রবিবার, ২০ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মহানবী (স.) নিয়ে কটূক্তি: পুলিশ-জনতা সংঘর্ষে নিহত ৩  » «   ঢাবির ক ও চ ইউনিটের ফল প্রকাশ  » «   সিলেটে দুই ওলির মাজার জিয়ারত করলেন এরশাদপুত্র  » «   যে কারণে যুবলীগ বাসনা জবি ভিসির  » «   পাক সেনার গুলিতে ভারতীয় ২ সেনাসহ নিহত ৩  » «   ব্রিটিশ পার্লামেন্টে আবার আটকে গেল ব্রেক্সিট চুক্তি  » «   বিকেলে যুবলীগের সঙ্গে বসছেন শেখ হাসিনা  » «   সীমান্ত থেকে বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ  » «   কাউন্সিলর রাজীব গ্রেপ্তার  » «   যুবলীগ সভাপতির দায়িত্ব পেলে ভিসি পদ ছাড়তে রাজি ড. মীজান  » «   সোমবার শহীদ মিনারে নেওয়া হবে চিত্রশিল্পী কালিদাসের মরদেহ  » «   উত্তাল লেবানন, বাংলাদেশিদের সতর্কভাবে চলাফেরার পরামর্শ  » «   সম্রাটের অনুষ্ঠানে যোগ দিতে জাপান যাচ্ছেন রাষ্ট্রপতি  » «   যুবলীগের সম্মেলন: চেয়ারম্যান পদে যাদের নাম আলোচনায়  » «   আবরার হত্যায় নির্ভুল চার্জশিট তৈরি হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী  » «  

মালদ্বীপে স্থায়ী জমি পেলো বাংলাদেশ



নিউজ ডেস্ক:: নিজস্ব ভবন নির্মাণের জন্য বাংলাদেশকে স্থায়ী জমি বরাদ্দ দিয়েছে মালদ্বীপে সরকার। শনিবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে তথ্য নিশ্চিত করা হয়েছে। সেখানে বাংলাদেশ দূতাবাসের জন্য একটি চ্যান্সারি ভবন নির্মাণ করা হবে।

জানা যায়, মালদ্বীপে বাংলাদেশের দূতাবাসের নিজস্ব কোনো ভবন নেই। এ কারণে বাংলাদেশের পক্ষ থেকে এ বিষয়ে দীর্ঘদিন ধরে প্রচেষ্টা চলছিল। যাতে মালদ্বীপ সরকার বাংলাদেশের দূতাবাসের জন্য জমি বরাদ্দ দেয়। তবে মালদ্বীপ ছোট দেশ হওয়ায় ও ভূমির অপ্রতুলতার কারণে সেটা সম্ভব হচ্ছিল না। অবশেষে দীর্ঘদিনের চেষ্টার পর মালদ্বীপ সরকার দেশটির হুলুমালে দ্বীপে বাংলাদেশের জন্য সাত হাজার ৮৪৮ স্কয়ার ফিটের স্থায়ী জমি বরাদ্দ দিয়েছে।

সম্প্রতি মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রিয়ার অ্যাডমিরাল আখতার হাবীব দেশটির পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লা শহীদের সঙ্গে সাক্ষাৎ করেন। সেই সময় রাষ্ট্রদূত আখতার হাবীবের কাছে স্থায়ী জমি বরাদ্দের অফিসিয়াল চিঠি হস্তান্তর করা হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: