মঙ্গলবার, ১৬ জানুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
আইভী-শামীম ওসমান গ্রুপের সংঘর্ষ, আইভী আহত  » «   প্রতিবন্ধী শিশুকে বলাৎকার, হাসপাতালে ভর্তি  » «   অন্যরকম এক রের্কডের দারপ্রন্তে মিরপুর স্টেডিয়াম!  » «   ব্ল্যাকমেইল করে চাচিকে ধর্ষণ, গ্রেপ্তার ভাতিজা  » «   স্বামীর পরিবর্তে বেছে নিলেন ষাঁড়!  » «   টাঙ্গাইলে মোটরসাইকেলের ধাক্কায় নিহত ১  » «   ছাত্রলীগের সম্মেলন: ষড়যন্ত্রের আশঙ্কা দেখছে অনেক নেতাকর্মী  » «   অভিজিৎ হত্যা মামলার প্রতিবেদন ১৩ ফেব্রুয়ারি  » «   তাহিরপুর উপজেলা পরিষদের পুকুর এখন রোগ-জীবানুর আবাস্থল  » «   রাণীশংকৈলে পুকুরে বিষ প্রয়োগে মাছ মেরে ফেলল দুর্বৃত্তরা  » «   বছরে বিসিবির আয় কত?  » «   যুবককে যৌন নির্যাতন!  » «   আমিশাকে পর্ণস্টার হওয়ার পরামর্শ!  » «   একনেকে ১৮ হাজার ৪৮৩ কোটি টাকার ১৪ প্রকল্প অনুমোদন  » «   সংগীত‌ শিল্পী শাম্মী আক্তার আর নেই  » «  

মাগুরায় ঐতিহ্যবাহী ঘৌড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত



মনিরুল ইসলাম সিদ্দিকী,মাগুরা থেকে:মাগুরার মহম্মদপুর উপজেলার বড়লিয়া গ্রামে বৃহস্পতিবার (১১ জানুয়ারি) গ্রাম বাংলার ঐতিহ্যবাহী গ্রামীণ মেলা ও ঘৌড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

একশত বছরের ঐতিহ্য ধরে রাখতে স্থানীয় ক্রীড়ামোদিগণ এই মেলা ও ঘৌড়দৌড় প্রতিযোগিতার আয়োজন করে। মাগুরা, নড়াইল,ফরিদপুর ও রাজবাড়ী জেলার ১৫টি ঘোড়া এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় নড়াইল জেলার লোহাগড়া গ্রামের কেরামত ফকিরের ঘোড়া প্রথম স্থান, মাগুরা জেলার বড়-লিয়া গ্রামের কানাই শিকদারের ঘোড়া দ্বিতীয় স্থান এবং রাজবাড়ী জেলার আহম্মদ আলীর ঘোড়া তৃতীয় স্থান লাভ করে।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে আকর্ষণীয় পুরস্কার বিতরণ করেন মাগুরা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পংকজ কুমার কুণ্ডু।

এ উপলক্ষে আয়োজিত গ্রামীণ মেলায় নানা রকমের মিষ্টি, বাচ্চাদের খেলার সামগ্রী, মাছ ও আসবাবপত্রের দোকান বসে। এলাকার হাজার হাজার দর্শক এই প্রতিযোগিতা ও মেলা উপভোগ করে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: