মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপ থেকে ইভিএম: ইসি সচিব  » «   হজ পালনে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি হিজড়াদের  » «   সব বাধা উপেক্ষা করে গণশুনানি করবে জাতীয় ঐক্যফ্রন্ট  » «   অভিজিৎ হত্যা: অব্যাহতি পাচ্ছেন সাতজন, আসামি ছয়  » «   অনুমোদিত ৩টি ব্যাংক সম্পর্কে তেমন কিছু জানেন না অর্থমন্ত্রী  » «   ডাস্টবিনে নেমে ১৫০০ শিক্ষার্থীকে বাঁচানোর আহ্বান  » «   একাদশ সংসদের এমপিদের বৈধতা নিয়ে রিট খারিজ  » «   শামীমাকে যা বুঝিয়ে সিরিয়ায় নিয়ে গিয়েছিল আইএস  » «   নিজেই গাড়ি চালিয়ে যুবরাজকে বাসভবনে নিয়ে গেলেন ইমরান খান  » «   আরব আমিরাত ও বাংলাদেশর মধ্যে ৪টি সমঝোতা স্মারক সই  » «   সংঘর্ষ চলছে, পুলওয়ামা হামলার মূল হোতা নিহত  » «   এক দিন বাড়ল দ্বিতীয় পর্বের ইজতেমা, আখেরি মোনাজাত মঙ্গলবার  » «   শুধুমাত্র আইন দিয়ে দুর্নীতি দমন করা যায় না: আইনমন্ত্রী  » «   জামায়াতের সবারই রাজ্জাকের মতো ভুল ভাঙা উচিত: ফরীদ উদ্দীন মাসঊদ  » «   সন্ত্রাসী হামলার নিন্দা জা‌নি‌য়ে মোদিকে শেখ হাসিনার বার্তা  » «  

ভিনগ্রহের প্রাণীর খুলির খোঁজ মিলল!



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: ভিনগ্রহে কি প্রাণ আছে? সেই কবে থেকে এই প্রশ্নের উত্তর খুঁজে চলেছেন বিজ্ঞানীরা। এই নিয়ে নানা আশ্চর্য দাবিও শোনা গেছে। এবার এক চীনা লেখক দাবি করে বসলেন, তার কাছে এক ভিনগ্রহের প্রাণীর খুলি! চীনের রাজধানী বেজিংয়ে অনুষ্ঠিত এক সমাবেশে তিনি এই দাবি করেন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, ওই লেখকের নাম লি জিয়ানমিন। ৫৫ বছরের ওই লেখক তথা স্বঘোষিত ইউফো বিশেষজ্ঞ জানিয়েছেন, তার সংগ্রহে থাকা ভিনগ্রহের প্রাণীর খুলিটির ব্যাস ১৬ সেমি। সেই সঙ্গে তিনি আরও জানিয়েছেন ওই খুলিটিতে দু’টি আলাদা স্তর রয়েছে।

তিনি কোথা থেকে পেলেন ওই খুলি? লি জানিয়েছেন, নিছকই পথে পসরা সাজিয়ে বসানো এক বিক্রেতার থেকে! জাল নয়তো? এই প্রশ্নের উত্তরে রীতিমতো সরব লি। তার বক্তব্য, তিনি এই বিষয়ে গবেষণা করেছেন। ১০৩ পাতার সেই গবেষণাপত্রের সাহায্যে অনায়াসে প্রমাণ করে দেওয়া যাবে, ওই খুলি মহাজাগতিক কোনও প্রাণীর।

আপাতত লি চান অর্থ সাহায্য। কেননা, এখনও কিছু গুরুত্বপূর্ণ পরীক্ষা বাকি, যা রীতিমতো ব্যয়সাপেক্ষ।এমন অদ্ভুত দাবি করার ফলে সোশ্যাল মিডিয়ায় লি-কে অনেকেই ব্যঙ্গ করেছেন। তাদের উদ্দেশ্যে লি-এর সপাট জবাব, যে কোনও প্রশ্নকে আমি স্বাগত জানাই। কিন্তু যদি আপনি আমাকে চ্যালেঞ্জ করতে চান, সঙ্গে প্রমাণ আনতে ভুলবেন না।

লি অবশ্য একা নন। মাঝেমধ্যেই এই ধরনের ‘খুলি সংগ্রাহক’-এর দেখা মেলে। তবে তাদের কারও দাবিই শেষ পর্যন্ত গ্রহণযোগ্য হয়নি। লি কি প্রমাণ করতে পারবেন? আপাতত সেই উত্তরই খুঁজছেন ইউফোপ্রেমীরা।

সূত্র: এবেলা

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: