বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মিয়ানমার তাদের লোকদের ফেরত নিতে রাজি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী  » «   রাজশাহীতে মা-ছেলে হত্যায় আ.লীগ নেতাসহ ৩ জনের মৃত্যুদণ্ড  » «   অবশেষে সেই বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিল বিএসএফ  » «   নিউইয়র্কে হবে শেখ হাসিনা-বিল গেটস বৈঠক  » «   ‘এবার এক দেশ, এক দলের’ ইঙ্গিত বিজেপি সভাপতির  » «   রাতে আটক, ভোরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত  » «   জগন্নাথপুরে র‌্যাবের জালে আটকা পড়লেন ভূয়া ডাক্তার  » «   এবার ভিসি ফারজানার বিরুদ্ধে ভয়াবহ অভিযোগ  » «   রংপুর-৩ উপনির্বাচন: লাঙ্গলের ঘাঁটিতে আসিফের দিকেই ভোটের হাওয়া  » «   রিফাত হত্যা: যা বললেন সেই রিকশাচালক  » «   চতুর্থ ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   সুনামগঞ্জে অজ্ঞাতনামা যুবকের মরদেহ উদ্ধার  » «   বন্দরবাজার থেকে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক  » «   আফগান প্রেসিডেন্টকে লক্ষ্য করে বোমা হামলা, নিহত ২৪  » «   বিভাগীয় শহরে হচ্ছে পূর্ণাঙ্গ ক্যান্সার চিকিৎসাকেন্দ্র  » «  

মঞ্চ থেকে পলায়ন: নেতানিয়াহুকে নিয়ে ইসরাইলে মশকরা



আন্তর্জাতিক ডেস্ক:: ইসরাইলি বন্দরনগরী আশদোদে গাজা থেকে আসা রকেট আতঙ্কে নির্বাচনী প্রচার মঞ্চ থেকে নিরাপদ আশ্রয়ে সরে আসার যাওয়ার পর এবার দেশটির বিরোধীদের মশকরার শিকার হলেন বেনইয়ামিন নেতানিয়াহু।

এ সময়ে তার নিরাপত্তা ব্যবস্থারও সমালোচনা করেন বিরোধীরা। মিস্টার নিরাপত্তা হিসেবে নিজেকে তুলে ধরার যে চেষ্টা নেতানিয়াহু করে আসছেন, সেই প্রশ্ন তুলে ধরে গাজার প্রতিরোধ যোদ্ধাদের হামলা মোকাবেলায় সরকার ব্যর্থ বলে ইসরাইলি প্রধানমন্ত্রীর সমালোচনা করেন আসছে নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বীরা।

ইসরাইলের ব্লু অ্যান্ড হোয়াইট পার্টির সহনেতা ইয়াইর ল্যাপিড বলেন, নেতানিয়াহু মঞ্চে থাকা অবস্থায় একটি রেড অ্যালার্ট জারি করা হয়েছে। এটা হচ্ছে ইসরাইলি নাগরিকদের জন্য লাল পতাকা প্রদর্শন। আশদোদ ও আশকেলোনে অন্তত দুটি রকেট বিস্ফোরিত হয়েছে। যদিও ইসরাইলি ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম দুটোয়ই ধ্বংস করতে সমর্থ হয়েছে।

এদিকে রকেট হামলার মুখে ব্লু অ্যান্ড হোয়াইট পার্টির সমর্থক ও সাবেক জেনারেল গাবি আশকেনাজি মঞ্চ থেকে সরে না যাওয়ায় তাদের তারিফ করেছেন দলটির প্রধান বেন্নি গ্যানজ। নেতানিয়াহু যখন মঞ্চ থেকে পালিয়ে গেছেন, তখন তারা জীবনের ঝুঁকি নিয়ে নিজেদের অবস্থানে থাকার কথা জানিয়েছে দলটির নেতাকর্মীরা।

উত্তরাঞ্চলীয় জুলিসের দুরুজ গ্রামের একটি অনুষ্ঠানে তিনি বলেন, আমরা আতঙ্কিত না। হামাস কিংবা হিজবুল্লাহকে ভয় করি না। লেবার নেতা আমির পেরাটজ বলেন, নতুন কিছু না। দুর্ভাগ্যবশত, দক্ষিণাঞ্চলীয় নাগরিকদের তুচ্ছ করে নেতানিয়াহু অদৃশ্য হয়ে গেলেন। আসল নেতৃত্ব সমস্যাকে গোড়া থেকে মোকাবেলা করেন। তারা আয়রন ডোমের ঢালের আড়ালে লুকিয়ে থাকেন না।

ইসরাইলের ডানপন্থী নেতারাও নেতানিয়াহুর সমালোচনা করেন। প্রধানমন্ত্রীর মঞ্চ ছেড়ে নিরাপদ আশ্রয়ে চলে যাওয়ার ঘটনাকে জাতীয় অবমাননা বলে অভিহিত করেন ইয়ামিনা পার্টির সদস্য নাফতালি বেন্নেট। তিনি বলেন, হামাস ইসরাইলকে ভয় পাওয়া বন্ধ করে দিয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: