বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২৭ জুলাই খালেদার মুক্তি দাবিতে জাতিসংঘের সামনে বিক্ষোভ  » «   মৌসুমি বায়ু দুর্বল, বর্ষার বর্ষণ নেই  » «   সিলেটে দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু  » «   হরিণাকুণ্ডুতে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সদস্য নিহত  » «   পুলিশের সোর্স মামুন মাদক ব্যবসায়ীর স্ত্রীকে নিয়ে উধাও  » «   ধর্ষণে অন্তঃসত্ত্বা কিশোরি, সালিসে জরিমানার টাকা ভাগাভাগি!  » «   আইনমন্ত্রীর বাসায় প্রধানমন্ত্রী  » «   ‘এদেরকে নিয়েই মান্না সাহেব দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ করিবেন’  » «   রাশিয়ায় বিশ্বকাপ দেখতে গিয়ে পুলিশের জালে বাংলাদেশী যুবক  » «   বিদেশ ও জেল থেকে আন্ডারওয়ার্ল্ড নিয়ন্ত্রণ করছে শীর্ষ সন্ত্রাসীরা  » «   বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত মনোনীত রবার্ট মিলার  » «   বেবী নাজনীন অসুস্থ, হাসপাতালে ভর্তি  » «   কোটা আন্দোলন: ছাত্রলীগের হুমকিতে ক্যাম্পাস ছাড়া চবি শিক্ষক  » «   ভেবেই ক্লাব বদল করেছেন রোনালদো  » «   ভারতে নিষিদ্ধ, অন্য দেশে পুরস্কৃত যেসব ছবি  » «  

মন ভালো রাখতে চান? মেনে চলুন এই নিয়ম



লাইফস্টাইল ডেস্ক::যদি মন ভালো থাকে, তবে সব ভালো। এমনকি, চেহারাতেও ফুটে উঠবে আপনার সেই মনের কথা। দিন সুন্দর কেটে যাবে। তেমনি কাজেও মন বসবে। এজন্য মনকে নিজের হাতের মুঠোয় রাখা খুবই জরুরি।

কিন্তু ভালো মনের রিমোট আপনার হাতেই রাখতে হবে! তবে এই কাজটি করা মোটেই সহজ নয়, অফিস পড়া, রাস্তাঘাটে এমন বহু ঘটনা ঘটবে, যা কিনা আপনাকে অত্যন্ত ব্যাকুল করে তুলবে। যার পরিণামে মন হবে খারাপ!

তবে কিছু নিয়ম মেনে চললেই সারাদিন মনকে চাঙ্গা রাখতে পারবেন! চলুন সে সম্পর্কে জেনে নেয়া যাক-

১. সকালে ঘুম থেকে উঠে অবশ্যই খোলা বাতাসে নিশ্বাস নিন। মর্নিং ওয়াকে যদি যেতে পারেন, তাহলে তো কোনো কথাই নেই। যদি সেই সুযোগ না থাকে, তাহলে বাড়ির ছাদে কিংবা খোলা বারান্দাতে গিয়ে মন ভোরে নিশ্বাস নিন।

২. এক কাপ কফি বা চা পান করুন। পত্রিকার কাগজে এমন কোনো খবর পড়ুন যা কিনা মন ভালো করবে। এমন খবর পড়তে পারেন।

৩. ভালো করে সময় নিয়ে গোসল করুন। দিনের প্রথমে গোসল করাটা কিন্তু অত্যন্ত জরুরি। গোসল করার সময় চাইলে, গান চালিয়ে নিতে পারেন।

৪. বাসার ফুলদানিতে পছন্দসই ফুল রাখুন। সকাল সকাল তার দিকে চোখ গেলে দেখবেন এমনিই মন ভালো হয়ে যাবে।

৫. সুন্দর করে সেজেগুজে নিন। কেননা, এতে মন ভালো থাকতে বাধ্য।

৬. প্রিয়জনদের অবশ্যই ‘শুভসকাল বা গুড মর্নিং’-এর শুভেচ্ছা জানান। সোশ্যাল মিডিয়ায় মেসেজ পাঠিয়ে হলেও চলবে।

৭. পথে বাসে-সিএনজি করে যাতায়াত করার সময় বিবাদ এড়িয়ে চলুন।

৮. পজিটিভ মাইন্ড নিয়ে অফিসে ঢুকুন। আর নিজেকে বলুন, ‘আজকের দিনটাই আপনার শ্রেষ্ঠ দিন!’

আশা করি উপরোক্ত বিষয়গুলো মেনে চললে দেখবেন মন এমনিতেই ভালো হয়ে গিয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: