বুধবার, ১৬ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংসদ কার্যকর রাখতেই বিরোধী দলে জাপা : জিএম কাদের  » «   মৃত্যুদণ্ডপ্রাপ্ত রবার্টকে ক্ষমা করে দিন: চীনকে কানাডা  » «   রাতের অন্ধকারে জিনে আগুন দিচ্ছে বাড়ি ও দোকানে!  » «   কেনিয়ায় জঙ্গি হামলা; মার্কিন নাগরিকসহ নিহত ১৫  » «   সিলেট সিটিতে থাকবে ফ্রি ওয়াইফাই সেবা: পররাষ্ট্রমন্ত্রী  » «   ঐক্যফ্রন্টের সংলাপে আমন্ত্রণ পাবে আ.লীগ-জাপা  » «   অসুস্থতার কারণে আদালতে যাননি খালেদা জিয়া  » «   টিআইবির প্রতিবেদন মনগড়া কল্পকাহিনি : তথ্যমন্ত্রী  » «   উদ্ধার হলো শাহনাজের বাইক, ধরা পড়ল চোর  » «   বিদ্যুতের ঋতুভিত্তিক চাহিদার অবসান ঘটাতে হবে: জ্বালানি উপদেষ্টা  » «   পদ্মা নদীর ওপারেই বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর হবে  » «   স্যাটেলাইটে ধরা পড়ল সুন্দরবনের ৪০ একর বন উধাও!  » «   রহস্য খোলাসা করলেন সৌদি থেকে পালিয়ে আসা সেই তরুণী  » «   সংরক্ষিত আসনে মনোনয়ন ফরম কিনলেন তৃতীয় লিঙ্গের ৮ জন  » «   শাস্তির বদলে পদোন্নতি! লেক দূষণ রোধের ৫০ কোটি টাকা নয়ছয়  » «  

মাউশির প্রোগ্রামার সাইফুরকে গ্রেফতার করেছে দুদক



downloadরংপুর অঞ্চলের ১৮জন শিক্ষকের বেতন কোড পরিবর্তন করে উচ্চতর ধাপে উন্নীত করে ১৮ লাখ ৫০ হাজার টাকা উৎকোচ গ্রহণের মামলায় বরিশাল বিভাগীয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) প্রোগ্রামার মো. সাইফুর রহমানকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে নগরীর গোড়চাঁদ রোডের বিভাগীয় কার্যালয় থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে তাকে আদালতে সোপর্দ করা হয় বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশন (দুদক) বরিশাল পরিচালক মো. আক্তার হোসাইন।

ঘটনার সময় সাইফুর রহমান ঢাকার শিক্ষা ভবনের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের ইএমআইএস সেলের প্রোগ্রামার পদে কর্মরত ছিলেন। পরে তাকে একই পদে বরিশাল মাউশিতে বদলি করা হয়।

বরিশাল দুদকের পরিচালক আক্তার হোসাইন জানান, ২০১৫ সালের জুলাই মাসে ঢাকায় কর্মরত থাকাকালে রংপুর অঞ্চলের ১৮জন শিক্ষকের বেতন কোড বিধিবহির্ভূতভাবে পরিবর্তন করে উচ্চতর ধাপে উন্নীত করা বাবদ ১৮ জন শিক্ষকের কাছ থেকে ১৮ লাখ ৫০ হাজার টাকা উৎকোচ নেয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের প্রধান কার্যালয়ের ইএমআইএস সেলের প্রোগ্রামার।

দুদকের প্রাথমিক অনুসন্ধানে এ অভিযোগের সত্যতা পাওয়া যায়। এ ঘটনায় দুদক প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. ফরিদ আহমেদ পরোয়ারী বাদী হয়ে সাইফুর রহমানকে আসামী করে ঢাকার শাহাবাগ থানায় গত ২৮ নভেম্বর দুর্নীতি দমন আইনে মামলা করেন।

মামলা দায়েরের পর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাকে বরিশাল মাউশি কার্যালয় থেকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন বরিশাল দুদক পরিচালক।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: