মঙ্গলবার, ২২ মে ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘সে যে এত বড় প্রতারক, তা আমার জানা ছিল না’  » «   ছাত্রের সঙ্গে শিক্ষিকার অন্তরঙ্গ ছবি, ফেসবুকে তোলপাড়!  » «   বিশ্বকাপ সরাসরি দেখাবে যেসব টিভি চ্যানেল  » «   নিজের ঘরের মাদক ব্যবসায়ীদের ধরুন  » «   সেলিমা রহমানসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি  » «   একাদশ সংসদ নির্বাচন : বিএনপিকে নিয়ে দুই কৌশল আ’লীগের  » «   সিলেট পাসপোর্ট অফিসে রোহিঙ্গা নারী আটক  » «   মন্ত্রী-সচিবরা পাবেন ৭৫ হাজার টাকার মোবাইল  » «   রাজধানীতে নিরাপত্তা কর্মীকে খুন করে টাকা লুট  » «   চুয়াডাঙ্গার মাদক সম্রাট ‘বন্দুকযুদ্ধে’ নিহত  » «   বাসের চাপায় হাত হারিয়ে নিহত : রাজীবের ক্ষতিপূরণ দেয়ার আদেশ মঙ্গলবার  » «   নয়াপল্টনে রিজভী‘প্রধানমন্ত্রীর বক্তব্য খুলনার ভোটারদের সঙ্গে শ্রেষ্ঠ তামাশা’  » «   অবশেষে খোঁজ পাওয়া গেল সৌদি যুবরাজের!  » «   সাদা চাদরে ‘সতীত্বের পরীক্ষা’ দিতে হলো না ঐশ্বর্যকে  » «   অপুর ঘরে কোন ধর্মে বেড়ে উঠছে আব্রাম?  » «  

ভূমিকম্পের ৩ দিন পর মায়ের নিথর দেহে জীবিত সন্তান



আন্তর্জাতিক ডেস্ক::ধ্বংসস্তূপে চাপা পড়ে আছে মায়ের নিথর দেহ। তবুও দুই হাত তার আঁকড়ে ধরে আছে সন্তানকে। নিজে প্রাণ দিয়ে বুকের নিধিকে রক্ষা করেছেন তিনি। ইরানে ভয়াবহ ভূমিকম্পের তিন দিন পর বুধবার ধ্বংসস্তূপের নিচ থেকে এভাবে জীবিত উদ্ধার করা হয়েছে তিন বছরের এক শিশুকে। দৃশ্যটি দেখে উদ্ধারকারীরা আবেগাপ্লুত হয়ে পড়েন।

রোববার রাতে ইরান ও ইরাকের সীমান্তবর্তী অঞ্চলে ভয়াবহ ভূমিকম্প আঘাত হানে। এতে প্রাণ হারিয়েছেন সাড়ে পাঁচশ’ মানুষ। আহত হয়েছেন আরও প্রায় ৯ হাজার। এর মধ্যে ইরানের কেরমানশাহ প্রদেশে সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতির শিকার হয়েছে। ভূমিকম্পের পর থেকেই ইরানের সব বাহিনী ও সংগঠন উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছে। এর মধ্যে প্রায় তিন দিন পর বুধবার সকালে ওই শিশুকে জীবিত উদ্ধার করা হয়। ভয়াবহ এ ভূমিকম্পে দেশটির প্রায় ১২ হাজার ঘরবাড়ি পুরোপুরি বিধ্বস্ত হয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: