সোমবার, ২৩ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অবশেষে ৬৭০ কোটির ‘গুপ্তধন’ উদ্ধার  » «   সৌদিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নিহত  » «   বন্ধুদের আটকে বান্ধবীদের পালাক্রমে ধর্ষণ করল বখাটেরা!  » «   কানাডায় বন্দুকধারীর হামলায় হতাহত ১৫  » «   বর্ণবাদী আচরণের শিকার, অবসরের ঘোষণা ওজিলের  » «   জনসেবায় লাল ফিতার দৌরাত্ম্য যেন না থাকে: প্রধানমন্ত্রী  » «   ছাত্রীকে চেয়ারম্যানের ভাইয়ের কু-প্রস্তাব, মামলা, এরপর..  » «   প্রথম পর্নো ছবি দেখে যা চেয়েছিলেন জ্যাকুলিন!  » «   খালেদার আবেদন দ্রুত নিষ্পত্তির নির্দেশ  » «   ধর্মীয় উসকানিঃ খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আবেদন  » «   কুমিল্লার এক মামলায় খালেদার আবেদনের ওপর আদেশ সোমবার  » «   কোটা সংস্কার আন্দোলনএর দায় আওয়ামী লীগের সরকার কেন নেবে?  » «   টেস্টের মতো ওয়ানডেতেও শুরুতেই চাপে বাংলাদেশ  » «   সড়ক দুর্ঘটনায় মা-মেয়েসহ পাঁচজন নিহত, আহত ৩০  » «   পুরুষের একটি ভয়াবহ রোগের ৮ লক্ষণ  » «  

মাদকের প্রভাব থেকে দূরে রাখবে যোগব্যায়াম



নিউজ ডেস্ক::যোগব্যায়াম আমাদের তরুণদের ভালো কাজে উদ্বুদ্ধ করবে, মাদকের প্রভাব থেকে দূরে রাখবে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২১ জুন) রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আন্তর্জাতিক যোগ দিবস-২০১৮ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এসময় তিনি সবাইকে যোগব্যায়াম করার পরামর্শ দেন।

সেতুমন্ত্রী জানান, ২১ আগস্টের বোমা হামলায় তার শরীরের নানা অংশ আহত হয়। এর ফলে তিনি চাইলেই যোগব্যায়ামের আসন করতে পারেন না। তবে যোগব্যায়ামের সুফল সম্পর্কে তিনি জানেন।

বাংলাদেশসহ বিশ্বের ১৯০টি দেশে চতুর্থবারের মতো দিবসটি পালিত হচ্ছে। যোগ হলো এক বিশেষ ধরনের শারীরিক ও মানসিক ব্যায়াম এবং আধ্যাত্মিক অনুশীলন পন্থা। শারীরিক ও মানসিক সুস্থতার জন্য এই অনুশীলন করা হয়। প্রাচীন ভারতে এটির আবিস্কার। এখনও যোগ ব্যায়াম ভারতসহ বিশ্বের অনেক দেশেই চর্চা হচ্ছে।

‘সামঞ্জস্য ও শান্তির জন্য যোগ’ স্লোগানকে সামনে রেখে ভারতীয় দূতাবাসের আয়োজনে সকাল সাতটায় শুরু হয় এ অনুষ্ঠান। পাঁচ হাজারেরও বেশি মানুষ এতে যোগ দেন। যারা যোগব্যায়ামে অংশ নেননি তারা গ্যালারিতে বসে যোগব্যায়ামের কলাকৌশল উপভোগ করেন।

২১ জুনকে আন্তর্জাতিক যোগ দিবস হিসেবে ঘোষণার জন্য প্রথম প্রস্তাব দেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ২০১৪ সালের ২৭ সেপ্টেম্বর জাতিসংঘে ভাষণ দেওয়ার সময় তিনি এর গুরুত্ব তুলে ধরেন। বাংলাদেশসহ বিশ্বের ১৯০টি দেশও দিনটিকে যোগ দিবস হিসেবে পালন করার পক্ষে সমর্থন দেয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: