বুধবার, ১৬ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংসদ কার্যকর রাখতেই বিরোধী দলে জাপা : জিএম কাদের  » «   মৃত্যুদণ্ডপ্রাপ্ত রবার্টকে ক্ষমা করে দিন: চীনকে কানাডা  » «   রাতের অন্ধকারে জিনে আগুন দিচ্ছে বাড়ি ও দোকানে!  » «   কেনিয়ায় জঙ্গি হামলা; মার্কিন নাগরিকসহ নিহত ১৫  » «   সিলেট সিটিতে থাকবে ফ্রি ওয়াইফাই সেবা: পররাষ্ট্রমন্ত্রী  » «   ঐক্যফ্রন্টের সংলাপে আমন্ত্রণ পাবে আ.লীগ-জাপা  » «   অসুস্থতার কারণে আদালতে যাননি খালেদা জিয়া  » «   টিআইবির প্রতিবেদন মনগড়া কল্পকাহিনি : তথ্যমন্ত্রী  » «   উদ্ধার হলো শাহনাজের বাইক, ধরা পড়ল চোর  » «   বিদ্যুতের ঋতুভিত্তিক চাহিদার অবসান ঘটাতে হবে: জ্বালানি উপদেষ্টা  » «   পদ্মা নদীর ওপারেই বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর হবে  » «   স্যাটেলাইটে ধরা পড়ল সুন্দরবনের ৪০ একর বন উধাও!  » «   রহস্য খোলাসা করলেন সৌদি থেকে পালিয়ে আসা সেই তরুণী  » «   সংরক্ষিত আসনে মনোনয়ন ফরম কিনলেন তৃতীয় লিঙ্গের ৮ জন  » «   শাস্তির বদলে পদোন্নতি! লেক দূষণ রোধের ৫০ কোটি টাকা নয়ছয়  » «  

মন ভালো রাখতে চান? মেনে চলুন এই নিয়ম



লাইফস্টাইল ডেস্ক::যদি মন ভালো থাকে, তবে সব ভালো। এমনকি, চেহারাতেও ফুটে উঠবে আপনার সেই মনের কথা। দিন সুন্দর কেটে যাবে। তেমনি কাজেও মন বসবে। এজন্য মনকে নিজের হাতের মুঠোয় রাখা খুবই জরুরি।

কিন্তু ভালো মনের রিমোট আপনার হাতেই রাখতে হবে! তবে এই কাজটি করা মোটেই সহজ নয়, অফিস পড়া, রাস্তাঘাটে এমন বহু ঘটনা ঘটবে, যা কিনা আপনাকে অত্যন্ত ব্যাকুল করে তুলবে। যার পরিণামে মন হবে খারাপ!

তবে কিছু নিয়ম মেনে চললেই সারাদিন মনকে চাঙ্গা রাখতে পারবেন! চলুন সে সম্পর্কে জেনে নেয়া যাক-

১. সকালে ঘুম থেকে উঠে অবশ্যই খোলা বাতাসে নিশ্বাস নিন। মর্নিং ওয়াকে যদি যেতে পারেন, তাহলে তো কোনো কথাই নেই। যদি সেই সুযোগ না থাকে, তাহলে বাড়ির ছাদে কিংবা খোলা বারান্দাতে গিয়ে মন ভোরে নিশ্বাস নিন।

২. এক কাপ কফি বা চা পান করুন। পত্রিকার কাগজে এমন কোনো খবর পড়ুন যা কিনা মন ভালো করবে। এমন খবর পড়তে পারেন।

৩. ভালো করে সময় নিয়ে গোসল করুন। দিনের প্রথমে গোসল করাটা কিন্তু অত্যন্ত জরুরি। গোসল করার সময় চাইলে, গান চালিয়ে নিতে পারেন।

৪. বাসার ফুলদানিতে পছন্দসই ফুল রাখুন। সকাল সকাল তার দিকে চোখ গেলে দেখবেন এমনিই মন ভালো হয়ে যাবে।

৫. সুন্দর করে সেজেগুজে নিন। কেননা, এতে মন ভালো থাকতে বাধ্য।

৬. প্রিয়জনদের অবশ্যই ‘শুভসকাল বা গুড মর্নিং’-এর শুভেচ্ছা জানান। সোশ্যাল মিডিয়ায় মেসেজ পাঠিয়ে হলেও চলবে।

৭. পথে বাসে-সিএনজি করে যাতায়াত করার সময় বিবাদ এড়িয়ে চলুন।

৮. পজিটিভ মাইন্ড নিয়ে অফিসে ঢুকুন। আর নিজেকে বলুন, ‘আজকের দিনটাই আপনার শ্রেষ্ঠ দিন!’

আশা করি উপরোক্ত বিষয়গুলো মেনে চললে দেখবেন মন এমনিতেই ভালো হয়ে গিয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: