল করেছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: