শুক্রবার, ২৪ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাবলিক পরীক্ষার সব ফি দেবে সরকার  » «   বাচ্চারা সরিয়ে নিয়ে যাচ্ছে ইভিএম, দাবি লালুপুত্রের  » «   আগামীকাল প্রাথমিকের প্রথম ধাপের শিক্ষক নিয়োগ পরীক্ষা  » «   পরাজিত হওয়া মানেই হার নয়: মমতা  » «   কুলাউড়ায় ওজন বাড়াতে চিংড়িতে বিষাক্ত জেলি!  » «   শতবর্ষী বৃদ্ধাকে ধর্ষণ: ‘আমাকে ছেড়ে দাও, আমি রোজা রাখছি’  » «   কিছুটা সময় লাগলেও ইসরাইল-আমেরিকার পতন অনিবার্য: ধর্মীয় নেতা  » «   মেয়াদোত্তীর্ণ সেমাই ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি: সিলেটে ওয়েল ফুডকে ৭০ হাজার টাকা জরিমানা  » «   একক দল হিসেবেই ম্যাজিক ফিগারে মোদির বিজেপি!  » «   পারিবারিক কলহে সৎ মাকে কুপিয়ে জখম করেছে ছেলে  » «   রাজস্ব কর্মকর্তা হিসেবে ১০ হাজার শিক্ষার্থীকে নিয়োগ দেয়া হবে: অর্থমন্ত্রী  » «   পবিত্র কোরআন কেটে ভেতরে ইয়াবা পাচার, ৩ রোহিঙ্গা আটক  » «   গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের চার জন নিহত  » «   খালেদার কারামুক্তি, এবারও ‘হ্যান্ডল’ করতে পারেনি বিএনপি!  » «   বালিশ মাসুদের খোলা চিঠি  » «  

মাউশির প্রোগ্রামার সাইফুরকে গ্রেফতার করেছে দুদক



downloadরংপুর অঞ্চলের ১৮জন শিক্ষকের বেতন কোড পরিবর্তন করে উচ্চতর ধাপে উন্নীত করে ১৮ লাখ ৫০ হাজার টাকা উৎকোচ গ্রহণের মামলায় বরিশাল বিভাগীয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) প্রোগ্রামার মো. সাইফুর রহমানকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে নগরীর গোড়চাঁদ রোডের বিভাগীয় কার্যালয় থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে তাকে আদালতে সোপর্দ করা হয় বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশন (দুদক) বরিশাল পরিচালক মো. আক্তার হোসাইন।

ঘটনার সময় সাইফুর রহমান ঢাকার শিক্ষা ভবনের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের ইএমআইএস সেলের প্রোগ্রামার পদে কর্মরত ছিলেন। পরে তাকে একই পদে বরিশাল মাউশিতে বদলি করা হয়।

বরিশাল দুদকের পরিচালক আক্তার হোসাইন জানান, ২০১৫ সালের জুলাই মাসে ঢাকায় কর্মরত থাকাকালে রংপুর অঞ্চলের ১৮জন শিক্ষকের বেতন কোড বিধিবহির্ভূতভাবে পরিবর্তন করে উচ্চতর ধাপে উন্নীত করা বাবদ ১৮ জন শিক্ষকের কাছ থেকে ১৮ লাখ ৫০ হাজার টাকা উৎকোচ নেয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের প্রধান কার্যালয়ের ইএমআইএস সেলের প্রোগ্রামার।

দুদকের প্রাথমিক অনুসন্ধানে এ অভিযোগের সত্যতা পাওয়া যায়। এ ঘটনায় দুদক প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. ফরিদ আহমেদ পরোয়ারী বাদী হয়ে সাইফুর রহমানকে আসামী করে ঢাকার শাহাবাগ থানায় গত ২৮ নভেম্বর দুর্নীতি দমন আইনে মামলা করেন।

মামলা দায়েরের পর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাকে বরিশাল মাউশি কার্যালয় থেকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন বরিশাল দুদক পরিচালক।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: