শনিবার, ২৬ মে ২০১৮ খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মিয়ানমারের ওপর অবরোধ আরোপের সুপারিশ কানাডিয়ান দূতের  » «   সালমান খানের সঙ্গে শাকিব খানের তুলনা করলেন পায়েল  » «   বিশ্বকাপ মিশনে নামার আগে মক্কায় পগবা  » «   সিটি নির্বাচনের প্রচারে এমপিরা কি অংশ নিতে পারবেন?  » «   তালিকা অনুযায়ী সবাইকে ধরা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী  » «   আমজাদ হোসেনের জার্মানি পতাকা এবার সাড়ে পাঁচ কিলোমিটার  » «   ভক্তদের প্রশ্নের জবাব দিয়ে কক্সবাজার ছাড়লেন প্রিয়াঙ্কা  » «   জাপানে বন্ধুর ক্লাবই নতুন ঠিকানা ইনিয়েস্তার  » «   মুক্তামনির মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক  » «   ‘ভারত থেকে এক বালতি পানিও আনতে পারেননি প্রধানমন্ত্রী’-রিজভী  » «   চৌদ্দগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা নিহত  » «   জবিতে কোটা সংস্কার আন্দোলন নেতার ওপর হামলা  » «   নারীর মন-শরীর নিয়ন্ত্রণ করে পুরুষ আধিপত্য চায়: বিদ্যা  » «   আখাউড়ায় হচ্ছে ইন্টিগ্রেটেড চেকপোস্ট  » «   ২১ ঘণ্টা রোজা রাখছেন ৪ দেশের ধর্মপ্রাণ মুসলমান!  » «  

মাদ্রাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের দাবি



মাদরাসা সহ-সকল বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের দাবি জানিয়েছে বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স এ্যাসোসিয়েশন। বুধবার(১০ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে সংগঠনের মহাসচিব মো:জহির উদ্দীন হাওলাদার বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণসহ ৮ দফা দাবি উপস্থাপন করেন। দাবিগুলোর মধ্যে রয়েছে: জাতীয় শিক্ষানীতি ২০১০ এর আলোকে জারিকৃত ২০১২ সালের পরিপত্র বহাল রাখা এবং ২০১৩ সালের জারিকৃত সংশোধিত পরিপত্র বাতিল করে মাদ্রাসার প্রশাসনিক পদে জেনারেল শিক্ষক নিয়োগের বিধান চালু করা। সহকারী অধ্যাপক পদে পদোন্নতির ক্ষেত্রে ৫:২ অনুপাত প্রথা বাতিল করা। বদলীকরণ, ৫ শতাংশ বিধান চালু করা বৈশাখী সহ সকল উৎস ভাতা ও সম্মানজনক বাড়ি ভাড়া প্রদানসহ প্রতিটি আলিম ফাজিল মাদ্রাসায় বিজ্ঞান ভবন নির্মাণ করা।

দাবি গুলোর মধ্যে আরও রয়েছে শিক্ষা সংক্রান্ত নীতি নির্ধারণী সভায় বাংলাদেশ মাদরাসা জেনারেল টিচার্স অ্যাসোসিয়েশনের প্রতিনিধি রাখা, স্নাতক পাস কলেজের মতো আলিম, ফাজিল মাদ্রাসায় তৃতীয় ও চতর্থ শ্রেণীর কর্মচারীর সংখ্যা বৃদ্ধি করা প্রভৃতি। মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, সংগঠনের সহ-সভাপতি মো: রিয়াজুল করিম, মো: মিজানুর রহমান, নাজমুল হোসেন ও মো: আক্তার হোসেন প্রমুখ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: