শনিবার, ১৬ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার খবরটি ‘টোটালি ফলস’  » «   শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে: খাদ্যমন্ত্রী  » «   জামায়াত নতুন নামে পুরনো চরিত্রে ফিরে আসে কিনা তা ভাবনার বিষয়  » «   সুস্থ থাকলে শেখ হাসিনার বিকল্প দরকার নেই  » «   নন্দলালের ভূমিকায় অবতীর্ণ হবেন না: ইসি রফিকুল  » «   এমপি হিসেবে শপথ নিলেন সৈয়দ আশরাফের বোন ডা. জাকিয়া  » «   রোহিঙ্গাদের নৃশংসতার অভিযোগ প্রত্যাখ্যান মিয়ানমার সেনাপ্রধানের!  » «   যেসব শর্তে আত্মসমর্পণ করছেন ১০২ ইয়াবা ব্যবসায়ী  » «   নাসা আ্যপস চ্যালেঞ্জে বিশ্বসেরা শাহজালাল বিশ্ববিদ্যালয়  » «   বাংলা একাডেমিতে আল মাহমুদের মরদেহ, শ্রদ্ধা নিবেদন  » «   আখেরি মোনাজাতের মধ্যদিয়ে জোবায়ের অনুসারীদের ইজতেমা শেষ  » «   যেভাবে ভারতীয় সেনাবহরে হামলা চালায় জঙ্গিরা  » «   রোহিঙ্গা নিপীড়ন তদন্তে মার্চে বাংলাদেশ আসছে আইসিসি প্রতিনিধিদল  » «   ব্যাটিং ব্যর্থতায় সিরিজ হার বাংলাদেশের  » «   যুক্তরাষ্ট্রে জরুরি অবস্থা ঘোষণা করলেন ট্রাম্প  » «  

মক্কায় ভারী বৃষ্টিপাতে বন্যার আশঙ্কা



আন্তর্জাতিক ডেস্ক:: তীব্র গরম উপেক্ষা করে বিশ্বের নানা প্রান্ত থেকে মক্কায় পৌঁছেছেন ২০ লক্ষাধিক নারী-পুরুষ হজ পালনার্থী।তবে হজের আনুষ্ঠানিকতা শুরুর সঙ্গে সঙ্গেই গরম দূর করে শান্তির পরশ বুলাতে মক্কার বুকে নেমে এসেছে বৃষ্টি।

তবে মাঝারি থেকে ভারী এ বৃষ্টিপাতের কারণে মক্কা নগরীতে বন্যা হতে পারে বলে রোববার জানিয়েছে সৌদি আবহাওয়া কর্তৃপক্ষ। আল আখবারিয়া টিভির বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে এনডিটিভি।দেশটির আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মক্কা, মিনা ও আরাফাতে বৈরী আবহাওয়া রাতভর চলতে পারে।

এদিকে মিনায় প্রায় ২০ লাখ হজযাত্রী অবস্থান নিয়েছেন। এর মধ্যেই বৃষ্টিপাত হচ্ছে। সোমবার ভোর নাগাদ হজযাত্রীরা আরাফাতের উদ্দেশ্যে রওনা হয়েছেন। তবে কোনো ধরনের নিরাপত্তা সতর্কতা জারি করা হয়নি।

সংবাদমাধ্যম আল আরাবিয়ার স্থিরচিত্র এবং সামাজিক যোগাযোগমাধ্যমের ভিডিওচিত্রে দেখা যায়, রোববার রাতে বৃষ্টিসহ ঝড়ো আবহাওয়ার কারণে পবিত্র কাবার কিসওয়া (আরবি হরফে খোদিত কাপড়) সরিয়ে নেয়া হচ্ছে।অবশ্য হজযাত্রীদের যাতে কোনো অসুবিধা না হয়, সেদিকে লক্ষ্য রেখে হজ মৌসুমে জোরালো নিরাপত্তা নিশ্চিত করার কাজ করে থাকে সৌদি কর্তৃপক্ষ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: