সোমবার, ২৬ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দালালদের দেখানো ‘সোনার হরিণ’ থেকে সতর্ক থাকতে হবে: প্রধানমন্ত্রী  » «   পানি ছেড়ে ভারতকে ডোবাচ্ছে পাকিস্তান  » «   শুধু ডিসি নয় ওই নারীকেও আইনের আওতায় আনা হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী  » «   রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের ওপর চাপ সহ্য করবে না চীন  » «   ছাতকে ছুরিকাঘাতে তৃতীয় শ্রেণির ছাত্র নিহত, আটক ১  » «   সৌদিতে আরো এক হাজির মৃত্যু, মৃতের সংখ্যা ১০০ ছাড়াল  » «   মহানবীর নামে ইউরোপে সবচেয়ে বড় মসজিদ উদ্বোধন  » «   সিন্ডিকেটে লোপাট হচ্ছে প্রাথমিক বিদ্যালয়ের কোটি কোটি টাকা  » «   খাসদবিরে আবাসিক হোটেল থেকে মাদ্রাসা শিক্ষকের লাশ উদ্ধার  » «   হঠাৎ রুমিন ফারহানাকে নিয়ে বিএনপিতে সমালোচনার ঝড়  » «   সৌদিতে সড়কে ঝরলো ৪ বাংলাদেশির প্রাণ  » «   অ্যামাজন বন পুড়ছে কেন! নেপথ্যে যে রহস্য  » «   দেশে বঙ্গবন্ধুর আদর্শের উল্টো কাজ হচ্ছে: ড. কামাল  » «   ভারতের সাবেক অর্থমন্ত্রী অরুণ জেটলি আর নেই  » «   লাইভে এসে প্রবাসীদের পা ছুঁয়ে সালাম করতে চাইলেন ব্যারিস্টার সুমন  » «  

ভারত-পাকিস্তান সংঘাত: দ্বিতীয় বার্তায় যা বললো যুক্তরাষ্ট্র



আন্তর্জাতিক ডেস্ক:: ভারত এবং পাকিস্তানে তৈরি হওয়া উত্তেজনা কমাতে আলোচনায় বসতে বলেছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্র মনে করছে নতুন করে সামরিক অভিযান হলে পরিস্থিতি আরও খারাপ হবে। ভারত এবং পাকিস্তানের মধ্যে তৈরি হওয়া সাম্প্রতিক উত্তেজনা নিয়ে এটি যুক্তরাষ্ট্রের দ্বিতীয় বার্তা।

এর আগে যুক্তরাষ্ট্র জানিয়েছিল, ভারতের আত্মরক্ষার অধিকার আছে। জঙ্গি হানায় ৪০ জনেরও বেশি সিআরপিএফ জওয়ানের মৃত্যুর পর মার্কিন মুখ্য নিরাপত্তা উপদেষ্টা জন বল্টন ভারতের মুখ্য নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালকে ফোন করে একথা জানিয়েছিলেন।

ট্রাম্প প্রশাসনের এক মুখপাত্র জানিয়েছেন, ১৪ ফেব্রুয়ারি ভারতে যে কায়দায় সন্ত্রাস হয়েছে তা গোটা এলাকার নিরাপত্তাকেই প্রশ্নের মুখে দাঁড় করিয়ে দিয়েছে। এমতাবস্থায় আমরা চাইব নিরাপত্তা পরিষদের সাধারণ নিয়ম মনে রাখুক পাকিস্তান।

মার্কিন বার্তা আসার আগে বুধবার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাকিস্তানের হাতে জঙ্গি হামলা সংক্রান্ত প্রমাণ তুলে দেয়া হয়। হাইকমিশনারকে নথি দেয়ার সময় ভারতের পক্ষ থেকে ইসলামাবাদের কাছে জঙ্গিদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: