শুক্রবার, ২২ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে নির্মাণ হতে যাচ্ছে স্মৃতিসৌধ,পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটার  » «   সুখী দেশের তালিকায় বাংলাদেশের ১০ ধাপ অবনতি  » «   জাফর ইকবালকে হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু  » «   আইডিয়া’র ২৫ বছর পূর্তি উৎসবে র‍্যালি, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান  » «   উন্নয়ন করতে গিয়ে জীবন ও জীবিকার যেন ক্ষতি না হয় : প্রধানমন্ত্রী  » «   আজ দিন রাত সমান, আকাশে থাকবে সুপারমুন  » «   সহকর্মীর হাতে খুন হলেন তিন ভারতীয় সেনা  » «   মসজিদে হামলাধারী ব্রেন্টন আইএস থেকে ভিন্ন কিছু নয়: এরদোগান  » «   সিলেটে মেশিনে আদায় হবে যানবাহনের মামলার জরিমানা  » «   গ্যাসের দাম ১৩২% বৃদ্ধির প্রস্তাব হাস্যকর  » «   মেয়রের আশ্বাসে ২৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিত  » «   দরিদ্র বলে এদেশে কিছু থাকবে না : প্রধানমন্ত্রী  » «   এক সপ্তাহের মধ্যে আবরারের পরিবারকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ  » «   গুলিবিদ্ধ বাংলাদেশি ওমরের মুখে মসজিদে হামলার লোমহর্ষক বর্ননা…  » «   আজ প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের মৃত্যুবার্ষিকী,আ. লীগের শ্রদ্ধা  » «  

মার্কিন কংগ্রেস নির্বাচনে লড়বেন বাংলাদেশি নাবিলাহ



আন্তর্জাতিক ডেস্ক:: মার্কিন কংগ্রেস নির্বাচনে ডেমোক্র্যাট দলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত নাবিলাহ ইসলাম। বাংলাদেশি অভিবাসী দম্পতির সন্তান নাবিলাহ দেশটির জর্জিয়া অঙ্গরাজ্য থেকে নির্বাচনে অংশ নেয়ার কথা জানিয়েছেন। একজন কমিউনিটি সংগঠক হিসেবে জর্জিয়ায় বেশ পরিচিত নাম নাবিলাহ।

জয়ী হলে মার্কিন কংগ্রেসে প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত সদস্য হিসেবে ইতিহাসে জায়গা করে নেবেন জর্জিয়া স্টেট ইউনিভার্সিটি থেকে স্নাতক নাবিলাহ ইসলাম। তার প্রাথমিক লক্ষ্য ডেমোক্রেটিক পার্টির প্রার্থিতা নিশ্চিত করা।

গত নির্বাচনে এ আসনে সামান্য ব্যবধানে পরাজিত হন ডেমোক্র্যাটের প্রার্থী ক্যারোলিন বুরডিওক্স। তিনি পুনরায় ডেমোক্রেটিক দল থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানিয়েছেন। কংগ্রেসের ওই আসনটি গত দুই দশকের বেশি সময় ধরে ক্ষমতাসীন রিপাবলিকান পার্টির দখলে।

গত নির্বাচনে প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট প্রার্থীকে মাত্র ৪৩৩ ভোটে পরাজিত করেছিল রিপাবলিকান প্রার্থী। স্বল্প ভোটের ব্যবধানের কারণে এবারে ডেমোক্র্যাটের অনেকেই এই আসনে প্রার্থিতার দৌড়ে ছিলেন। প্রেসিডেন্ট নির্বাচনের অনেক শীর্ষ প্রতিদ্বন্দ্বীর মতো নাবিলাহ ইসলাম ‘সবার জন্য চিকিৎসা’ এই স্লোগান তুলেছেন।

ডেমোক্রেটিক পার্টির প্রচারণায় দীর্ঘদিন ধরেই সক্রিয় নাবিলাহ ইসলাম। কাজ করেছেন আটলান্টা সিটি কাউন্সিলম্যান অ্যান্ড্রি ডিকেনের প্রচার দলের ব্যবস্থাপক হিসেবে।তাছাড়া গিনেত কাউন্ট্রি ইয়াং ডেমোক্র্যাট প্রার্থী ও হিলারি ক্লিনটনের প্রেসিডেন্ট প্রচারণায় সাউদার্ন স্টেটে সহকারী অর্থ পরিচালকেরও দায়িত্বও ছিল তার কাঁধে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: