সোমবার, ২৬ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দালালদের দেখানো ‘সোনার হরিণ’ থেকে সতর্ক থাকতে হবে: প্রধানমন্ত্রী  » «   পানি ছেড়ে ভারতকে ডোবাচ্ছে পাকিস্তান  » «   শুধু ডিসি নয় ওই নারীকেও আইনের আওতায় আনা হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী  » «   রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের ওপর চাপ সহ্য করবে না চীন  » «   ছাতকে ছুরিকাঘাতে তৃতীয় শ্রেণির ছাত্র নিহত, আটক ১  » «   সৌদিতে আরো এক হাজির মৃত্যু, মৃতের সংখ্যা ১০০ ছাড়াল  » «   মহানবীর নামে ইউরোপে সবচেয়ে বড় মসজিদ উদ্বোধন  » «   সিন্ডিকেটে লোপাট হচ্ছে প্রাথমিক বিদ্যালয়ের কোটি কোটি টাকা  » «   খাসদবিরে আবাসিক হোটেল থেকে মাদ্রাসা শিক্ষকের লাশ উদ্ধার  » «   হঠাৎ রুমিন ফারহানাকে নিয়ে বিএনপিতে সমালোচনার ঝড়  » «   সৌদিতে সড়কে ঝরলো ৪ বাংলাদেশির প্রাণ  » «   অ্যামাজন বন পুড়ছে কেন! নেপথ্যে যে রহস্য  » «   দেশে বঙ্গবন্ধুর আদর্শের উল্টো কাজ হচ্ছে: ড. কামাল  » «   ভারতের সাবেক অর্থমন্ত্রী অরুণ জেটলি আর নেই  » «   লাইভে এসে প্রবাসীদের পা ছুঁয়ে সালাম করতে চাইলেন ব্যারিস্টার সুমন  » «  

‘ভ্রমণ নিয়ন্ত্রণ যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ আয়োজনের স্বপ্নে ব্যাঘাত ঘটাবে’



ভ্রমণের ওপর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিতর্কিত নিয়ন্ত্রণ দেশটির ২০২৬ সালের বিশ্বকাপ ফুটবল আয়োজনের স্বপ্নে ব্যাঘাত সৃষ্টি করবে বলে সতর্ক করেছেন উয়েফা সভাপতি আলেক্সান্ডার ক্যাফেরিন। ফুটবলের এই মহা আয়োজনের অনুমোদন পাওয়ার ক্ষেত্রে যুক্তরাষ্ট্রে খেলোয়াড়, সমর্থক, সাংবাদিকদের অবাধ প্রবেশের বিষয়টি আমলে নেয়া হবে বলে নিউইয়র্ক টাইমসকে দেয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন ক্যাফেইন।

সুইজারল্যান্ডের ফিফা সদর দপ্তরে দেয়া ওই সাক্ষাৎকারে উয়েফা প্রধান বলেন, ‘বিশ্বকাপ আয়োজনে একটি দেশের ইমিগ্রেশনে পলিসিকেও মূল্যায়ন করা হয়। তাই আমি নিশ্চিত বর্তমান অবস্থাটি যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ আয়োজনের লড়াইয়ে সহায়তা করবেনা। রাজনৈতিক সিদ্ধান্তের কারণে যদি খেলোয়াড়রাই প্রবেশ করতে না পারে তাহলে সেখানে বিশ্বকাপের খেলা হতে পারবেনা। এটি যুক্তরাষ্ট্রের জন্য যেমন সত্যি তেমনি বিশ্বকাপ আয়োজন করতে ইচ্ছুক অন্য দেশ গুলোর জন্যও সত্যি।

তিনি বলেন, ‘সমর্থক ও সাংবাদিকদের ক্ষেত্রেও একই বিষয় প্রযোজ্য। কারণ এটি বিশ্বকাপ। যে দেশেরই হোকনা কেন, ইভেন্টটির জন্য সেখানে তাদের যেতে হবে।’ ২০২৬ বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট আয়োজনের জন্য এখনো পর্যন্ত ফেভারিটের তালিকায় রয়েছে যুক্তরাষ্ট্র। এটি তারা এককভাবেও আয়োজন করতে পারে, আবার উত্তর আমেরিকার দেশ কিংবা প্রতিবেশী দেশ কানাডার সঙ্গে যৌথভাবেও আয়োজক হতে পারে। ওই আসরে প্রথমবারের মত অংশগ্রহণকারী দল সংখ্যা ৪৮-এ উন্নীত করার কথা রয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: