শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «   সিলেট-১ আসনে ধানের শীষের প্রচারণার একসঙ্গে মুক্তাদির-আরিফ  » «   সহিংসতার ঘটনা খতিয়ে দেখতে সিইসির নির্দেশ  » «   ‘ইডিয়ট’ লিখে গুগলে সার্চ দিলে কেনো আসে ট্রাম্পের ছবি?  » «   বিশ্ব ভ্রমণ করবে বাংলাদেশের প্রথম বিদ্যুৎচালিত গাড়ি  » «   খাশোগি হত্যাকাণ্ডে সৌদি আরব ছাড়পত্র পাবে না: নিক্কি হ্যালি  » «   গুগলে সবচেয়ে বেশি খোঁজ খালেদা ও হিরো আলম  » «   আস্থা ভোট, নেতৃত্বের পরীক্ষায় উতরে গেলেন তেরেসা মে  » «   ফোনালাপ ফাঁস: খন্দকার মোশাররফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ  » «   নির্বাচনে এজেন্ট পাওয়া নিয়ে চিন্তায় বিএনপি  » «  

ভিনগ্রহের প্রাণীর খুলির খোঁজ মিলল!



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: ভিনগ্রহে কি প্রাণ আছে? সেই কবে থেকে এই প্রশ্নের উত্তর খুঁজে চলেছেন বিজ্ঞানীরা। এই নিয়ে নানা আশ্চর্য দাবিও শোনা গেছে। এবার এক চীনা লেখক দাবি করে বসলেন, তার কাছে এক ভিনগ্রহের প্রাণীর খুলি! চীনের রাজধানী বেজিংয়ে অনুষ্ঠিত এক সমাবেশে তিনি এই দাবি করেন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, ওই লেখকের নাম লি জিয়ানমিন। ৫৫ বছরের ওই লেখক তথা স্বঘোষিত ইউফো বিশেষজ্ঞ জানিয়েছেন, তার সংগ্রহে থাকা ভিনগ্রহের প্রাণীর খুলিটির ব্যাস ১৬ সেমি। সেই সঙ্গে তিনি আরও জানিয়েছেন ওই খুলিটিতে দু’টি আলাদা স্তর রয়েছে।

তিনি কোথা থেকে পেলেন ওই খুলি? লি জানিয়েছেন, নিছকই পথে পসরা সাজিয়ে বসানো এক বিক্রেতার থেকে! জাল নয়তো? এই প্রশ্নের উত্তরে রীতিমতো সরব লি। তার বক্তব্য, তিনি এই বিষয়ে গবেষণা করেছেন। ১০৩ পাতার সেই গবেষণাপত্রের সাহায্যে অনায়াসে প্রমাণ করে দেওয়া যাবে, ওই খুলি মহাজাগতিক কোনও প্রাণীর।

আপাতত লি চান অর্থ সাহায্য। কেননা, এখনও কিছু গুরুত্বপূর্ণ পরীক্ষা বাকি, যা রীতিমতো ব্যয়সাপেক্ষ।এমন অদ্ভুত দাবি করার ফলে সোশ্যাল মিডিয়ায় লি-কে অনেকেই ব্যঙ্গ করেছেন। তাদের উদ্দেশ্যে লি-এর সপাট জবাব, যে কোনও প্রশ্নকে আমি স্বাগত জানাই। কিন্তু যদি আপনি আমাকে চ্যালেঞ্জ করতে চান, সঙ্গে প্রমাণ আনতে ভুলবেন না।

লি অবশ্য একা নন। মাঝেমধ্যেই এই ধরনের ‘খুলি সংগ্রাহক’-এর দেখা মেলে। তবে তাদের কারও দাবিই শেষ পর্যন্ত গ্রহণযোগ্য হয়নি। লি কি প্রমাণ করতে পারবেন? আপাতত সেই উত্তরই খুঁজছেন ইউফোপ্রেমীরা।

সূত্র: এবেলা

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: