বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
তারেককে ঠেকাতে আদালতে যাবে আওয়ামী লীগ  » «   ইসি সচিব, ডিএমপি কমিশনারসহ ৪ জনের শাস্তি দাবি  » «   ভারতে অস্ত্র গুদামে বিস্ফোরণ : নিহত ৬, আহত ১৮  » «   ‘ছোলপোলের খোঁজ লেয় না, আবার এমপির ভোট করিচ্চে’  » «   হিরো আলমকে নিয়ে মুখ খুললেন তসলিমা নাসরিন  » «   এইডসের ঝুঁকিতে সিলেট, মৌলভীবাজার  » «   চুক্তি বাতিল করলে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ব্যবস্থা : পুতিন  » «   প্রধানমন্ত্রী রেফারি হলে ফেয়ার ইলেকশন হয় না : ড.কামাল  » «   ২০ দলের শরিকদের ৩৫-৪০ আসন দিতে চায় বিএনপি  » «   নির্বাচন পর্যবেক্ষণে থাকবে ১১৮ দেশীয় সংস্থা: ইসি সচিব  » «   তৃতীয় দিনের সাক্ষাৎকার চলছে: যুক্ত হতে পারেননি তারেক রহমান  » «   শিকাগোর হাসপাতালে বন্দুকধারীর হামলা, নিহত ৪  » «   পূজা করে তাজমহলকে পবিত্র করেছে হিন্দুরা!  » «   নারায়ণগঞ্জের আলোচিত ৭ খুন মামলায় হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশ  » «   গণফোরামে যোগ দিলেন সাবেক ১০ সেনা কর্মকর্তা  » «  

মন ভালো রাখতে চান? মেনে চলুন এই নিয়ম



লাইফস্টাইল ডেস্ক::যদি মন ভালো থাকে, তবে সব ভালো। এমনকি, চেহারাতেও ফুটে উঠবে আপনার সেই মনের কথা। দিন সুন্দর কেটে যাবে। তেমনি কাজেও মন বসবে। এজন্য মনকে নিজের হাতের মুঠোয় রাখা খুবই জরুরি।

কিন্তু ভালো মনের রিমোট আপনার হাতেই রাখতে হবে! তবে এই কাজটি করা মোটেই সহজ নয়, অফিস পড়া, রাস্তাঘাটে এমন বহু ঘটনা ঘটবে, যা কিনা আপনাকে অত্যন্ত ব্যাকুল করে তুলবে। যার পরিণামে মন হবে খারাপ!

তবে কিছু নিয়ম মেনে চললেই সারাদিন মনকে চাঙ্গা রাখতে পারবেন! চলুন সে সম্পর্কে জেনে নেয়া যাক-

১. সকালে ঘুম থেকে উঠে অবশ্যই খোলা বাতাসে নিশ্বাস নিন। মর্নিং ওয়াকে যদি যেতে পারেন, তাহলে তো কোনো কথাই নেই। যদি সেই সুযোগ না থাকে, তাহলে বাড়ির ছাদে কিংবা খোলা বারান্দাতে গিয়ে মন ভোরে নিশ্বাস নিন।

২. এক কাপ কফি বা চা পান করুন। পত্রিকার কাগজে এমন কোনো খবর পড়ুন যা কিনা মন ভালো করবে। এমন খবর পড়তে পারেন।

৩. ভালো করে সময় নিয়ে গোসল করুন। দিনের প্রথমে গোসল করাটা কিন্তু অত্যন্ত জরুরি। গোসল করার সময় চাইলে, গান চালিয়ে নিতে পারেন।

৪. বাসার ফুলদানিতে পছন্দসই ফুল রাখুন। সকাল সকাল তার দিকে চোখ গেলে দেখবেন এমনিই মন ভালো হয়ে যাবে।

৫. সুন্দর করে সেজেগুজে নিন। কেননা, এতে মন ভালো থাকতে বাধ্য।

৬. প্রিয়জনদের অবশ্যই ‘শুভসকাল বা গুড মর্নিং’-এর শুভেচ্ছা জানান। সোশ্যাল মিডিয়ায় মেসেজ পাঠিয়ে হলেও চলবে।

৭. পথে বাসে-সিএনজি করে যাতায়াত করার সময় বিবাদ এড়িয়ে চলুন।

৮. পজিটিভ মাইন্ড নিয়ে অফিসে ঢুকুন। আর নিজেকে বলুন, ‘আজকের দিনটাই আপনার শ্রেষ্ঠ দিন!’

আশা করি উপরোক্ত বিষয়গুলো মেনে চললে দেখবেন মন এমনিতেই ভালো হয়ে গিয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: