শনিবার, ২২ জুলাই ২০১৭ খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্বামীর জন্য নৌকায় ভোট চাইলেন শাবানা  » «   সৌদিতে ৬ মাসের উপার্জন ৪৩১ রিয়াল, তা নিয়েও নাটক!  » «   সমুদ্র বন্দরগুলোতে ৩ নম্বর সতর্ক সংকেত  » «   অভিনেতা আবদুর রাতিন আর নেই  » «   বরফের নিচে মিলল ৭৫ বছর ধরে নিখোঁজ দম্পতির মৃতদেহ  » «   নারীরা কি করব জিয়ারত করতে পারবে?  » «   চট্টগ্রামে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১  » «   মিথ্যা নারী নির্যাতন মামলায় পালিয়ে বেড়াচ্ছে মানবাধিকার কর্মী  » «   ধূমপান ছাড়তে ইব্রাহিমের কান্ড!  » «   ‘নির্বাচনের আগে সব দলকে এক রাস্তায় আনতে হবে’  » «   যে ১২টি তথ্য ফেসবুকে রাখলে বিপদ ঘটবে  » «   সৌদি পাঠানোর প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ  » «   কুমিল্লা মেডিকেলের অব্যবস্থাপনা নিয়ে হাইকোর্টে রিট  » «   বিএনপির মনোনয়ন প্রত্যাশী খাজা নাজিবুল্লাহ্ চৌধুরীর গণসংযোগ  » «   বিচার না পেলে আত্মহত্যা করবে ধর্ষিতা কিশোরী  » «  

মাথা ঘোরা সমস্যা দূর করুন ঘরোয়া উপায়ে



লাইফস্টাইল ডেস্ক::এমন কেউ নাই যিনি মাথা ঘোরা কবলে পড়েননি। কিন্তু অনেকেই নারাজ এটা আসলে অসুখ না। তার কারন এটা যেকোন সময়ে হুট করে আসে আবার হুট করে চলে যায়। মাথা ঘোরার নির্দিষ্ট কোন কারন নেই। এটা কোন রোগ না হলেও ডাক্তারগণ মাথা ঘোরার মাধ্যমে নানা ধরণের রোগ বোঝা সম্ভব বলে মনে করেন। রক্তচাপ কম থাকলে, ডিহাইড্রেশন হলে, মাইগ্রেনের সমস্যা থাকলে বা কোনও রকমের উত্তেজনা বা ভয় থাকলে মাথা ঘোরার সমস্যা হতে পারে।

তবে দেরি কেন জেনে নিন ঘরোয়া উপায়ে মাথা ঘোরা থেকে মুক্তির উপায়-

মাথা ঘোরা সমস্যায় পড়লে লেবু খান। কারন লেবুতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন সি যা অনেক বেশি এনার্জি দেয়। মাথা ঘোরার সমস্যাকে কমাতেও এর জুড়ি নেই।

মাথা ঘোরার আরেকটি ঔষদ মধু। মধুতে রয়েছে এমন উপাদান যা প্রচুর পরিমাণে এনার্জি বাড়িয়ে দেয়। মাথা ঘোরার সমস্যাকে কমাতে সাহায্য করে।

মাথা ঘোরা অনুভব করলে এক জায়গায় বসে জোরে জোরে শ্বাস নিন। শরীরে পর্যাপ্ত পরিমাণে অক্সিজেন পৌঁছলে অনেক উপকার পাবেন।

ডিহাইড্রেশনের ফলে মাথা ঘোরাতে পারে। বিশেষ করে গরমের সময়ে। ফলে তা থেকে বাঁচতে পর্যাপ্ত পরিমাণে পানি খান।

আদা মাথা ঘোরানোর সমস্যায় বিশেষ কাজ দেয়। মস্তিষ্কে রক্ত সঞ্চালনকে সঠিক করে তুলে মাথা ঘোরা কমিয়ে দেয়।

প্রতিদিনের ডায়েটে যদি শাক-সবজি, ফল ও নানা ধরনের প্রোটিন রাখা যায় তাহলে মাথা ঘোরানোর সমস্যা হওয়ারই কথা নয়।

পালং শাক, বাদাম, খেজুর ইত্যাদি আয়রন সমৃদ্ধ খাবার মাথাঘোরার সমস্যাকে দূর করে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: