বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বাংলাদেশে আরো সৌদি বিনিয়োগ চান প্রধানমন্ত্রী  » «   কানাডায় প্রকাশ্যে গাঁজা বিক্রি শুরু, ক্রেতাদের ভিড়  » «   ৩৮৭ কোটি টাকা ব্যয়ে সংস্কার হবে সিলেট ওসমানী বিমানবন্দর  » «   ৪০ ঘণ্টা পর মানারত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দুই নারী জঙ্গির আত্মসমর্পণ  » «   পূজায় বিজিবিকে মিষ্টি পাঠিয়েছে বিএসএফ  » «   উদ্বেগজনক হারে বাড়ছে ‘ট্রেনে কাটা’ পড়ে মৃত্যু  » «   আত্মসমর্পণের আহ্বানে সাড়া দিচ্ছে না জঙ্গিরা  » «   শিশু জয়নাব ধর্ষণ-হত্যা : ইমরানের ফাঁসি কার্যকর  » «   ‘বেত ও বেলুন দিয়ে মারে,পরে নখে সুই ঢুকিয়ে মাথার চুল কেটে দেয়’  » «   বউকে বৃষ্টিতে ফেলে ছাতা মাথায় ট্রাম্প!  » «   ঋণের পরিবর্তে শারীরিক সম্পর্কের প্রস্তাব ব্যাংক ম্যানেজারের,অতঃপর..  » «   খাশোগি নিখোঁজ, বেনিফিট অব ডাউটের সুবিধা পাচ্ছে সৌদি  » «   নিরাপদ খাদ্যে আমরা অনেক পিছিয়ে আছি: ক্যাব সভাপতি  » «   শাবিপ্রবি’র ভর্তি পরীক্ষার ফল প্রকাশ  » «   আত্মসমর্পণ না করলে ‘নিলুফা ভিলায়’ অভিযান আজ  » «  

মাউশির প্রোগ্রামার সাইফুরকে গ্রেফতার করেছে দুদক



downloadরংপুর অঞ্চলের ১৮জন শিক্ষকের বেতন কোড পরিবর্তন করে উচ্চতর ধাপে উন্নীত করে ১৮ লাখ ৫০ হাজার টাকা উৎকোচ গ্রহণের মামলায় বরিশাল বিভাগীয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) প্রোগ্রামার মো. সাইফুর রহমানকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে নগরীর গোড়চাঁদ রোডের বিভাগীয় কার্যালয় থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে তাকে আদালতে সোপর্দ করা হয় বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশন (দুদক) বরিশাল পরিচালক মো. আক্তার হোসাইন।

ঘটনার সময় সাইফুর রহমান ঢাকার শিক্ষা ভবনের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের ইএমআইএস সেলের প্রোগ্রামার পদে কর্মরত ছিলেন। পরে তাকে একই পদে বরিশাল মাউশিতে বদলি করা হয়।

বরিশাল দুদকের পরিচালক আক্তার হোসাইন জানান, ২০১৫ সালের জুলাই মাসে ঢাকায় কর্মরত থাকাকালে রংপুর অঞ্চলের ১৮জন শিক্ষকের বেতন কোড বিধিবহির্ভূতভাবে পরিবর্তন করে উচ্চতর ধাপে উন্নীত করা বাবদ ১৮ জন শিক্ষকের কাছ থেকে ১৮ লাখ ৫০ হাজার টাকা উৎকোচ নেয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের প্রধান কার্যালয়ের ইএমআইএস সেলের প্রোগ্রামার।

দুদকের প্রাথমিক অনুসন্ধানে এ অভিযোগের সত্যতা পাওয়া যায়। এ ঘটনায় দুদক প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. ফরিদ আহমেদ পরোয়ারী বাদী হয়ে সাইফুর রহমানকে আসামী করে ঢাকার শাহাবাগ থানায় গত ২৮ নভেম্বর দুর্নীতি দমন আইনে মামলা করেন।

মামলা দায়েরের পর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাকে বরিশাল মাউশি কার্যালয় থেকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন বরিশাল দুদক পরিচালক।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: