মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বুধবার সিলেটে সংস্কারকৃত শিশু আদালতের উদ্বোধন  » «   আজ হবিগঞ্জের লাখাই কৃষ্ণপুর গণহত্যা দিবস  » «   বুধবার মৌলভীবাজারে অর্ধদিবস হরতালের ডাক, প্রতিহতের ঘোষণা আ. লীগের  » «   গোলাপগঞ্জ পৌরসভা মেয়র উপ-নির্বাচন: প্রতীক বরাদ্দ আজ  » «   কারগারে মালির কাজ করছেন রাগীব আলী, ডিভিশনের আবেদন  » «   ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ১০ অক্টোবর  » «   কোটা ইস্যুতে আন্দোলনকারী ও ছাত্রলীগের পাল্টাপাল্টি মিছিল  » «   আশুরা উপলক্ষে সুনির্দিষ্ট হুমকি নেই: ডিএমপি কমিশনার  » «   একনেকে অনুমোদন পেলো ইভিএম কেনা প্রকল্প  » «   জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা বন্ধের নির্দেশনা চেয়ে রিট  » «   ৫৬৮ কেজির লাড্ডু দিয়ে পালিত হল মোদির জন্মদিন  » «   দেশের সব নাগরিককে অধিকার রক্ষায় সক্রিয় হতে হবে-ড. কামাল  » «   ঐতিহাসিক পিয়ংইয়ং সফরে সস্ত্রীক প্রেসিডেন্ট মুন  » «   ২০১৭-১৮ অর্থবছরে জিডিপির প্রবৃদ্ধি ৭.৮৬%  » «   মাদরাসা শিক্ষকের স্ত্রী ও ছাত্রকে গলাকেটে হত্যা  » «  

ভুয়া মেসেজ চিহ্নিত করবে হোয়াটসঅ্যাপের নতুন ফিচার



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: হোয়াটসঅ্যাপে ভুয়া সংবাদ ছড়ানোর জন্য বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমকে ব্যবহার করেন অনেকে।অনেক দুষ্কৃতিকারী হোয়াটসঅ্যাপকেও একই কাজে ব্যবহার করেন।তবে ফেসবুকের মালিকানাধীন এ প্রতিষ্ঠানটি ভুয়া সংবাদ ছড়ানো ঠেকাতে নতুন একটি ফিচার চালুর পরিকল্পনা করছে।

হোয়াটসঅ্যাপের অপব্যবহার রোধে যে ফিচারের কথা ভাবা হচ্ছে, সেটি ভুয়া ও বিপদজনক সংবাদকে স্বয়ংক্রিয়ভাবে চিহ্নিত করবে।পাশাপাশি ভুয়া সংবাদ সম্পর্কে ব্যবহারকারীদেরও সতর্ক করে দেবে এই ফিচার।

গেজেটস নাউয়ের প্রতিবেদনে বলা হয়েছে, ফিচারটি চালু হওয়ার পর হোয়াটসঅ্যাপে কোনও লিংক শেয়ার করা হলে সেটার সত্যতা যাচাই করা হবে।শেয়ার করা লিংকে অতিরঞ্জিত কিছু পাওয়া গেলে লিংকটি লাল দাগের মাধ্যমে চিহ্নিত করে ব্যবহারকারীদের সতর্ক করা হবে।

হোয়াটসঅ্যাপে শেয়ার করা কোনও কিছুতে লাল দাগ থাকলে বুঝতে হবে, এটি বিপদজনক কিছু।হতে পারে এটা স্প্যাম, ফিশিং লিংক কিংবা ভুয়া কোনও সংবাদ।
দরকারি এই ফিচার কবে নাগাদ চালু হবে সে সম্পর্কে কিছু বলেনি হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।তবে প্রযুক্তিভিত্তিক গণমাধ্যমগুলো বলছে, দ্রুতই এটা ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হবে।

সূত্র: গেজেটস নাউ

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: