বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাবনায় সিভিল সার্জন কার্যালয়ে কমিউনিটি ক্লিনিক-এ কমর্রত কমিউনিটি হেল্থ কেয়ার প্রোভাইডারদের অবস্থান কর্মসূচী পালন  » «   আল-আকসা সংস্কারে ইসরাইলের নিষেধাজ্ঞা!  » «   ঢাবি অধিভুক্ত ৭ কলেজের মানববন্ধন ১৮ জানুয়ারি  » «   এক সপ্তাহেও সন্ধান মেলেনি নিখোঁজ পরীক্ষার্থী বাপ্পীর  » «   উজানের দেশ সমূহ হতে বাংলাদেশে মোট ৫৭ টি নদী প্রবাহিত  » «   নরসিংদীতে অটোরিকশা চালকের লাশ উদ্ধার  » «   এ দেশে কোনো দস্যুতা চলবে না : স্বরাষ্ট্রমন্ত্রী  » «   স্কুল ছাত্রকে পিটিয়ে হাসপাতালে পাঠালো শিক্ষক  » «   হবিগঞ্জের স্কুল পরিদর্শনে কোরিয়ার প্রতিনিধি দল  » «   সড়কে পড়ে গিয়ে যা বললেন আইভী!  » «   বেসরকারি হাসপাতালে চলছে নৈরাজ্য!  » «   নীলফামারীতে নকল সার উদ্ধার, ২০ হাজার টাকা জরিমানা  » «   সিলেটে বোলারদের দাপট  » «   ৩ লাখ ৫৯ হাজার ২৬১ সরকারি পদ শূন্য  » «   ডাকসু নির্বাচন নিয়ে হাইকোর্টের রায় বুধবার  » «  

মার্কিন দ্বীপে হামলার পরিকল্পনা কিমের



আন্তর্জাতিক ডেস্ক::উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন যেকোনো ক্ষেপণাস্ত্র হামলা চালানোর জন্য প্রস্তুত থাকতে সেনাবাহিনীকে নির্দেশ দিয়েছেন। দেশটির সরকারি বার্তা সংস্থা কেসিএনএ এই খবর জানিয়ে বলেছে, পদস্থ সেনা কমান্ডারদের সঙ্গে এক বৈঠকে পশ্চিম প্রশান্ত মহাসাগরে অবস্থিত মার্কিন দ্বীপ গুয়ামে হামলা চালানোর পরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা করেছেন কিম জং-উন।

এ বৈঠকে উন বলেন, পিয়ংইয়ং-এর সঙ্গে যুদ্ধে যেতে না চাইলে ওয়াশিংটনকে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিতে হবে। সেইসঙ্গে তিনি উত্তর কোরিয়ার সেনাবাহিনীকে ক্ষেপণাস্ত্র নিক্ষেপের জন্য সার্বক্ষণিকভাবে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন যাতে প্রয়োজনীয় মুহূর্তে তাৎক্ষণিকভাবে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা যায়।

এর আগে গত ১০ আগস্ট পিয়ংইয়ং ঘোষণা করে, চলতি মাসের মাঝামাঝি সময়ে গুয়াম দ্বীপের মার্কিন ঘাঁটিগুলোতে হামলা চালানোর পূর্ণাঙ্গ পরিকল্পনা তৈরি করা হয়েছে এবং এখন এটি অনুমোদনের জন্য কিম জং-উনের কাছে পাঠানো হবে।

এ পরিকল্পনা অনুযায়ী, পিয়ংইয়ং থকে ৩,২০০ কিলোমিটার দূরে অবস্থিত গুয়াম দ্বীপ লক্ষ্য করে চারটি ‘হুয়াসং-১২’ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করবে উত্তর কোরিয়া। আমেরিকার নিয়ন্ত্রণে থাকা গুয়াম দ্বীপে বিপুল পরিমাণ সমরাস্ত্র ও শত শত মাকিন সেনা মোতায়েন রয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: