বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সরকারবিরোধী হলে ৩০ ডিসেম্বরের পরই রাস্তায় নামতাম : ভিপি নুর  » «   আজ ৭ বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী  » «   সিধুকে নিয়ে করা ইমরান খানের মন্তব্য ভাইরাল  » «   পায়ের ওপর দিয়ে বাস, মৃত্যুর কাছে হার মানলেন সেই নারী  » «   পুরোনো বগিতে অতিরিক্ত যাত্রী নিয়ে চলছিল উদয়ন  » «   ট্রেন দুর্ঘটনা: লাশ হয়ে বাড়ি ফিরছেন চাঁদপুরের দম্পতি  » «   ট্রেন দুর্ঘটনায় নিহত ১০ জনের পরিচয় মিলেছে  » «   মুক্তিযোদ্ধা কোটায় চাকরিতে প্রতারণা: রাজস্ব কর্মকর্তার ৭ বছরের জেল  » «   সিগন্যাল অমান্য করায় তূর্ণা এক্সপ্রেসের চালক-গার্ডসহ ৩ জন বরখাস্ত  » «   ট্রেন দুর্ঘটনায় ১ লাখ টাকা করে পাবে নিহতদের প্রতি পরিবার  » «   তূর্ণার চালক সিগনাল অমান্য করায় এই ভয়াবহ দুর্ঘটনা?  » «   ট্রেন দুর্ঘটনা: হবিগঞ্জ জেলা ছাত্রদলের সহ-সভাপতি নিহত  » «   ‘বাংলা বন্ড’ চালু বিশ্ব অর্থনীতিতে বাংলাদেশের একটি বড় পদক্ষেপ  » «   কাউকেই খুঁজে পাচ্ছে না ট্রেন দুর্ঘটনায় আহত শিশুটি  » «   ট্রেন দুর্ঘটনা দেখতে এসে চাচা-চাচির লাশ পেলেন শাহাদৎ  » «  

মার্কিন হামলায় আল কায়দার শীর্ষ নেতা নিহত



আন্তর্জাতিক ডেস্ক:: আফগানিস্তানে মার্কিন ও আফগান সেনাবাহিনীর যৌথ হামলায় জঙ্গি গোষ্ঠী আল কায়েদার এক শীর্ষ নেতা নিহত হয়েছেন। গত মাসে ওই তালেবান নেতা নিহত হয়েছেন বলে মঙ্গলবার এক বিবৃতিতে আফগান গোয়েন্দা সংস্থা জানিয়েছে।

আসিম ওমার নামের ওই আল কায়েদা নেতা ভারতীয় উপমহাদেশে আল কায়েদার (আকিস) প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিলেন। জাতীয় নিরাপত্তা অধিদফতর (এনডিএস) জানিয়েছে, গত ২৩ সেপ্টেম্বর আফগানিস্তানের হেলমান্দ প্রদেশের মুসা কালা অঞ্চলে তালেবানের একটি ঘাঁটিতে চালানো অভিযানে তিনি নিহত হন। তখন পাকিস্তানিসহ বেশ কিছু লোককে গ্রেপ্তারও করা হয়।

যৌথবাহিনীর ওই হামলায় তালেবান নেতা ছাড়াও কমপক্ষে ৪০ বেসামরিক নিহত হয়েছে। তবে যুক্তরাষ্ট্র এবং আল কায়েদার তরফ থেকে আসিম ওমারের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়নি। তবে আফগান গোয়েন্দা সংস্থার এই দাবি প্রত্যাখ্যান করেছে আল কায়দার সহযোগী গোষ্ঠী তালেবানরা। তালেবানের এক মুখপাত্র বলছেন, এটা শত্রুদের মনগড়া প্রচারণা। ওই অভিযানে শুধুমাত্র বেসামরিকরাই হতাহত হয়েছেন বলেও অভিযোগ করেন তিনি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: