শনিবার, ১৮ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চাকরি পেলেন সিলেটের অর্ধশতাধিক প্রতিবন্ধী  » «   ‘নির্বাচনকালীন সরকারের নেতৃত্ব দিবেন প্রধানমন্ত্রী’  » «   কফি আনানের মৃত্যুতে স্পিকারের শোক  » «   চীন থেকে ফিরে ঠান্ডা মাথায় সাবেক স্বামীকে খুন!  » «   মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: নাসিম  » «   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান আর নেই  » «   ‘ভুলে ভরা’ ইমরানের শপথ  » «   বিএনপি নির্বাচনে গেলে আ.লীগের সঙ্গে থাকবে জাতীয় পার্টি : এরশাদ  » «   ৬ জিবি র‌্যামের নতুন ফোন আনলো স্যামসাং  » «   হবিগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «   নাট্যাচার্য সেলিম আল-দীনের ৬৯তম জন্মজয়ন্তী আজ  » «   হকারদের দখলে নগরীর প্রধান প্রধান সড়ক,যানজটে অতিষ্ঠ নগরবাসী  » «   আজ ফাইনালে ভারতের মুখোমুখি বাংলাদেশ  » «   বিক্রেতারা গরুর দাম সহনীয় বললেও ক্রেতারা বলছেন বেশি  » «   গ্যালাক্সি নোট ৯-এর পেছনে এক কেজি সোনা, দাম অর্ধকোটি টাকা!  » «  

মাউশির প্রোগ্রামার সাইফুরকে গ্রেফতার করেছে দুদক



downloadরংপুর অঞ্চলের ১৮জন শিক্ষকের বেতন কোড পরিবর্তন করে উচ্চতর ধাপে উন্নীত করে ১৮ লাখ ৫০ হাজার টাকা উৎকোচ গ্রহণের মামলায় বরিশাল বিভাগীয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) প্রোগ্রামার মো. সাইফুর রহমানকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে নগরীর গোড়চাঁদ রোডের বিভাগীয় কার্যালয় থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে তাকে আদালতে সোপর্দ করা হয় বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশন (দুদক) বরিশাল পরিচালক মো. আক্তার হোসাইন।

ঘটনার সময় সাইফুর রহমান ঢাকার শিক্ষা ভবনের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের ইএমআইএস সেলের প্রোগ্রামার পদে কর্মরত ছিলেন। পরে তাকে একই পদে বরিশাল মাউশিতে বদলি করা হয়।

বরিশাল দুদকের পরিচালক আক্তার হোসাইন জানান, ২০১৫ সালের জুলাই মাসে ঢাকায় কর্মরত থাকাকালে রংপুর অঞ্চলের ১৮জন শিক্ষকের বেতন কোড বিধিবহির্ভূতভাবে পরিবর্তন করে উচ্চতর ধাপে উন্নীত করা বাবদ ১৮ জন শিক্ষকের কাছ থেকে ১৮ লাখ ৫০ হাজার টাকা উৎকোচ নেয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের প্রধান কার্যালয়ের ইএমআইএস সেলের প্রোগ্রামার।

দুদকের প্রাথমিক অনুসন্ধানে এ অভিযোগের সত্যতা পাওয়া যায়। এ ঘটনায় দুদক প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. ফরিদ আহমেদ পরোয়ারী বাদী হয়ে সাইফুর রহমানকে আসামী করে ঢাকার শাহাবাগ থানায় গত ২৮ নভেম্বর দুর্নীতি দমন আইনে মামলা করেন।

মামলা দায়েরের পর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাকে বরিশাল মাউশি কার্যালয় থেকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন বরিশাল দুদক পরিচালক।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: