বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
খালেদা জিয়ার সুবিধার্থে কেরানীগঞ্জে আদালত স্থাপনের সিদ্ধান্ত: তথ্যমন্ত্রী  » «   বুথফেরত জরিপের ফলেই ‘বিজয়োৎসব’ শুরু বিজেপির  » «   হুতি বিদ্রোহীদের হামলা, সৌদির পাশে থাকবে পাকিস্তান  » «   ধানক্ষেতে আগুনের ঘটনা তদন্তে প্রধানমন্ত্রীর নির্দেশ  » «   মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে  » «   বালিশ দুর্নীতি: নির্বাহী প্রকৌশলী প্রত্যাহার  » «   এফআর টাওয়ার নির্মাণে ত্রুটি, তদন্ত প্রতিবেদনে দোষী ৬৭ জন  » «   ক্ষতিপূরণ দিতে গ্রিনলাইনকে আদালতের আল্টিমেটাম  » «   প্রখ্যাত তিন ইসলামি স্কলারের মৃত্যুদণ্ড কার্যকর করছে সৌদি  » «   মৌলভীবাজারে কে এই ‘পীর’ আজাদ?  » «   ৮০ বছরের মধ্যে সাগরে ডুবে যাবে বাংলাদেশ!  » «   অনলাইনে ট্রেনের টিকিট: বিক্রি শুরুর আগেই টিকিট শেষ!  » «   আজ সিলেটের যে নয়টি এলাকায় গ্যাস সংযোগ বন্ধ থাকবে  » «   অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির দায়ে ইষ্টিকুটুম-মধুবনকে জরিমানা  » «   বুধবারীবাজার ইউনিয়ন আ.লীগ সভাপতি রফিক উদ্দিনের জানাযায় মানুষের ঢল  » «  

ভিনগ্রহের প্রাণীর খুলির খোঁজ মিলল!



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: ভিনগ্রহে কি প্রাণ আছে? সেই কবে থেকে এই প্রশ্নের উত্তর খুঁজে চলেছেন বিজ্ঞানীরা। এই নিয়ে নানা আশ্চর্য দাবিও শোনা গেছে। এবার এক চীনা লেখক দাবি করে বসলেন, তার কাছে এক ভিনগ্রহের প্রাণীর খুলি! চীনের রাজধানী বেজিংয়ে অনুষ্ঠিত এক সমাবেশে তিনি এই দাবি করেন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, ওই লেখকের নাম লি জিয়ানমিন। ৫৫ বছরের ওই লেখক তথা স্বঘোষিত ইউফো বিশেষজ্ঞ জানিয়েছেন, তার সংগ্রহে থাকা ভিনগ্রহের প্রাণীর খুলিটির ব্যাস ১৬ সেমি। সেই সঙ্গে তিনি আরও জানিয়েছেন ওই খুলিটিতে দু’টি আলাদা স্তর রয়েছে।

তিনি কোথা থেকে পেলেন ওই খুলি? লি জানিয়েছেন, নিছকই পথে পসরা সাজিয়ে বসানো এক বিক্রেতার থেকে! জাল নয়তো? এই প্রশ্নের উত্তরে রীতিমতো সরব লি। তার বক্তব্য, তিনি এই বিষয়ে গবেষণা করেছেন। ১০৩ পাতার সেই গবেষণাপত্রের সাহায্যে অনায়াসে প্রমাণ করে দেওয়া যাবে, ওই খুলি মহাজাগতিক কোনও প্রাণীর।

আপাতত লি চান অর্থ সাহায্য। কেননা, এখনও কিছু গুরুত্বপূর্ণ পরীক্ষা বাকি, যা রীতিমতো ব্যয়সাপেক্ষ।এমন অদ্ভুত দাবি করার ফলে সোশ্যাল মিডিয়ায় লি-কে অনেকেই ব্যঙ্গ করেছেন। তাদের উদ্দেশ্যে লি-এর সপাট জবাব, যে কোনও প্রশ্নকে আমি স্বাগত জানাই। কিন্তু যদি আপনি আমাকে চ্যালেঞ্জ করতে চান, সঙ্গে প্রমাণ আনতে ভুলবেন না।

লি অবশ্য একা নন। মাঝেমধ্যেই এই ধরনের ‘খুলি সংগ্রাহক’-এর দেখা মেলে। তবে তাদের কারও দাবিই শেষ পর্যন্ত গ্রহণযোগ্য হয়নি। লি কি প্রমাণ করতে পারবেন? আপাতত সেই উত্তরই খুঁজছেন ইউফোপ্রেমীরা।

সূত্র: এবেলা

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: