শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ডিজিটাল নিরাপত্তা বিল সংসদে ফেরত পাঠানোর আহ্বান  » «   কোনো বইকে নিষিদ্ধ করা ঠিক নয় : অর্থমন্ত্রী  » «   সিলেটে বাল্যবিবাহ প্রতিরোধে লাল কার্ড প্রদর্শন ও মানববন্ধন  » «   ট্রাম্পের সঙ্গে বৈঠক হবে প্রধানমন্ত্রীর  » «   কাশ্মীর বিদ্রোহী নেতার নামে পাকিস্তানের ডাকটিকিটি প্রকাশ  » «   সংসদ নির্বাচনে হুমকি ‘সাইবার ক্রাইম’, গুজব ঠেকাতে সজাগ পুলিশ  » «   তাঞ্জানিয়ায় ফেরি ডুবি, নিহত বেড়ে ১৩৬  » «   আইনগত অনুমোদন পেলেই সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার: সিইসি  » «   সরকারি চাকরিজীবীদের কার জন্য কত টাকা গৃহঋণ  » «   গণেশের ছবি দিয়ে বিজ্ঞাপন: হিন্দুদের কাছে ট্রাম্পের দলের দুঃখ প্রকাশ  » «   প্রধানমন্ত্রীর অনুমোদন পেলো কোটা বাতিলের সুপারিশ  » «   রেলের আধুনিকায়নে দুই হাজার কোটি টাকার প্রকল্প  » «   কেন মুনকে বিশেষ সেই ‘পবিত্র পর্বতে’ নিয়ে গেলেন কিম?  » «   সুখোই কিনলে ভারতকেও নিষেধাজ্ঞায় পড়তে হবে!  » «   প্রধানমন্ত্রী নিউইয়র্কের পথে লন্ডন পৌঁছেছেন  » «  

ভয়াবহ পরিণতি দেখতে হবে ওয়াশিংটন-লন্ডন-প্যারিসকে



আন্তর্জাতিক ডেস্ক:: সিরিয়ায় যুক্তরাষ্ট্র, ব্রিটেন এবং ফ্রান্সের বিমান হামলার ঘটনার নিন্দা জানিয়েছে রাশিয়া। এই হামলার পরিণতি ভয়াবহ হবে বলেও হুমকি দিয়েছে মস্কো। বাশার আল আসাদের ভূখণ্ডে তিনদেশ জোট হয়ে যে হামলা চালিয়েছে তাকে আন্তর্জাতিক আইনের লঙ্ঘন বলেও উল্লেখ করা হয়েছে।

যুক্তরাষ্ট্রে নিযুক্ত রাশিয়ার দূত আনাতোলি আন্তোনোভ এক বিবৃতিতে বলেন, আবারও আমাদেরকে হুমকির মুখে ফেলা হয়েছে। আমরা সতর্ক করে বলছি, এ ধরনের হামলার জবাব না দিয়ে ছাড়বে না রাশিয়া।

অবশ্যই এর পরিণতি দেখতে হবে। হামলার ঘটনার জবাবে যা পরিণতি ঘটবে তার সবকিছুর দায় নিতে হবে ওয়াশিংটন, লন্ডন এবং প্যারিসকে।

আনাতোলি আন্তোনোভ আরও বলেন, রাশিয়ার প্রেসিডেন্টকে অপমানের ঘটনা কখনই গ্রহণযোগ্য নয়। রাশিয়ার সংসদ সদস্য ভ্লাদিমির ধাবারোভ শনিবার এক বিবৃতিতে বলেন, সিরিয়ায় তিনদেশের জোট হয়ে হামলা চালানোর ঘটনায় জাতিসংঘের নিরাপত্তা পরিষদে জরুরি বৈঠক ডাকবে রাশিয়া।

তিনদেশ একজোট হয়ে সিরিয়ায় হামলা চালানোর কারণে বৈশ্বিক রাসায়নিক অস্ত্র নিয়ে তদন্তকারীদের কার্যক্রম বাধাগ্রস্ত হবে এবং এর ফলে ভালো কোনো ফলাফলও আসবে না বলে শনিবার মন্তব্য করেন তিনি।

রুশ পার্লামেন্টের উচ্চকক্ষের ইন্টারন্যাশনাল কমিটির চেয়ারম্যান কোনসটানটিন কোসাচেভ ইন্টারফেক্সকে বলেন, সিরিয়ায় যুক্তরাষ্ট্র, ব্রিটেন এবং ফ্রান্সের বিমান হামলা সার্বভৌমিক একটি দেশে ভিত্তিহীন হামলা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: