রবিবার, ১৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না থাকায় ভালো নেই সুনামগঞ্জের হাওরাঞ্চলের মানুষ  » «   সীমান্তে বাংলাদেশি হত্যা ‘অনাকাঙ্ক্ষিত মৃত্যু’: বিএসএফ মহাপরিচালক  » «   সর্বোচ্চ চেষ্টা’ করেও ওসি মোয়াজ্জেমকে ধরতে পারছে না পুলিশ  » «   পৃথিবীর ইতিহাসে সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড কুয়েতে  » «   রোহিঙ্গা সংকট সমাধান না হলে অস্থিতিশীল হবে এশিয়া: রাষ্ট্রপতি  » «   অবশেষে ইমরান-মোদির সৌজন্য সাক্ষাৎ  » «   এমপিও পাবেন মাদরাসার সাড়ে ২১ হাজার শিক্ষক  » «   বাজেট সমালোচকদের যে গল্প শোনালেন প্রধানমন্ত্রী  » «   সুনামগঞ্জে পরিবহন সেক্টরে নৈরাজ্য ঠেকাতে প্রতিবাদ  » «   পশ্চিমবঙ্গে থাকতে হলে বাংলায় কথা বলতে হবে: মমতা  » «   ইকোসকে বিপুল ভোটে জয় পেল বাংলাদেশ  » «   মোবাইলে ১০০ টাকার কথা বললে ২৭ টাকা কেটে নেবে সরকার  » «   সাক্ষ্য দিতে চাওয়ায় প্রাণটাই কেড়ে নিল আসামিরা  » «   পশ্চিমবঙ্গকে বাংলাদেশ নয়; গুজরাট বানানো ভাল : দিলীপ ঘোষ  » «   বাজেটের প্রভাব: দাম বাড়বে যেসব জিনিসের  » «  

মক্কায় ভারী বৃষ্টিপাতে বন্যার আশঙ্কা



আন্তর্জাতিক ডেস্ক:: তীব্র গরম উপেক্ষা করে বিশ্বের নানা প্রান্ত থেকে মক্কায় পৌঁছেছেন ২০ লক্ষাধিক নারী-পুরুষ হজ পালনার্থী।তবে হজের আনুষ্ঠানিকতা শুরুর সঙ্গে সঙ্গেই গরম দূর করে শান্তির পরশ বুলাতে মক্কার বুকে নেমে এসেছে বৃষ্টি।

তবে মাঝারি থেকে ভারী এ বৃষ্টিপাতের কারণে মক্কা নগরীতে বন্যা হতে পারে বলে রোববার জানিয়েছে সৌদি আবহাওয়া কর্তৃপক্ষ। আল আখবারিয়া টিভির বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে এনডিটিভি।দেশটির আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মক্কা, মিনা ও আরাফাতে বৈরী আবহাওয়া রাতভর চলতে পারে।

এদিকে মিনায় প্রায় ২০ লাখ হজযাত্রী অবস্থান নিয়েছেন। এর মধ্যেই বৃষ্টিপাত হচ্ছে। সোমবার ভোর নাগাদ হজযাত্রীরা আরাফাতের উদ্দেশ্যে রওনা হয়েছেন। তবে কোনো ধরনের নিরাপত্তা সতর্কতা জারি করা হয়নি।

সংবাদমাধ্যম আল আরাবিয়ার স্থিরচিত্র এবং সামাজিক যোগাযোগমাধ্যমের ভিডিওচিত্রে দেখা যায়, রোববার রাতে বৃষ্টিসহ ঝড়ো আবহাওয়ার কারণে পবিত্র কাবার কিসওয়া (আরবি হরফে খোদিত কাপড়) সরিয়ে নেয়া হচ্ছে।অবশ্য হজযাত্রীদের যাতে কোনো অসুবিধা না হয়, সেদিকে লক্ষ্য রেখে হজ মৌসুমে জোরালো নিরাপত্তা নিশ্চিত করার কাজ করে থাকে সৌদি কর্তৃপক্ষ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: