শনিবার, ২৩ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
যমুনা নদীতে বিলীন হচ্ছে বসত বাড়ি, দেখার কেউ নেই!  » «   নতুন চলচ্চিত্রের জন্য ইরানে অনন্ত  » «   নেইমারের জার্সি গায়ে অপু ও জয়  » «   সিসিক নির্বাচন: আ.লীগ মেয়র প্রার্থী হলেন কামরান  » «   বাসায় ঢুকে অভিনেত্রীকে শ্লীলতাহানি!  » «   আর্জেন্টিনার হার, বেরিয়ে এলো বিস্ফোরক তথ্য!  » «   দুর্ঘটনা সড়কে মৃত্যুর মিছিল, নিহত ৩০, আহত ৪৭  » «   ‘নির্বাচনে জয়ী হতে গিয়ে যেন দলের বদনাম না হয়’  » «   হাসপাতালে পরীমনি  » «   আর্জেন্টিনার হার, ‘সুইসাইড নোট’ লিখে নিখোঁজ মেসি ভক্ত  » «   সাপাহারে ট্রাক ও ভ্যানের মুখো-মুখি সংঘর্ষে নিহত-২  » «   দুর্ঘটনার দিন ঢাকাতেই ছিলাম না’  » «   ভক্তদের হতাশ করেনি ব্রাজিল : অতিরিক্ত সময়ই বিশ্বকাপে টিকিয়ে রাখল নেইমারদের  » «   হাসপাতালের এক্সরে রুমে রোগীর মাকে ধর্ষণের চেষ্টা!  » «   গজারী বনে যুবতীর অর্ধগলিত লাশ  » «  

মাগুরায় ঐতিহ্যবাহী ঘৌড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত



মনিরুল ইসলাম সিদ্দিকী,মাগুরা থেকে:মাগুরার মহম্মদপুর উপজেলার বড়লিয়া গ্রামে বৃহস্পতিবার (১১ জানুয়ারি) গ্রাম বাংলার ঐতিহ্যবাহী গ্রামীণ মেলা ও ঘৌড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

একশত বছরের ঐতিহ্য ধরে রাখতে স্থানীয় ক্রীড়ামোদিগণ এই মেলা ও ঘৌড়দৌড় প্রতিযোগিতার আয়োজন করে। মাগুরা, নড়াইল,ফরিদপুর ও রাজবাড়ী জেলার ১৫টি ঘোড়া এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় নড়াইল জেলার লোহাগড়া গ্রামের কেরামত ফকিরের ঘোড়া প্রথম স্থান, মাগুরা জেলার বড়-লিয়া গ্রামের কানাই শিকদারের ঘোড়া দ্বিতীয় স্থান এবং রাজবাড়ী জেলার আহম্মদ আলীর ঘোড়া তৃতীয় স্থান লাভ করে।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে আকর্ষণীয় পুরস্কার বিতরণ করেন মাগুরা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পংকজ কুমার কুণ্ডু।

এ উপলক্ষে আয়োজিত গ্রামীণ মেলায় নানা রকমের মিষ্টি, বাচ্চাদের খেলার সামগ্রী, মাছ ও আসবাবপত্রের দোকান বসে। এলাকার হাজার হাজার দর্শক এই প্রতিযোগিতা ও মেলা উপভোগ করে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: