বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জানাজার জন্য জায়ানের মরদেহ চেয়ারম্যান বাড়ি মাঠে  » «   ফেনীর এসপি-ওসিসহ ৪০ জনকে জিজ্ঞাসাবাদ  » «   শেখ হাসিনা আমাকে প্রতিবছর মিষ্টি পাঠান : মোদি  » «   ‘বেলা তুমি বিয়ে করে ফেলো, আমি সেশনজটে আটকে গেছি’  » «   ২২ মে শুরু ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি  » «   রোহিঙ্গা ক্যাম্পে আগুনে মসজিদসহ ৩০টি ঘর পুড়ে ছাই  » «   প্রেসক্রিপশন ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে হাইকোর্টে রিট  » «   টুইটারে ফলোয়ার কমছে ট্রাম্পের, কারণ জানতে বৈঠক  » «   দেশে পৌঁছেছে জায়ানের মরদেহ  » «   বারাক ওবামাকে হত্যার জন্য প্রশিক্ষণ নিচ্ছিল যারা  » «   জায়ানকে শেষবারের মতো দেখতে যাবেন দাদু শেখ হাসিনা  » «   যুদ্ধাপরাধের দায়ে নেত্রকোনার দুই রাজাকারের ফাঁসির আদেশ  » «   হবিগঞ্জে ব্যবসায়ীকে পিটিয়ে টাকা-মোবাইল লুট  » «   শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫৯, গ্রেপ্তার ৫৮  » «   রানা প্লাজা ট্র্যাজেডির ৬ বছর, কূলকিনারা হয়নি মামলার  » «  

মন ভালো রাখতে চান? মেনে চলুন এই নিয়ম



লাইফস্টাইল ডেস্ক::যদি মন ভালো থাকে, তবে সব ভালো। এমনকি, চেহারাতেও ফুটে উঠবে আপনার সেই মনের কথা। দিন সুন্দর কেটে যাবে। তেমনি কাজেও মন বসবে। এজন্য মনকে নিজের হাতের মুঠোয় রাখা খুবই জরুরি।

কিন্তু ভালো মনের রিমোট আপনার হাতেই রাখতে হবে! তবে এই কাজটি করা মোটেই সহজ নয়, অফিস পড়া, রাস্তাঘাটে এমন বহু ঘটনা ঘটবে, যা কিনা আপনাকে অত্যন্ত ব্যাকুল করে তুলবে। যার পরিণামে মন হবে খারাপ!

তবে কিছু নিয়ম মেনে চললেই সারাদিন মনকে চাঙ্গা রাখতে পারবেন! চলুন সে সম্পর্কে জেনে নেয়া যাক-

১. সকালে ঘুম থেকে উঠে অবশ্যই খোলা বাতাসে নিশ্বাস নিন। মর্নিং ওয়াকে যদি যেতে পারেন, তাহলে তো কোনো কথাই নেই। যদি সেই সুযোগ না থাকে, তাহলে বাড়ির ছাদে কিংবা খোলা বারান্দাতে গিয়ে মন ভোরে নিশ্বাস নিন।

২. এক কাপ কফি বা চা পান করুন। পত্রিকার কাগজে এমন কোনো খবর পড়ুন যা কিনা মন ভালো করবে। এমন খবর পড়তে পারেন।

৩. ভালো করে সময় নিয়ে গোসল করুন। দিনের প্রথমে গোসল করাটা কিন্তু অত্যন্ত জরুরি। গোসল করার সময় চাইলে, গান চালিয়ে নিতে পারেন।

৪. বাসার ফুলদানিতে পছন্দসই ফুল রাখুন। সকাল সকাল তার দিকে চোখ গেলে দেখবেন এমনিই মন ভালো হয়ে যাবে।

৫. সুন্দর করে সেজেগুজে নিন। কেননা, এতে মন ভালো থাকতে বাধ্য।

৬. প্রিয়জনদের অবশ্যই ‘শুভসকাল বা গুড মর্নিং’-এর শুভেচ্ছা জানান। সোশ্যাল মিডিয়ায় মেসেজ পাঠিয়ে হলেও চলবে।

৭. পথে বাসে-সিএনজি করে যাতায়াত করার সময় বিবাদ এড়িয়ে চলুন।

৮. পজিটিভ মাইন্ড নিয়ে অফিসে ঢুকুন। আর নিজেকে বলুন, ‘আজকের দিনটাই আপনার শ্রেষ্ঠ দিন!’

আশা করি উপরোক্ত বিষয়গুলো মেনে চললে দেখবেন মন এমনিতেই ভালো হয়ে গিয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: