শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ডিজিটাল নিরাপত্তা বিল সংসদে ফেরত পাঠানোর আহ্বান  » «   কোনো বইকে নিষিদ্ধ করা ঠিক নয় : অর্থমন্ত্রী  » «   সিলেটে বাল্যবিবাহ প্রতিরোধে লাল কার্ড প্রদর্শন ও মানববন্ধন  » «   ট্রাম্পের সঙ্গে বৈঠক হবে প্রধানমন্ত্রীর  » «   কাশ্মীর বিদ্রোহী নেতার নামে পাকিস্তানের ডাকটিকিটি প্রকাশ  » «   সংসদ নির্বাচনে হুমকি ‘সাইবার ক্রাইম’, গুজব ঠেকাতে সজাগ পুলিশ  » «   তাঞ্জানিয়ায় ফেরি ডুবি, নিহত বেড়ে ১৩৬  » «   আইনগত অনুমোদন পেলেই সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার: সিইসি  » «   সরকারি চাকরিজীবীদের কার জন্য কত টাকা গৃহঋণ  » «   গণেশের ছবি দিয়ে বিজ্ঞাপন: হিন্দুদের কাছে ট্রাম্পের দলের দুঃখ প্রকাশ  » «   প্রধানমন্ত্রীর অনুমোদন পেলো কোটা বাতিলের সুপারিশ  » «   রেলের আধুনিকায়নে দুই হাজার কোটি টাকার প্রকল্প  » «   কেন মুনকে বিশেষ সেই ‘পবিত্র পর্বতে’ নিয়ে গেলেন কিম?  » «   সুখোই কিনলে ভারতকেও নিষেধাজ্ঞায় পড়তে হবে!  » «   প্রধানমন্ত্রী নিউইয়র্কের পথে লন্ডন পৌঁছেছেন  » «  

‘ভুলে ভরা’ ইমরানের শপথ



আন্তর্জাতিক ডেস্ক:: পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন সেদেশের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক এবং পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রধান ইমরান খান। কিন্তু শপথ পাঠ করতে গিয়ে একাধিকবার ভুল করেন এই নেতা। এজন্য তাকে ‘সরি’পর্যন্ত বলতে হয়েছে।

শনিবার সকালে ইসলামাবাদের রাষ্টপতি ভবনে ইমরান খানকে শপথবাক্য পাঠ করান পাকিস্তানের রাষ্ট্রপতি মামনুন হুসেইন। জাতীয় সংগীত ও কুরআন পাঠ দিয়ে শুরু হয় শপথ অনুষ্ঠান।

কিন্তু প্রধানমন্ত্রী হিসেবে শপথবাক্য পাঠ করার সময় একাধিকবার থামেন পাকিস্তানের ক্রিকেট দলের সাবেক অধিনায়ককে। কেননা প্রেসিডেন্ট মামনুন হুসেইনের বলে দেওয়া বক্তব্য ঠিক মতো উচ্চারণ করতে পারছিলেন না ইমরান। ভুল হয়ে যাওয়ায় তিনি একবার ‘সরি’বলেন। এরপরেও পুরো শপথবাক্য এক নাগাড়ে শেষ করতে পারেননি, বিভিন্ন সময়ে হোঁচট খেয়েছেন।

প্রসঙ্গত, ১৯৯২ সালে তার সফল নেতৃত্বের কারণেই প্রথমবারের মত ক্রিকেট বিশ্বকাপ জিতেছিল পাকিস্তান। এবার তিনি গোটা পাকিস্তানের নেতৃত্ব দিতে চলেছেন। এখন ইমরান খান গোটা জাতিকে কতটা সফলভাবে নেতৃত্ব দিতে পারেন দেখাই দেখার বিষয়।

সূত্র: কলকাতাটুয়েন্টিফোর

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: