বুধবার, ১৬ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংসদ কার্যকর রাখতেই বিরোধী দলে জাপা : জিএম কাদের  » «   মৃত্যুদণ্ডপ্রাপ্ত রবার্টকে ক্ষমা করে দিন: চীনকে কানাডা  » «   রাতের অন্ধকারে জিনে আগুন দিচ্ছে বাড়ি ও দোকানে!  » «   কেনিয়ায় জঙ্গি হামলা; মার্কিন নাগরিকসহ নিহত ১৫  » «   সিলেট সিটিতে থাকবে ফ্রি ওয়াইফাই সেবা: পররাষ্ট্রমন্ত্রী  » «   ঐক্যফ্রন্টের সংলাপে আমন্ত্রণ পাবে আ.লীগ-জাপা  » «   অসুস্থতার কারণে আদালতে যাননি খালেদা জিয়া  » «   টিআইবির প্রতিবেদন মনগড়া কল্পকাহিনি : তথ্যমন্ত্রী  » «   উদ্ধার হলো শাহনাজের বাইক, ধরা পড়ল চোর  » «   বিদ্যুতের ঋতুভিত্তিক চাহিদার অবসান ঘটাতে হবে: জ্বালানি উপদেষ্টা  » «   পদ্মা নদীর ওপারেই বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর হবে  » «   স্যাটেলাইটে ধরা পড়ল সুন্দরবনের ৪০ একর বন উধাও!  » «   রহস্য খোলাসা করলেন সৌদি থেকে পালিয়ে আসা সেই তরুণী  » «   সংরক্ষিত আসনে মনোনয়ন ফরম কিনলেন তৃতীয় লিঙ্গের ৮ জন  » «   শাস্তির বদলে পদোন্নতি! লেক দূষণ রোধের ৫০ কোটি টাকা নয়ছয়  » «  

ভারত সীমান্তে পাক সেনাবাহিনীর মহড়া



ভারত সীমান্তে পাক সেনাবাহিনীর মহড়া

ভারতের সঙ্গে গুরুত্বপূর্ণ সীমান্ত এলাকায় পাক সেনাবাহিনী মহড়া চালিয়েছে। ভারতের সঙ্গে ক্রমবর্ধমান উত্তেজনার পরিপ্রেক্ষিতে যে কোনো ধরনের পরিস্থিতি মোকাবেলায় সেনা ও বিমানবাহিনীর প্রস্তুতি পর্যালোচনার অংশ হিসেবে ওই মহড়া অনুষ্ঠিত হয়েছে।

এর আগে, দেশটির প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও সেনাপ্রধান জেনারেল রাহিল শরিফ যে কোনো ধরনের আগ্রাসন মোকাবেলায় সামরিক বাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছিলেন।

এরপরেই দেশটির পাঞ্জাব প্রদেশের বাহাওয়ালপুর শহরের কাছে ভারত সীমান্তে মহড়া চালিয়েছে পাকিস্তান সেনাবাহিনী। পাক কর্মকর্তারা বলছেন, মহড়ায় প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। তবে সেনাপ্রধান রাহিল শরিফও ওই সময় উপস্থিত ছিলেন।

একদিন আগে সীমান্ত রেখার কাছে ভারতীয় সেনাবাহিনীর গুলিতে সাত পাক সেনা সদস্যের মৃত্যুর পর নতুন করে এই মহড়া চালিয়েছে পাকিস্তান। ইসলামাবাদের নিরাপত্তা কর্মকর্তারা বলছেন, ভারতের সঙ্গে সাম্প্রতিক উত্তেজনায় যে কোনো ধরনের পরিস্থিতি মোকাবেলায় পাক সেনাবাহিনীর প্রস্তুতি পর্যালোচনা করতে মহড়া অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ বলেন, ভারতীয় কৌশলে পাকিস্তান উত্তেজিত হবে না; তবে সংবরণ থাকাকে দুর্বলতা হিসেবে ভাবা উচিত হবে না। তিনি সতর্ক করে দিয় বলেছেন, যে কোনো ধরনের যুদ্ধ প্রতিহত করতে তার দেশ সক্ষম রয়েছে।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: