শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ট্রাম্পের সঙ্গে বৈঠক হবে প্রধানমন্ত্রীর  » «   কাশ্মীর বিদ্রোহী নেতার নামে পাকিস্তানের ডাকটিকিটি প্রকাশ  » «   সংসদ নির্বাচনে হুমকি ‘সাইবার ক্রাইম’, গুজব ঠেকাতে সজাগ পুলিশ  » «   তাঞ্জানিয়ায় ফেরি ডুবি, নিহত বেড়ে ১৩৬  » «   আইনগত অনুমোদন পেলেই সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার: সিইসি  » «   সরকারি চাকরিজীবীদের কার জন্য কত টাকা গৃহঋণ  » «   গণেশের ছবি দিয়ে বিজ্ঞাপন: হিন্দুদের কাছে ট্রাম্পের দলের দুঃখ প্রকাশ  » «   প্রধানমন্ত্রীর অনুমোদন পেলো কোটা বাতিলের সুপারিশ  » «   রেলের আধুনিকায়নে দুই হাজার কোটি টাকার প্রকল্প  » «   কেন মুনকে বিশেষ সেই ‘পবিত্র পর্বতে’ নিয়ে গেলেন কিম?  » «   সুখোই কিনলে ভারতকেও নিষেধাজ্ঞায় পড়তে হবে!  » «   প্রধানমন্ত্রী নিউইয়র্কের পথে লন্ডন পৌঁছেছেন  » «   তাঁতশিল্প আধুনিকায়নে বিশেষ উদ্যোগ, বাড়ছে ঋণ  » «   আফগানিস্তানে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ১৫  » «   রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে দুই পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী  » «  

মন ভালো রাখতে চান? মেনে চলুন এই নিয়ম



লাইফস্টাইল ডেস্ক::যদি মন ভালো থাকে, তবে সব ভালো। এমনকি, চেহারাতেও ফুটে উঠবে আপনার সেই মনের কথা। দিন সুন্দর কেটে যাবে। তেমনি কাজেও মন বসবে। এজন্য মনকে নিজের হাতের মুঠোয় রাখা খুবই জরুরি।

কিন্তু ভালো মনের রিমোট আপনার হাতেই রাখতে হবে! তবে এই কাজটি করা মোটেই সহজ নয়, অফিস পড়া, রাস্তাঘাটে এমন বহু ঘটনা ঘটবে, যা কিনা আপনাকে অত্যন্ত ব্যাকুল করে তুলবে। যার পরিণামে মন হবে খারাপ!

তবে কিছু নিয়ম মেনে চললেই সারাদিন মনকে চাঙ্গা রাখতে পারবেন! চলুন সে সম্পর্কে জেনে নেয়া যাক-

১. সকালে ঘুম থেকে উঠে অবশ্যই খোলা বাতাসে নিশ্বাস নিন। মর্নিং ওয়াকে যদি যেতে পারেন, তাহলে তো কোনো কথাই নেই। যদি সেই সুযোগ না থাকে, তাহলে বাড়ির ছাদে কিংবা খোলা বারান্দাতে গিয়ে মন ভোরে নিশ্বাস নিন।

২. এক কাপ কফি বা চা পান করুন। পত্রিকার কাগজে এমন কোনো খবর পড়ুন যা কিনা মন ভালো করবে। এমন খবর পড়তে পারেন।

৩. ভালো করে সময় নিয়ে গোসল করুন। দিনের প্রথমে গোসল করাটা কিন্তু অত্যন্ত জরুরি। গোসল করার সময় চাইলে, গান চালিয়ে নিতে পারেন।

৪. বাসার ফুলদানিতে পছন্দসই ফুল রাখুন। সকাল সকাল তার দিকে চোখ গেলে দেখবেন এমনিই মন ভালো হয়ে যাবে।

৫. সুন্দর করে সেজেগুজে নিন। কেননা, এতে মন ভালো থাকতে বাধ্য।

৬. প্রিয়জনদের অবশ্যই ‘শুভসকাল বা গুড মর্নিং’-এর শুভেচ্ছা জানান। সোশ্যাল মিডিয়ায় মেসেজ পাঠিয়ে হলেও চলবে।

৭. পথে বাসে-সিএনজি করে যাতায়াত করার সময় বিবাদ এড়িয়ে চলুন।

৮. পজিটিভ মাইন্ড নিয়ে অফিসে ঢুকুন। আর নিজেকে বলুন, ‘আজকের দিনটাই আপনার শ্রেষ্ঠ দিন!’

আশা করি উপরোক্ত বিষয়গুলো মেনে চললে দেখবেন মন এমনিতেই ভালো হয়ে গিয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: