বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মিয়ানমারের ওপর অবরোধ আরোপের সুপারিশ কানাডিয়ান দূতের  » «   সালমান খানের সঙ্গে শাকিব খানের তুলনা করলেন পায়েল  » «   বিশ্বকাপ মিশনে নামার আগে মক্কায় পগবা  » «   সিটি নির্বাচনের প্রচারে এমপিরা কি অংশ নিতে পারবেন?  » «   তালিকা অনুযায়ী সবাইকে ধরা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী  » «   আমজাদ হোসেনের জার্মানি পতাকা এবার সাড়ে পাঁচ কিলোমিটার  » «   ভক্তদের প্রশ্নের জবাব দিয়ে কক্সবাজার ছাড়লেন প্রিয়াঙ্কা  » «   জাপানে বন্ধুর ক্লাবই নতুন ঠিকানা ইনিয়েস্তার  » «   মুক্তামনির মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক  » «   ‘ভারত থেকে এক বালতি পানিও আনতে পারেননি প্রধানমন্ত্রী’-রিজভী  » «   চৌদ্দগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা নিহত  » «   জবিতে কোটা সংস্কার আন্দোলন নেতার ওপর হামলা  » «   নারীর মন-শরীর নিয়ন্ত্রণ করে পুরুষ আধিপত্য চায়: বিদ্যা  » «   আখাউড়ায় হচ্ছে ইন্টিগ্রেটেড চেকপোস্ট  » «   ২১ ঘণ্টা রোজা রাখছেন ৪ দেশের ধর্মপ্রাণ মুসলমান!  » «  

ভারত সীমান্তে পাক সেনাবাহিনীর মহড়া



ভারত সীমান্তে পাক সেনাবাহিনীর মহড়া

ভারতের সঙ্গে গুরুত্বপূর্ণ সীমান্ত এলাকায় পাক সেনাবাহিনী মহড়া চালিয়েছে। ভারতের সঙ্গে ক্রমবর্ধমান উত্তেজনার পরিপ্রেক্ষিতে যে কোনো ধরনের পরিস্থিতি মোকাবেলায় সেনা ও বিমানবাহিনীর প্রস্তুতি পর্যালোচনার অংশ হিসেবে ওই মহড়া অনুষ্ঠিত হয়েছে।

এর আগে, দেশটির প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও সেনাপ্রধান জেনারেল রাহিল শরিফ যে কোনো ধরনের আগ্রাসন মোকাবেলায় সামরিক বাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছিলেন।

এরপরেই দেশটির পাঞ্জাব প্রদেশের বাহাওয়ালপুর শহরের কাছে ভারত সীমান্তে মহড়া চালিয়েছে পাকিস্তান সেনাবাহিনী। পাক কর্মকর্তারা বলছেন, মহড়ায় প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। তবে সেনাপ্রধান রাহিল শরিফও ওই সময় উপস্থিত ছিলেন।

একদিন আগে সীমান্ত রেখার কাছে ভারতীয় সেনাবাহিনীর গুলিতে সাত পাক সেনা সদস্যের মৃত্যুর পর নতুন করে এই মহড়া চালিয়েছে পাকিস্তান। ইসলামাবাদের নিরাপত্তা কর্মকর্তারা বলছেন, ভারতের সঙ্গে সাম্প্রতিক উত্তেজনায় যে কোনো ধরনের পরিস্থিতি মোকাবেলায় পাক সেনাবাহিনীর প্রস্তুতি পর্যালোচনা করতে মহড়া অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ বলেন, ভারতীয় কৌশলে পাকিস্তান উত্তেজিত হবে না; তবে সংবরণ থাকাকে দুর্বলতা হিসেবে ভাবা উচিত হবে না। তিনি সতর্ক করে দিয় বলেছেন, যে কোনো ধরনের যুদ্ধ প্রতিহত করতে তার দেশ সক্ষম রয়েছে।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: