মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বুধবার সিলেটে সংস্কারকৃত শিশু আদালতের উদ্বোধন  » «   আজ হবিগঞ্জের লাখাই কৃষ্ণপুর গণহত্যা দিবস  » «   বুধবার মৌলভীবাজারে অর্ধদিবস হরতালের ডাক, প্রতিহতের ঘোষণা আ. লীগের  » «   গোলাপগঞ্জ পৌরসভা মেয়র উপ-নির্বাচন: প্রতীক বরাদ্দ আজ  » «   কারগারে মালির কাজ করছেন রাগীব আলী, ডিভিশনের আবেদন  » «   ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ১০ অক্টোবর  » «   কোটা ইস্যুতে আন্দোলনকারী ও ছাত্রলীগের পাল্টাপাল্টি মিছিল  » «   আশুরা উপলক্ষে সুনির্দিষ্ট হুমকি নেই: ডিএমপি কমিশনার  » «   একনেকে অনুমোদন পেলো ইভিএম কেনা প্রকল্প  » «   জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা বন্ধের নির্দেশনা চেয়ে রিট  » «   ৫৬৮ কেজির লাড্ডু দিয়ে পালিত হল মোদির জন্মদিন  » «   দেশের সব নাগরিককে অধিকার রক্ষায় সক্রিয় হতে হবে-ড. কামাল  » «   ঐতিহাসিক পিয়ংইয়ং সফরে সস্ত্রীক প্রেসিডেন্ট মুন  » «   ২০১৭-১৮ অর্থবছরে জিডিপির প্রবৃদ্ধি ৭.৮৬%  » «   মাদরাসা শিক্ষকের স্ত্রী ও ছাত্রকে গলাকেটে হত্যা  » «  

মাগুরায় ঐতিহ্যবাহী ঘৌড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত



মনিরুল ইসলাম সিদ্দিকী,মাগুরা থেকে:মাগুরার মহম্মদপুর উপজেলার বড়লিয়া গ্রামে বৃহস্পতিবার (১১ জানুয়ারি) গ্রাম বাংলার ঐতিহ্যবাহী গ্রামীণ মেলা ও ঘৌড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

একশত বছরের ঐতিহ্য ধরে রাখতে স্থানীয় ক্রীড়ামোদিগণ এই মেলা ও ঘৌড়দৌড় প্রতিযোগিতার আয়োজন করে। মাগুরা, নড়াইল,ফরিদপুর ও রাজবাড়ী জেলার ১৫টি ঘোড়া এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় নড়াইল জেলার লোহাগড়া গ্রামের কেরামত ফকিরের ঘোড়া প্রথম স্থান, মাগুরা জেলার বড়-লিয়া গ্রামের কানাই শিকদারের ঘোড়া দ্বিতীয় স্থান এবং রাজবাড়ী জেলার আহম্মদ আলীর ঘোড়া তৃতীয় স্থান লাভ করে।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে আকর্ষণীয় পুরস্কার বিতরণ করেন মাগুরা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পংকজ কুমার কুণ্ডু।

এ উপলক্ষে আয়োজিত গ্রামীণ মেলায় নানা রকমের মিষ্টি, বাচ্চাদের খেলার সামগ্রী, মাছ ও আসবাবপত্রের দোকান বসে। এলাকার হাজার হাজার দর্শক এই প্রতিযোগিতা ও মেলা উপভোগ করে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: