মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিতর্কিত আইনে কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী গ্রেপ্তার  » «   অপমানজনক বিতাড়ণের আগে সিনেট ও ডাকসু ছাড়ুন: শোভন-রাব্বানীকে ভিপি নুর  » «   পেঁয়াজ নেই, তবুও বিক্রির ঘোষণা টিসিবির!  » «   শর্ত ভেঙে ‘অযোগ্য’ প্রতিষ্ঠানকে কাজ দিচ্ছে গণপূর্ত  » «   মেট্রোরেলের জন্য আলাদা পুলিশ ইউনিট গঠনের নির্দেশ  » «   রংপুর উপনির্বাচনে সরে দাঁড়ালেন আওয়ামী লীগ প্রার্থী  » «   সিলেটে কমতে শুরু করেছে ডেঙ্গুর প্রকোপ  » «   শোভন-রাব্বানীর পর এবার আলোচনায় যুবলীগ  » «   মধ্যরাতে ‘এক কাপড়ে’ সৌদি থেকে ফিরলেন ১৭৫ বাংলাদেশি  » «   ভারতে ভয়াবহ নৌকাডুবি: নিহত ১২, নিখোঁজ ৩০  » «   এবার রিফাত হত্যার নতুন ভিডিও প্রকাশ্যে  » «   সিলেটে গ্রেফতার সেই ডিআইজির পক্ষে দাঁড়ালেন সাবেক খাদ্যমন্ত্রী  » «   পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের সঙ্গে সিলেট বিভাগের পৌর মেয়রদের বৈঠক  » «   কমিশন কেলেঙ্কারিতে ফেঁসে যাচ্ছেন জাবি উপাচার্য  » «   সৌদির তেলক্ষেত্রে হামলার পর থেকেই তেলের দাম ১০ শতাংশ বৃদ্ধি  » «  

মসজিদ নববীর শতবর্ষী ইমামের ইন্তেকাল



নিউজ ডেস্ক:: মসজিদে নববীর সাবেক ইমাম শায়খ আবদুল কাদির শাইবা আল হামদ সোমবার (২৭ মে) ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০০ বছর।

সৌদি আরবের গণমাধ্যম সূত্রে জানা গেছে, মঙ্গলবার (২৮ মে) আসরের নামাজের পর জানাজা শেষে রিয়াদের উত্তরে অবস্থিত কবরস্থানে দাফন করা হবে।

আল্লামা আল হামদ ১৯২১ সালে মিসরে জন্মগ্রহণ করেন। তিনি আল-আজহার বিশ্ববিদ্যালয়ের শরিয়া অনুষদে লেখাপড়া করেন। এরপর মিসরে ১০ বছর শিক্ষকতা করেন। পরে সৌদি আরবে এসে মাহাদ বুরাদাহ আল ইলমিতে শিক্ষক হিসেবে নিয়োগ পান। অতঃপর রিয়াদে আরবি ভাষা এবং শরিয়া কলেজে শিক্ষক হিসেবে কাজ শুরু করেন।

এরপর তিনি মদিনার মসজিদ নববীর ইমাম নিযুক্ত হন। অতঃপর তিনি ১৯৮৬ ও ১৯৮৮ সালে রমজান মাসে মসজিদে নববীতে তাহাজ্জুদ নামাজের ইমামতি করেন। আর মসজিদ নববীতে ১৪ বছর ধরে তাফসির বিষয়ে বিশেষ দরস (ক্লাস) প্রদান করেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: