সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থনীতিতে নোবেল পেলেন যারা  » «   যুবলীগের পদ বেচে ঢাকায় ৪৬ ফ্ল্যাট-দোকানের মালিক ‘ক্যাশিয়ার আনিস’  » «   বরফ গলছে সৌদি-ইরানের, নেপথ্যে ইমরান খান  » «   ক্যাসিনো পঞ্চপাণ্ডবের রইল বাকি ১  » «   পুলিশের ওপর হামলা: দুই ‘জঙ্গি’ আটক  » «   সিলেট-জকিগঞ্জ সড়কে চালকদের প্রতিযোগিতায় যাত্রীবাহী বাস খাদে, আহত ৭  » «   ইনস্টাগ্রামে ট্রাম্প-ওবামাকে পেছনে ফেললেন মোদি!  » «   একটি মোবাইল চার্জারের দাম ২২ হাজার টাকা  » «   বেতন বৈষম্য: কর্মবিরতিতে সাড়ে ৩ লাখ শিক্ষক  » «   আবরার হত্যা: শেষ চার ঘণ্টার নৃশংসতার চিত্র  » «   সংবিধান পড়ে শোনালেন আমান, পুলিশ বলল ‘গো ব্যাক’  » «   বুয়েটে ভর্তি পরীক্ষা শুরু  » «   আবরার হত্যায় এবার মুজাহিদের স্বীকারোক্তি  » «   তিন সপ্তাহ ধরে কার্যালয়ে যান না যুবলীগ চেয়ারম্যান  » «   নোবেল পুরস্কার র‌্যাব-পুলিশের হাতে নয় : রিজভী  » «  

মার্কিন হামলায় আল কায়দার শীর্ষ নেতা নিহত



আন্তর্জাতিক ডেস্ক:: আফগানিস্তানে মার্কিন ও আফগান সেনাবাহিনীর যৌথ হামলায় জঙ্গি গোষ্ঠী আল কায়েদার এক শীর্ষ নেতা নিহত হয়েছেন। গত মাসে ওই তালেবান নেতা নিহত হয়েছেন বলে মঙ্গলবার এক বিবৃতিতে আফগান গোয়েন্দা সংস্থা জানিয়েছে।

আসিম ওমার নামের ওই আল কায়েদা নেতা ভারতীয় উপমহাদেশে আল কায়েদার (আকিস) প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিলেন। জাতীয় নিরাপত্তা অধিদফতর (এনডিএস) জানিয়েছে, গত ২৩ সেপ্টেম্বর আফগানিস্তানের হেলমান্দ প্রদেশের মুসা কালা অঞ্চলে তালেবানের একটি ঘাঁটিতে চালানো অভিযানে তিনি নিহত হন। তখন পাকিস্তানিসহ বেশ কিছু লোককে গ্রেপ্তারও করা হয়।

যৌথবাহিনীর ওই হামলায় তালেবান নেতা ছাড়াও কমপক্ষে ৪০ বেসামরিক নিহত হয়েছে। তবে যুক্তরাষ্ট্র এবং আল কায়েদার তরফ থেকে আসিম ওমারের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়নি। তবে আফগান গোয়েন্দা সংস্থার এই দাবি প্রত্যাখ্যান করেছে আল কায়দার সহযোগী গোষ্ঠী তালেবানরা। তালেবানের এক মুখপাত্র বলছেন, এটা শত্রুদের মনগড়া প্রচারণা। ওই অভিযানে শুধুমাত্র বেসামরিকরাই হতাহত হয়েছেন বলেও অভিযোগ করেন তিনি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: