মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মক্কা-মদিনায় হাজিদের ‘হজ অ্যাপ’ সুবিধা দিচ্ছে ভারত!  » «   হজরত শাহজালালের (রহ.) মাজারে ভক্ত-আশেকানদের ঢল  » «   পশ্চিমবঙ্গেও ছেলেধরা গুজব, একজনকে পিটিয়ে হত্যা  » «   হবিগঞ্জে ছেলেধরা সন্দেহে তিনজনকে গণপিটুনি  » «   গণপিটুনিতে রেনু নিহতের ঘটনায় আটক ৩ জন রিমান্ডে  » «   ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা  » «   ফের জাতীয় সংলাপের আহ্বান ড. কামালের  » «   জবানবন্দি প্রত্যাহার ও চিকিৎসা- মিন্নির পক্ষে দুই আবেদনই নামঞ্জুর  » «   উ. কোরিয়ায় নির্বাচন: ভোট পড়েছে ৯৯.৯৮ শতাংশ  » «   এইডস ঝুঁকিতে সিলেট ও মৌলভীবাজার  » «   ঈদের আগেই সরকারি ব্যাংকের নিয়োগ পরীক্ষার ফল  » «   বিমানের ৪৫ হাজার টিকিট কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে হরিলুট  » «   মিন্নি নয়, রিফাত হত্যার নেপথ্যে চেয়ারম্যানের স্ত্রী?  » «   পাকিস্তানে নারী আত্মঘাতীর বিস্ফোরণে ছয় পুলিশসহ নিহত ৯  » «   সাইকেল চালিয়ে হজ করতে যাচ্ছেন ৮ ব্রিটিশ মুসলিম  » «  

মধ্যবর্তী নির্বাচনে ফ্লোরিডার ভোট পুনর্গণনা বন্ধের আহ্বান ট্রাম্পের



আন্তর্জাতিক ডেস্ক:: সম্প্রতি যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনের ভিতর দিয়ে মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের নিয়ন্ত্রণ চলে গেছে ডেমোক্র্যাটদের হাতে। বিষয়টি দারুণ দুশ্চিন্তায় ফেলেছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। এ অবস্থায় ‘ডেমোক্র্যাটদের খবরদারি মেনে নেবেন না’ বলে সতর্ক করেছেন তিনি।

এদিকে, মধ্যবর্তী নির্বাচনে জালিয়াতির অভিযোগে ফ্লোরিডা অঙ্গরাজ্যের ভোট পুনর্গণনার নির্দেশ দেওয়া হয়েছিল। তবে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফ্লোরিডার ভোট পুনর্গণনা বন্ধ করে রিপাবলিকান প্রার্থীকে জয়ী ঘোষণা করার আহ্বান জানিয়েছেন। আজ বিভিন্ন আর্ন্তজাতিক সংবাদমাধ্যম এ খবর জানিয়েছে।

ফ্লোরিডা অঙ্গরাজ্যের প্রায় ৮০ লাখ ভোট আগামী বৃহস্পতিবারের মধ্যে পুনর্গণনা শেষ করার নির্দেশ দেয়া হয়েছিল গত শনিবার। যা নির্দিষ্ট সময়ের মধ্যে পুনর্গণনা শেষ করা সম্ভব নয় বলে জানিয়েছেন ফ্লোরিডা স্টেট ডিপার্টমেন্টের পরিচালক সারাহ রেভেল।

এদিকে, মধ্যবর্তী নির্বাচনের পর এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মেজাজ হারিয়ে ফেলেন ডোনাল্ড ট্রাম্প। তখনই তিনি বলে বসেন, যদি প্রতিনিধি পরিষদ ক্ষমতা খাটিয়ে তার প্রশাসনের বিরুদ্ধে তদন্ত করতে যায়, তবে তিনি লড়াই করবেন।

প্রসঙ্গত, মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে ডেমোক্র্যাটদের হাউস কমিটি প্রেসিডেন্টের ট্যাক্স রিটার্নের বিষয়টি তদন্ত করতে পারবে। এমনকি ২০১৬ সালে মার্কিন নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপসংক্রান্ত যে কোনো বিষয় তারা তদন্ত করতে পারবে।

এই পরিস্থিতিতে ট্রাম্প অবশ্য বলেছেন, ডেমোক্র্যাটদের সঙ্গে গুরুত্বপূর্ণ বিষয়গুলো নিয়ে তিনি কাজ করতে চান, কিন্তু তার প্রশাসনের বিরুদ্ধে কোনো তদন্ত হলে তা দ্বিদলীয় শাসনে সম্ভাবনার মুখে জল ঢেলে দেবে। ডেমোক্র্যাটদের সতর্ক করে মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘তারা গেম খেলতে পারে, কিন্তু আমরা তাদের চেয়ে ভালো খেলতে পারি।’

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: