রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে প্রধানমন্ত্রীর হো‌টে‌লের সাম‌নে বৃষ্টি উপেক্ষা করে বিএন‌পির বিক্ষোভ  » «   বিশ্বের চতুর্থ ভয়ঙ্করতম সংগঠন মাওবাদী!  » «   ফেঁসে যাচ্ছেন যুক্তরাষ্ট্রে গ্রিন কার্ড আবেদনকারীরা  » «   শাবিপ্রবিতে ছাত্রী হলের পানিতে মিলছে কেঁচো-জোঁক!  » «   সিলেটের ওসমানীনগরে বাস চাপায় নিহত ২, আহত ৩  » «   বনে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে ১১ সিংহের মৃত্যু  » «   তাবলিগের সংকট নিরসনে সরকারের পাঁচ নির্দেশনা  » «   গাজীপুরে বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ, মহাসড়ক অবরোধ  » «   শূন্যপদের সঠিক তথ্য দিচ্ছে না শিক্ষা প্রতিষ্ঠানগুলো  » «   আজ ঢাকায় আসছেন বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট  » «   এবার ক্ষুধার্ত পদ্মার পেটে যাচ্ছে শিবচর  » «   আইসিসি নিজেই মিয়ানমারের বিচারে সক্ষম: জাতিসংঘ মহাসচিব  » «   নাইজেরিয়ায় কলেরা সংক্রমণ; ৯৭ জনের মৃত্যু  » «   ধানের শিষ এখন পেটের বিষ: ওবায়দুল কাদের  » «   যুদ্ধের জন্য প্রস্তুত, তবে শান্তির পথও খোলা: পাকিস্তান আর্মি  » «  

মার্কিন রাষ্ট্রদূতকে ‘কুকুরের বাচ্চা’ আখ্যা দিলেন ফিলিস্তিনি প্রেসিডেন্ট!



আন্তর্জাতিক ডেস্ক::মাহমুদ আব্বাস হলেন ফিলিস্তিন রাষ্ট্র ও ফিলিস্তিনি জাতীয় কর্তৃপক্ষের রাষ্ট্রপতি। তিনি ১১ নভেম্বর ২০০৪ থেকে প্যালেস্টাইন লিবারেশন অর্গানাইজেশন (পিএলও) এর সভাপতি এবং ১৫ জানুয়ারি ২০০৫ থেকে ফিলিস্তিনের রাষ্ট্রপতি (১৫ জানুয়ারি ২০০৫ থেকে ফিলিস্তিনি জাতীয় কর্তৃপক্ষের এবং ৮ মে ২০০৫ থেকে ফিলিস্তিনের)। আব্বাস ফাতাহ পার্টির একজন সদস্য।

মাহমুদ আব্বাস ২০০৩ সালের মার্চ থেকে সেপ্টেম্বর পর্যন্ত ফিলিস্তিনি জাতীয় কর্তৃপক্ষের প্রধানমন্ত্রী ছিলেন। এর পূর্বে তিনি পিএলও সমঝোতা বিষয়ক অধিদপ্তরের নেতৃত্বে ছিলেন।

সম্প্রতি, ইসরায়েলে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ডেভিড ফ্রিডম্যানকে ‘সন অব ডগ’ বা কুকুরের বাচ্চা বলে আখ্যায়িত করেছেন ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস।

অধিকৃত পশ্চিমতীরে ইহুদিদের অবৈধ বসতি স্থাপনকে মার্কিন রাষ্ট্রদূত ডেভিড ফ্রিডম্যান সমর্থন দেয়ায় তিনি এমন মন্তব্য করেছেন বলে জানিয়েছে দ্য গার্ডিয়ান ও টেলিগ্রাফ।

সোমবার (১৯ মার্চ) রামাল্লায় ফিলিস্তিনি নেতাদের এক বৈঠকে আব্বাস এ মন্তব্য করেন।

এর আগে পশ্চিমতীরে অবৈধ বসতি স্থাপনকারীদের সমর্থন দিয়ে মার্কিন রাষ্ট্রদূত ডেভিড ফ্রিডম্যান বলেন, ইহুদিরা তাদের নিজস্ব ভূমিতে বসতি গড়ে তুলছে।

প্রসঙ্গত, রাষ্ট্রদূত ফ্রিডম্যান ইসরায়েলের বসতিস্থাপন পরিকল্পনার একজন দৃঢ় সমর্থক।

তার এ মন্তব্যে ক্ষিপ্ত আব্বাস বলেন, কুকুরের বাচ্চাটি মন্তব্য করেছে, ইহুদিরা তাদের নিজ ভূমিতে বসতি গড়ছে। সে নিজেই একজন বসিতস্থাপনকারী। তার পরিবারও। আবার একই ব্যক্তি তেলআবিবের রাষ্ট্রদূত। তার কাছ থেকে আমরা কী আশা করতে পারি।

বৈঠকে গত সপ্তাহে গাজায় ফিলিস্তিনি প্রধানমন্ত্রী রামি হামদাল্লাহর গাড়িবহরে বোমা হামলার জন্য হামাসকে দায়ী করেন মাহমুদ আব্বাস। এতে আলোচিত হামাস-ফাতাহর পুনর্মিলন বাধাগ্রস্ত হতে পারে বলেও মন্তব্য করা হয়।

এদিকে মাহমুদ আব্বাসের মন্তব্যকে অত্যন্ত অসঙ্গত বলে নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্রের মধ্যপ্রাচ্যবিষয়ক দূত জেসন গ্রিনব্লাট।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: