মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
শেখ হাসিনার ছাত্রলীগে জামায়াতি আঁচড়!  » «   অবশেষে ক্ষমা চাইলেন জাকির নায়েক  » «   অপরাধীদের শাস্তি দ্রুত নিশ্চিত না করায় ধর্ষণ বাড়ছে: হাইকোর্ট  » «   সিলেট-ঢাকা মহাসড়কে ‘স্পিড গান’  » «   কমলাপুর রেলওভার ব্রিজের ত্রুটির চিত্র তুলে ধরলেন ব্যারিস্টার সুমন  » «   জিন্দাবাজারে মিললো ২টি গোখরাসহ ৬ বিষধর সাপ  » «   কাশ্মীর ইস্যুতে আলোচনায় বসছেন ট্রাম্প- মোদী!  » «   মাত্র ১০০ মিটার দূরেই শত্রু  » «   অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের পাশে থাকবে সরকার: কাদের  » «   থানায় ‘গণধর্ষণের’ শিকার সেই নারীর জামিন নামঞ্জুর  » «   মিন্নির স্বীকারোক্তির আগে নাকি পরে এসপির ব্রিফিং : হাইকোর্ট  » «   প্রাথমিকের শিক্ষার্থীদের দুপুরের খাবারে মন্ত্রিসভার সায়  » «   নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশ নিয়ে আপিল বিভাগের সিদ্ধান্ত মঙ্গলবার  » «   পাঁচভাই রেস্টুরেন্টে প্রবাসীর ওপর হামলা: দুই ছাত্রলীগ কর্মী গ্রেপ্তার  » «   সিলেটসহ রেলের পূর্বাঞ্চলের নিরাপত্তা নিশ্চিতে হাইকোর্টের রুল  » «  

‘মন্ত্রী-এমপিদের বক্তব্যে নির্বাচনের পরিবেশ উত্তপ্ত হতে পারে’



asduzzamanনিউজ ডেস্ক::
খালেদা জিয়াকে নিয়ে সরকারের মন্ত্রী-এমপিদের বক্তব্যে নির্বাচনের পরিবেশ উত্তপ্ত হতে পারে বলে মন্তব্য করেছেন দপ্তরের দায়িত্বপ্রাপ্ত বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন। আজ সোমবার দুপুরে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এই কথা বলেন।
এই সময় সরকার প্রধান এবং ক্ষমতাসীন দলের শীর্ষ নেতারা যে বক্তব্য দিচ্ছেন তা নির্বাচনী আচারণ বিধি লঙ্ঘন কি না তা খতিয়ে দেখতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান তিনি।

দপ্তরের দায়িত্বপ্রাপ্ত বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন সোমবার দুপুর ১টায় এ আহ্বান জানান। খালেদা জিয়ার নির্বাচনী জনসংযোগে ক্ষমতাশীন দলের নেতাকর্মীদের কালো পতাকা প্রদর্শনের ঘটনায় সরকারের তীব্র সমালোচনা করেন রিপন।

তিনি বলেন, ‘খালেদা জিয়ার প্রচারণায় বাধা দেয়া উদ্দেশ্যপ্রণোদিত। আজ খবর পেলাম বেগম জিয়ার বাসার সামনে থেকে পুলিশি নিরাপত্তাও প্রত্যাহার করা হয়েছে।’
খালেদা জিয়ার জনসংযোগে ক্ষমতাশীন দলের নেতাকর্মীদের বাধা দেয়া ও তার বাসার নিরাপত্তায় নিয়োজিত পুলিশ প্রত্যাহারের ঘটনা একই সূত্রে গাঁথা বলেও মনে করেন তিনি।

গত ৫ জানুয়ারির মতো যাতে সিটি নির্বাচন করা না হয় এ আহ্বান জানিয়ে রিপন বলেন, ‘সিটি নির্বাচনে আন্তরিকতা দেখিয়ে সরকারকে আস্থা ফিরিয়ে আনতে হবে। নির্বাচন কমিশনের উচিৎ নির্বাচনের পরিবেশ যাতে বিঘ্নিত না হয় সেদিকে নজর রাখা।’ দেশের একজন সাধারণ নাগরিক হিসেবে খালেদা জিয়া নির্বাচনী প্রচারণা চালাতে পারেন বলেও তিনি দাবি করেন।
তিনি বলেন, ‘বিএনপি সমর্থিত প্রার্থীদের গ্রেপ্তার প্রক্রিয়া বন্ধ করা উচিৎ। নির্বাচনে প্রচারণার জন্য তাদের সুযোগ দেয়া উচিৎ। নিরাপত্তার দায়িত্ব সকারের, এটা তাদেরই নিশ্চিত করতে হবে।’

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: