সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ধরপাকড়ের অভিযোগ  » «   আটকে রেখে তিন সাংবাদিককে পেটালো বুয়েট ছাত্রলীগ  » «   সিরিয়ায় মসজিদ ধ্বংস করল মার্কিন জোট  » «   বাবার স্বপ্ন পূরণে বড় চাকরি ছেড়ে আপনাদের সেবায় এসেছি: রেজা কিবরিয়া  » «     » «   নির্বাচনে ‘সংঘাত’ একেবারে উড়িয়ে দেওয়া যায় না: সিইসি  » «   জাতীয় ঐক্যফ্রন্টের ২৫ সদস্যের সমন্বয়ক কমিটি  » «   আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় ১২ শিশুসহ নিহত ২০  » «   মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  » «   চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «  

ভয়াবহ পরিণতি দেখতে হবে ওয়াশিংটন-লন্ডন-প্যারিসকে



আন্তর্জাতিক ডেস্ক:: সিরিয়ায় যুক্তরাষ্ট্র, ব্রিটেন এবং ফ্রান্সের বিমান হামলার ঘটনার নিন্দা জানিয়েছে রাশিয়া। এই হামলার পরিণতি ভয়াবহ হবে বলেও হুমকি দিয়েছে মস্কো। বাশার আল আসাদের ভূখণ্ডে তিনদেশ জোট হয়ে যে হামলা চালিয়েছে তাকে আন্তর্জাতিক আইনের লঙ্ঘন বলেও উল্লেখ করা হয়েছে।

যুক্তরাষ্ট্রে নিযুক্ত রাশিয়ার দূত আনাতোলি আন্তোনোভ এক বিবৃতিতে বলেন, আবারও আমাদেরকে হুমকির মুখে ফেলা হয়েছে। আমরা সতর্ক করে বলছি, এ ধরনের হামলার জবাব না দিয়ে ছাড়বে না রাশিয়া।

অবশ্যই এর পরিণতি দেখতে হবে। হামলার ঘটনার জবাবে যা পরিণতি ঘটবে তার সবকিছুর দায় নিতে হবে ওয়াশিংটন, লন্ডন এবং প্যারিসকে।

আনাতোলি আন্তোনোভ আরও বলেন, রাশিয়ার প্রেসিডেন্টকে অপমানের ঘটনা কখনই গ্রহণযোগ্য নয়। রাশিয়ার সংসদ সদস্য ভ্লাদিমির ধাবারোভ শনিবার এক বিবৃতিতে বলেন, সিরিয়ায় তিনদেশের জোট হয়ে হামলা চালানোর ঘটনায় জাতিসংঘের নিরাপত্তা পরিষদে জরুরি বৈঠক ডাকবে রাশিয়া।

তিনদেশ একজোট হয়ে সিরিয়ায় হামলা চালানোর কারণে বৈশ্বিক রাসায়নিক অস্ত্র নিয়ে তদন্তকারীদের কার্যক্রম বাধাগ্রস্ত হবে এবং এর ফলে ভালো কোনো ফলাফলও আসবে না বলে শনিবার মন্তব্য করেন তিনি।

রুশ পার্লামেন্টের উচ্চকক্ষের ইন্টারন্যাশনাল কমিটির চেয়ারম্যান কোনসটানটিন কোসাচেভ ইন্টারফেক্সকে বলেন, সিরিয়ায় যুক্তরাষ্ট্র, ব্রিটেন এবং ফ্রান্সের বিমান হামলা সার্বভৌমিক একটি দেশে ভিত্তিহীন হামলা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: