মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

মক্কা-মদিনায় ফ্রি ইন্টারনেট ও সিম পাচ্ছেন হাজিরা!



আন্তর্জাতিক ডেস্ক:: হজ উপলক্ষে সারাবিশ্ব থেকে পবিত্র নগরী মক্কা ও মদিনায় জড়ে হচ্ছেন হজ পালনকারীরা। পুরো হজ মৌসুমজুড়ে নিজ পরিবার, আত্মীয়-স্বজন ও দেশের সঙ্গে যোগাযোগ রক্ষায় সৌদি বাদশাহর পক্ষ থেকে হজযাত্রীদের জন্য উপঢৌকনস্বরূপ প্রদান করা হবে ১০ লাখ সিম ও ফ্রি ইন্টারনেট সেবা।

আল্লাহর মেহমানরা যেন সহজেই তাদের আত্মীয়-স্বজনদের সঙ্গে যোগাযোগ রাখতে পারেন, সে জন্যই হজ পালনের উদ্দেশে সৌদি গমনকারী প্রায় ১০ লাখ হজযাত্রীকে ফ্রি সিম ও ইন্টারনেটসেবা প্রদান করছে সৌদি সরকার। জেদ্দাহ বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরেই একদল চৌকস কর্মী হজযাত্রীদের মাঝে বিতরণ করছেন এসব সিম ও ফ্রি ইন্টারনেট পরিষেবা।

হজ পালনকারীদের জন্য এটি একটি পরিষেবা পরিকল্পনা অংশ। যারা হজ পালনকালীন সময়ে দেশের পরিবার ও আত্মীয়-স্বজনের সঙ্গে যোগাযোগ করতে চায়, তাদেরকে এ সেবা দেয়া হবে। একটি বিশেষ প্রতিনিধি দল হাজীদের সিম কার্ড ও ফ্রি ইন্টারনেট সেবা প্রদানে পুরো হজ মৌসুমজুড়ে সক্রিয় থাকবে।

এদিকে সারাবিশ্ব থেকে আগত পবিত্র হজ পালনকারী হাজীদের সর্বোচ্চ সেবা প্রদানে সর্বাত্মক সহযোগিতা ও সুবিধা-অসুবিধায় সার্বিক সহায়তা প্রদানের চূড়ান্ত পরিকল্পনা ও প্রস্তুতি গ্রহণ করেছে সৌদি আরব হজ কর্তৃপক্ষ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: