সোমবার, ১১ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৭ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বাবরি মসজিদের রায় দিল যৌন কেলেঙ্কারিতে অভিযুক্ত বিচারপতি!  » «   মিয়ানমারের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে মামলা  » «   ভারতে বাংলাদেশের নতুন হাইকমিশনার মুহম্মদ ইমরান  » «   সুলতান মনসুর বেইমান মুনাফিক : মিসবাহ সিরাজ  » «   স্ত্রীকে ভাগিয়ে নিয়ে গেলেন মেয়র, ভয়ে চুপ স্বামী  » «   বিপুল উৎসাহ উদ্দীপনায় প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে জেলা যুবলীগ  » «   পাকিস্তানের জাদুঘরে অভিনন্দনের মূর্তি, সোশ্যাল মিডিয়ায় ঝড়  » «   ঘূর্ণিঝড় বুলবুলে তছনছ সাকিবের কাঁকড়ার খামার  » «   টিউলিপের প্রচারণায় লন্ডনের দুয়ারে দুয়ারে সিলেটিরা  » «   বসন্তের কোকিলদের দলে ভেড়াবেন না: ওবায়দুল কাদের  » «   ১৫ বছর পর পাকিস্তান থেকে পেঁয়াজ আনছে বাংলাদেশ  » «   দেশকে এবারও বাঁচিয়ে দিলো সুন্দরবন  » «   ঘূর্ণিঝড়ে ৫ হাজার ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত, নিহত ২ : ত্রাণ প্রতিমন্ত্রী  » «   রিফাত শরিফ হত্যাকাণ্ড: বেরিয়ে এসেছে নতুন তথ্য  » «   ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে লন্ডভন্ড খুলনা, নিহত ১  » «  

মাউশির প্রোগ্রামার সাইফুরকে গ্রেফতার করেছে দুদক



downloadরংপুর অঞ্চলের ১৮জন শিক্ষকের বেতন কোড পরিবর্তন করে উচ্চতর ধাপে উন্নীত করে ১৮ লাখ ৫০ হাজার টাকা উৎকোচ গ্রহণের মামলায় বরিশাল বিভাগীয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) প্রোগ্রামার মো. সাইফুর রহমানকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে নগরীর গোড়চাঁদ রোডের বিভাগীয় কার্যালয় থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে তাকে আদালতে সোপর্দ করা হয় বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশন (দুদক) বরিশাল পরিচালক মো. আক্তার হোসাইন।

ঘটনার সময় সাইফুর রহমান ঢাকার শিক্ষা ভবনের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের ইএমআইএস সেলের প্রোগ্রামার পদে কর্মরত ছিলেন। পরে তাকে একই পদে বরিশাল মাউশিতে বদলি করা হয়।

বরিশাল দুদকের পরিচালক আক্তার হোসাইন জানান, ২০১৫ সালের জুলাই মাসে ঢাকায় কর্মরত থাকাকালে রংপুর অঞ্চলের ১৮জন শিক্ষকের বেতন কোড বিধিবহির্ভূতভাবে পরিবর্তন করে উচ্চতর ধাপে উন্নীত করা বাবদ ১৮ জন শিক্ষকের কাছ থেকে ১৮ লাখ ৫০ হাজার টাকা উৎকোচ নেয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের প্রধান কার্যালয়ের ইএমআইএস সেলের প্রোগ্রামার।

দুদকের প্রাথমিক অনুসন্ধানে এ অভিযোগের সত্যতা পাওয়া যায়। এ ঘটনায় দুদক প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. ফরিদ আহমেদ পরোয়ারী বাদী হয়ে সাইফুর রহমানকে আসামী করে ঢাকার শাহাবাগ থানায় গত ২৮ নভেম্বর দুর্নীতি দমন আইনে মামলা করেন।

মামলা দায়েরের পর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাকে বরিশাল মাউশি কার্যালয় থেকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন বরিশাল দুদক পরিচালক।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: