বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দুই প্রকৌশলীকে পেটালেন আওয়ামী লীগ-ছাত্রলীগ নেতারা  » «   সিলেটে বিদেশী মদসহ ৪ মাদক ব্যবসায়ী গ্রেফতার  » «   রেল লাইন সংস্কারের দাবিতে শাহবাগে সিলেটি শিক্ষার্থীদের মানববন্ধবন  » «   আসামে নাগরিক তালিকা থেকে বাদ পড়লেন আরও এক লাখ  » «   বিশ্বনাথে ডাকাতের সঙ্গে গোলাগুলি, ৫ পুলিশ গুলিবিদ্ধ  » «   প্রাথমিকে চলতি দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের জন্য সুখবর  » «   স্বাস্থ্যসনদ পেলেন সাড়ে ৬২ হাজার হজ গমনেচ্ছু  » «   হবিগঞ্জে পিস্তল ঠেকিয়ে মোটরসাইকেল ছিনতাই  » «   সাংবাদিকদের বিক্ষোভ কর্মসূচি, ক্ষমা চাইতে হবে দুদককে  » «   যুক্তরাষ্ট্রে যাবার সময় নদীতে ডুবলো শরণার্থী বাবা-মেয়ে  » «   দেশে ফিরছেন সাগরে ভাসা আরও ২৪ বাংলাদেশি  » «   অস্ট্রেলিয়ায় আগুনে পুড়ে ৩ ভাই-বোন নিহত  » «   অবশেষে বরখাস্ত ডিআইজি মিজান  » «   সরকারি চাকরিতে ডোপটেস্ট বাধ্যতামূলক করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী  » «   ঘুষ নেয়ার ভিডিও করায় সাংবাদিককে পেটাল পুলিশ, ৪ পুলিশ সদস্য ক্লোজড  » «  

‘ভুলে ভরা’ ইমরানের শপথ



আন্তর্জাতিক ডেস্ক:: পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন সেদেশের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক এবং পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রধান ইমরান খান। কিন্তু শপথ পাঠ করতে গিয়ে একাধিকবার ভুল করেন এই নেতা। এজন্য তাকে ‘সরি’পর্যন্ত বলতে হয়েছে।

শনিবার সকালে ইসলামাবাদের রাষ্টপতি ভবনে ইমরান খানকে শপথবাক্য পাঠ করান পাকিস্তানের রাষ্ট্রপতি মামনুন হুসেইন। জাতীয় সংগীত ও কুরআন পাঠ দিয়ে শুরু হয় শপথ অনুষ্ঠান।

কিন্তু প্রধানমন্ত্রী হিসেবে শপথবাক্য পাঠ করার সময় একাধিকবার থামেন পাকিস্তানের ক্রিকেট দলের সাবেক অধিনায়ককে। কেননা প্রেসিডেন্ট মামনুন হুসেইনের বলে দেওয়া বক্তব্য ঠিক মতো উচ্চারণ করতে পারছিলেন না ইমরান। ভুল হয়ে যাওয়ায় তিনি একবার ‘সরি’বলেন। এরপরেও পুরো শপথবাক্য এক নাগাড়ে শেষ করতে পারেননি, বিভিন্ন সময়ে হোঁচট খেয়েছেন।

প্রসঙ্গত, ১৯৯২ সালে তার সফল নেতৃত্বের কারণেই প্রথমবারের মত ক্রিকেট বিশ্বকাপ জিতেছিল পাকিস্তান। এবার তিনি গোটা পাকিস্তানের নেতৃত্ব দিতে চলেছেন। এখন ইমরান খান গোটা জাতিকে কতটা সফলভাবে নেতৃত্ব দিতে পারেন দেখাই দেখার বিষয়।

সূত্র: কলকাতাটুয়েন্টিফোর

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: