রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সচিবালয়ে শিক্ষামন্ত্রী‘আসল প্রশ্নফাঁসকারী তো শিক্ষক’  » «   আগামী ২০ ডিসেম্বর তৈমুরের জন্মদিন : চলছে রাজকীয় আয়োজন  » «   কার চাপায় যুবক নিহত  » «   বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু  » «   ঘন কুয়াশার কারণে ঢাকায় বিমান চলাচল বন্ধ  » «   হোটেলে যখন একা, তখন মেনে চলুন কিছু বিষয়!  » «   এবার মাত্র ২০০০ টাকার মধ্যে স্মার্টফোন  » «   আ’লীগের আলোচনা সভা বিকেলে  » «   অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার  » «   মেয়েকে দিয়েই অন্য মেয়েদের ফাঁদে ফেলতেন এই বাবা!  » «   বিজয় দিবসে দুর্বৃত্তদের পেট্রোল বোমায় দগ্ধ ২  » «   ফ্রান্স দূতাবাসে বিজয় ও আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত  » «   সামান্য সেলফির জন্যই বিপদে পড়লেন দেশ সেরা সুন্দরী!  » «   ফিলিস্তিনি ধনকুবেরকে আটক করেছে সৌদি  » «   সেনা কর্মকর্তার বাসা থেকে কিশোরী গৃহকর্মীর লাশ উদ্ধার  » «  

মজিবুর দফতরি হিউম্যানিস্ট ইউনিয়ন অব ফিনল্যান্ড`র নির্বাহী কমিটির সদস্য নির্বাচিত



হেলসিংকি:: ডক্টর মজিবুর দফতরি আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন হিউম্যানিস্ট ইউনিয়ন অব ফিনল্যান্ড (Humanist Union of Finland) এর জাতীয় নির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন।
ফিনল্যান্ডের রাজধানী হেলসিঙ্কিতে আন্তর্জাতিক মানবতাবাদী সংগঠন হিউমেনিসট ইউনিয়ন অব ফিনল্যান্ডের বার্ষিক সভায় মজিবুর দফতরিকে এই পদে নির্বাচিত করা হয়।
সংগঠনটি লন্ডনভিত্তিক ইন্টারন্যাশনাল হিউমেনিসট এন্ড এথিকাল ইউনিয়নের নেটওয়ার্ক সদস্য। বর্তমানে ডক্টর দফতরি লেখকদের আন্তর্জাতিক সংগঠন ফিনিশ পেন (Finnish PEN) এর জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাইটার্স এট রিস্ক (Writers at Risk) কমিটির সভাপতি। ২০১৭ সালের মার্চে তিনি নরওয়ের অসলো বিশ্ববিদ্যালয়ের এক আন্তর্জাতিক গবেষণা কনফারেন্সে নরডিক শিক্ষা মডেলের উপর একটি পেপার উপস্থাপন করেন। মে মাসে তিনি নরওয়ের লিলেহামার শহরে পেন ইন্টারন্যাশনাল ও ইন্টারন্যাশনাল সিটিস অব রিফিউজ নেটওয়ার্ক আয়োজিত এক আন্তর্জাতিক সম্মেলনে ফিনিশ পেন এর প্রতিনিধিত্ব অংশগ্রহণ করেন। সেপ্টেম্বরে তিনি ইউক্রেনের লিভিভ শহরে ফিনিশ পেন এর ডেলিগেট হিসেবে পেন ইন্টারন্যাশনাল এর ৮৩তম আন্তর্জাতিক কংগ্রেসে যোগদান করেন।
মজিবুর দফতরি ১৯৭০ সালে বরিশাল জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স করেন ১৯৯৩ ও ১৯৯৫ সালে। ১৯৯৪, ১৯৯৫ সালে তিনি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পত্রিকার ঢাকা বিশ্ববিদ্যালয় রিপোর্টার হিসেবে কাজ করেন।
তিনি ২০০৪ সালে ফিনল্যান্ডের হেলসিঙ্কি বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক শিক্ষার উপরে পিএইচডি ডিগ্রী অর্জন করেন। ফিনল্যান্ডের তাম্পেরে বিশ্ববিদ্যালয়ে পোষ্ট ডক্টরাল ফেলো ও ডেনমার্কের রস্কিলডে বিশ্ববিদ্যালয়ে ভিসিটিং ফেলো হিসেবে কাজ করেছেন এবং হেলসিঙ্কি বিশ্ববিদ্যালয়ে দক্ষিণ এশিয়া বিষয়ে শিক্ষকতা করেছেন। পিস ইউনিয়ন অব ফিনল্যান্ড (Peace Union of Finland) এর প্রোজেক্ট অফিসার হিসেবেও কাজ করেছেন মজিবুর দফতরি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: