শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ডিজিটাল নিরাপত্তা বিল সংসদে ফেরত পাঠানোর আহ্বান  » «   কোনো বইকে নিষিদ্ধ করা ঠিক নয় : অর্থমন্ত্রী  » «   সিলেটে বাল্যবিবাহ প্রতিরোধে লাল কার্ড প্রদর্শন ও মানববন্ধন  » «   ট্রাম্পের সঙ্গে বৈঠক হবে প্রধানমন্ত্রীর  » «   কাশ্মীর বিদ্রোহী নেতার নামে পাকিস্তানের ডাকটিকিটি প্রকাশ  » «   সংসদ নির্বাচনে হুমকি ‘সাইবার ক্রাইম’, গুজব ঠেকাতে সজাগ পুলিশ  » «   তাঞ্জানিয়ায় ফেরি ডুবি, নিহত বেড়ে ১৩৬  » «   আইনগত অনুমোদন পেলেই সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার: সিইসি  » «   সরকারি চাকরিজীবীদের কার জন্য কত টাকা গৃহঋণ  » «   গণেশের ছবি দিয়ে বিজ্ঞাপন: হিন্দুদের কাছে ট্রাম্পের দলের দুঃখ প্রকাশ  » «   প্রধানমন্ত্রীর অনুমোদন পেলো কোটা বাতিলের সুপারিশ  » «   রেলের আধুনিকায়নে দুই হাজার কোটি টাকার প্রকল্প  » «   কেন মুনকে বিশেষ সেই ‘পবিত্র পর্বতে’ নিয়ে গেলেন কিম?  » «   সুখোই কিনলে ভারতকেও নিষেধাজ্ঞায় পড়তে হবে!  » «   প্রধানমন্ত্রী নিউইয়র্কের পথে লন্ডন পৌঁছেছেন  » «  

ভুটানকে ৫-০ গোলে বিধ্বস্ত করে ফাইনালে বাংলাদেশের মেয়েরা



খেলাধুলা ডেস্ক::স্বাগতিক ভুটানকে তাদের মাটিতেই ৫-০ গোলে বিধ্বস্ত করে সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল আসরের ফাইনালে পা রেখেছে বাংলাদেশের মেয়েরা। ফাইনালে তাদের প্রতিপক্ষ ভারত।

ম্যাচের শুরু থেকেই ভুটানকে নিয়ে রীতিমত ছেলেখেলা করেছে বাংলাদেশের মেয়েরা। খেলা শুরুর ১৮ মিনিটের মাথায় ভুটানের জালে প্রথম গোল দেন সেন্টার ব্যাক আনাই মগিনি। ভুটানের ডিফেন্সকে ফাঁকি দিয়ে করা তার এই গোলের পর ৩৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন তারই যমজ বোন আনি চিং মগিনি। এর কিছুক্ষণ পরেই ব্যবধান আরও একধাপ বাড়িয়ে দেন তহুরা খাতুন। ৩-০ ব্যবধান নিয়েই বিরতিতে যায় দুই দল।

ম্যাচের চতুর্থ গোলটি আসে অধিনায়ক মারিয়া মান্ডার পা থেকে। ৬৯ মিনিটে করা তার এই গোলের পর আরও বেশ কয়েকবার আক্রমণে যান মারিয়া মান্ডারা। শেষ পর্যন্ত ৮৬ মিনিটে ভুটানের কফিনে শেষ পেরেক ঠুকে দেন শাহেদা আক্তার রিপা।

মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৫ টুর্নামেন্টের সেমিফাইনালে আজ বাংলাদেশ মুখোমুখি হয় স্বাগতিক ভুটানের। চাংলিমিথাং স্টেডিয়ামে সন্ধ্যা সাতটায় শুরু হয় খেলাটি।

প্রথম ম্যাচে পাকিস্তানের জালে ১৪ গোল ও দ্বিতীয় ম্যাচে নেপালের বিপক্ষে ৩-০ গোলের জয় নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ফাইনালে ওঠার লড়াইয়ে খেলতে নেমে ভুটানকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে বাংলাদেশ।

দিনের অন্য সেমিফাইনালে নেপালকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে পা রেখেছে ভারত।

আগামী শনিবার (১৮ আগস্ট) ফাইনালে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশের মেয়েরা। দুর্দান্ত বাংলাদেশের মেয়েদের কাছে কোনো দলই পাত্তা পাচ্ছে না। এখন ফাইনালে ভারতকে হারাতে পারলেই শিরোপা জয়ের উচ্ছ্বাসে ভাসবে মারিয়া মান্ডাবাহিনী, সাথে পুরো বাংলাদেশ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: