রবিবার, ২১ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চরমভাবে অবহেলিত প্রাথমিক শিক্ষা ও শিক্ষকরা  » «   এমপিও শিক্ষকদের বেতন দিচ্ছে না ব্যাংক!  » «   ইসরাইলের মরুভূমিতে ১২০০ বছরের পুরোনো মসজিদের খোঁজ  » «   জনসমাগম দেখলেই আতঙ্কে ভোগে আ’লীগ সরকার: ফখরুল  » «   ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে ঢাকা-নারায়ণগঞ্জে নিহত ২  » «   দুর্নীতি শব্দটি কীভাবে আসলো আই হ্যাভ নো আইডিয়া: ইকবাল মাহমুদ  » «   সেই প্রিয়া সাহাকে নিয়ে মিললো চাঞ্চল্যকর তথ্য  » «   লবণ সংকটে কোরবানির চামড়া নিয়ে উদ্বেগ  » «   দেশদ্রোহী হিসেবে প্রিয়ার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: সেতুমন্ত্রী  » «   মিন্নিকে আইনি সহায়তা দিতে ঢাকা থেকে ৪০ আইনজীবী যাচ্ছেন বরগুনায়!  » «   আলো-পানি ছাড়াই রাত কাটল আটক প্রিয়াঙ্কার  » «   মক্কা-মদিনায় ফ্রি ইন্টারনেট ও সিম পাচ্ছেন হাজিরা!  » «   পানিতে সাপের কামড়ে মৃত্যু ,পানিতেই জানাজা-দাফন  » «   নেত্রকোনায় শিশুর কাটা মাথা কাণ্ডে যা জানলো পুলিশ  » «   লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী, আজ দূত সম্মেলন  » «  

মসজিদ নববীর শতবর্ষী ইমামের ইন্তেকাল



নিউজ ডেস্ক:: মসজিদে নববীর সাবেক ইমাম শায়খ আবদুল কাদির শাইবা আল হামদ সোমবার (২৭ মে) ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০০ বছর।

সৌদি আরবের গণমাধ্যম সূত্রে জানা গেছে, মঙ্গলবার (২৮ মে) আসরের নামাজের পর জানাজা শেষে রিয়াদের উত্তরে অবস্থিত কবরস্থানে দাফন করা হবে।

আল্লামা আল হামদ ১৯২১ সালে মিসরে জন্মগ্রহণ করেন। তিনি আল-আজহার বিশ্ববিদ্যালয়ের শরিয়া অনুষদে লেখাপড়া করেন। এরপর মিসরে ১০ বছর শিক্ষকতা করেন। পরে সৌদি আরবে এসে মাহাদ বুরাদাহ আল ইলমিতে শিক্ষক হিসেবে নিয়োগ পান। অতঃপর রিয়াদে আরবি ভাষা এবং শরিয়া কলেজে শিক্ষক হিসেবে কাজ শুরু করেন।

এরপর তিনি মদিনার মসজিদ নববীর ইমাম নিযুক্ত হন। অতঃপর তিনি ১৯৮৬ ও ১৯৮৮ সালে রমজান মাসে মসজিদে নববীতে তাহাজ্জুদ নামাজের ইমামতি করেন। আর মসজিদ নববীতে ১৪ বছর ধরে তাফসির বিষয়ে বিশেষ দরস (ক্লাস) প্রদান করেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: