সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

মাভাবিপ্রবির চার শিক্ষার্থী পেলেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক



নিউজ ডেস্ক::নিজ নিজ অনুষদে সর্বোচ্চ ফলাফল অর্জন করায় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ের চার কৃতি শিক্ষার্থী পেলেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৭। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এবার দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মোট ১৬৩ জন শিক্ষার্থীকে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৭’ এর জন্য মনোনীত করেন।

বুধবার (২৪ জুলাই) সকালে প্রধানমন্ত্রীর তেজগাঁওস্থ কার্যালয়ে ইউজিসি আয়োজিত পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্বর্ণপদক প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, প্রকৌশল অনুষদভূক্ত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মোঃ হাবিবুর রহমান, লাইফ সায়েন্স অনুষদভুক্ত খাদ্য ও পুষ্টি বিজ্ঞান বিভাগের মো: ইস্রাফিল, ব্যবসায় প্রশাসন অনুষদভূক্ত বিবিএ বিভাগের শাহিদা আক্তার এবং বিজ্ঞান অনুষদভুক্ত পরিসংখ্যান বিভাগের মো: আশরাফুল ইসলাম।

ইউজিসির চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, শিক্ষামন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, ইউজিসির সদস্য অধ্যাপক দিল আফরোজা বেগম প্রমুখ বক্তৃতা দেন। উপস্থিত ছিলেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: আলাউদ্দিনসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যবৃন্দ।

উল্লেখ্য, ২০০৫ সাল থেকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) মেধাবী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান শুরু করে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ে থাকাকালীন অনুষদভিত্তিক কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ২০১৭ সালের ১৬৩ জন শিক্ষার্থীকে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ দেয়া হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: