বুধবার, ১৬ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংসদ কার্যকর রাখতেই বিরোধী দলে জাপা : জিএম কাদের  » «   মৃত্যুদণ্ডপ্রাপ্ত রবার্টকে ক্ষমা করে দিন: চীনকে কানাডা  » «   রাতের অন্ধকারে জিনে আগুন দিচ্ছে বাড়ি ও দোকানে!  » «   কেনিয়ায় জঙ্গি হামলা; মার্কিন নাগরিকসহ নিহত ১৫  » «   সিলেট সিটিতে থাকবে ফ্রি ওয়াইফাই সেবা: পররাষ্ট্রমন্ত্রী  » «   ঐক্যফ্রন্টের সংলাপে আমন্ত্রণ পাবে আ.লীগ-জাপা  » «   অসুস্থতার কারণে আদালতে যাননি খালেদা জিয়া  » «   টিআইবির প্রতিবেদন মনগড়া কল্পকাহিনি : তথ্যমন্ত্রী  » «   উদ্ধার হলো শাহনাজের বাইক, ধরা পড়ল চোর  » «   বিদ্যুতের ঋতুভিত্তিক চাহিদার অবসান ঘটাতে হবে: জ্বালানি উপদেষ্টা  » «   পদ্মা নদীর ওপারেই বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর হবে  » «   স্যাটেলাইটে ধরা পড়ল সুন্দরবনের ৪০ একর বন উধাও!  » «   রহস্য খোলাসা করলেন সৌদি থেকে পালিয়ে আসা সেই তরুণী  » «   সংরক্ষিত আসনে মনোনয়ন ফরম কিনলেন তৃতীয় লিঙ্গের ৮ জন  » «   শাস্তির বদলে পদোন্নতি! লেক দূষণ রোধের ৫০ কোটি টাকা নয়ছয়  » «  

ভূমিকম্পের ৩ দিন পর মায়ের নিথর দেহে জীবিত সন্তান



আন্তর্জাতিক ডেস্ক::ধ্বংসস্তূপে চাপা পড়ে আছে মায়ের নিথর দেহ। তবুও দুই হাত তার আঁকড়ে ধরে আছে সন্তানকে। নিজে প্রাণ দিয়ে বুকের নিধিকে রক্ষা করেছেন তিনি। ইরানে ভয়াবহ ভূমিকম্পের তিন দিন পর বুধবার ধ্বংসস্তূপের নিচ থেকে এভাবে জীবিত উদ্ধার করা হয়েছে তিন বছরের এক শিশুকে। দৃশ্যটি দেখে উদ্ধারকারীরা আবেগাপ্লুত হয়ে পড়েন।

রোববার রাতে ইরান ও ইরাকের সীমান্তবর্তী অঞ্চলে ভয়াবহ ভূমিকম্প আঘাত হানে। এতে প্রাণ হারিয়েছেন সাড়ে পাঁচশ’ মানুষ। আহত হয়েছেন আরও প্রায় ৯ হাজার। এর মধ্যে ইরানের কেরমানশাহ প্রদেশে সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতির শিকার হয়েছে। ভূমিকম্পের পর থেকেই ইরানের সব বাহিনী ও সংগঠন উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছে। এর মধ্যে প্রায় তিন দিন পর বুধবার সকালে ওই শিশুকে জীবিত উদ্ধার করা হয়। ভয়াবহ এ ভূমিকম্পে দেশটির প্রায় ১২ হাজার ঘরবাড়ি পুরোপুরি বিধ্বস্ত হয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: