মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
এমপি না হয়েও ল্যান্ড ক্রুজারে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত  » «   খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়ল এক বছর  » «   নবজাতককে মুখে নিয়ে কুকুরের টানাটনি, উদ্ধার করলেন এসআই  » «   নতুন শ্রমবাজার অনুসন্ধানে উদ্যোগী হতে হবে: প্রবাসীকল্যাণমন্ত্রী  » «   জনগণের সংকট উত্তরণে নতুন নির্বাচনের বিকল্প নেই: ফখরুল  » «   পানি বণ্টনের নতুন ফর্মুলা খুঁজছে বাংলাদেশ-ভারত: জয়শঙ্কর  » «   শেখ হাসিনার ছাত্রলীগে জামায়াতি আঁচড়!  » «   অবশেষে ক্ষমা চাইলেন জাকির নায়েক  » «   অপরাধীদের শাস্তি দ্রুত নিশ্চিত না করায় ধর্ষণ বাড়ছে: হাইকোর্ট  » «   সিলেট-ঢাকা মহাসড়কে ‘স্পিড গান’  » «   কমলাপুর রেলওভার ব্রিজের ত্রুটির চিত্র তুলে ধরলেন ব্যারিস্টার সুমন  » «   জিন্দাবাজারে মিললো ২টি গোখরাসহ ৬ বিষধর সাপ  » «   কাশ্মীর ইস্যুতে আলোচনায় বসছেন ট্রাম্প- মোদী!  » «   মাত্র ১০০ মিটার দূরেই শত্রু  » «   অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের পাশে থাকবে সরকার: কাদের  » «  

মক্কা-মদিনায় ফ্রি ইন্টারনেট ও সিম পাচ্ছেন হাজিরা!



আন্তর্জাতিক ডেস্ক:: হজ উপলক্ষে সারাবিশ্ব থেকে পবিত্র নগরী মক্কা ও মদিনায় জড়ে হচ্ছেন হজ পালনকারীরা। পুরো হজ মৌসুমজুড়ে নিজ পরিবার, আত্মীয়-স্বজন ও দেশের সঙ্গে যোগাযোগ রক্ষায় সৌদি বাদশাহর পক্ষ থেকে হজযাত্রীদের জন্য উপঢৌকনস্বরূপ প্রদান করা হবে ১০ লাখ সিম ও ফ্রি ইন্টারনেট সেবা।

আল্লাহর মেহমানরা যেন সহজেই তাদের আত্মীয়-স্বজনদের সঙ্গে যোগাযোগ রাখতে পারেন, সে জন্যই হজ পালনের উদ্দেশে সৌদি গমনকারী প্রায় ১০ লাখ হজযাত্রীকে ফ্রি সিম ও ইন্টারনেটসেবা প্রদান করছে সৌদি সরকার। জেদ্দাহ বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরেই একদল চৌকস কর্মী হজযাত্রীদের মাঝে বিতরণ করছেন এসব সিম ও ফ্রি ইন্টারনেট পরিষেবা।

হজ পালনকারীদের জন্য এটি একটি পরিষেবা পরিকল্পনা অংশ। যারা হজ পালনকালীন সময়ে দেশের পরিবার ও আত্মীয়-স্বজনের সঙ্গে যোগাযোগ করতে চায়, তাদেরকে এ সেবা দেয়া হবে। একটি বিশেষ প্রতিনিধি দল হাজীদের সিম কার্ড ও ফ্রি ইন্টারনেট সেবা প্রদানে পুরো হজ মৌসুমজুড়ে সক্রিয় থাকবে।

এদিকে সারাবিশ্ব থেকে আগত পবিত্র হজ পালনকারী হাজীদের সর্বোচ্চ সেবা প্রদানে সর্বাত্মক সহযোগিতা ও সুবিধা-অসুবিধায় সার্বিক সহায়তা প্রদানের চূড়ান্ত পরিকল্পনা ও প্রস্তুতি গ্রহণ করেছে সৌদি আরব হজ কর্তৃপক্ষ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: