শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে দুই পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী  » «   ডিজিটাল পাঠ্যবই শিক্ষার্থী ও শিক্ষক উভয়ের জন্য সহায়ক হবে: শিক্ষামন্ত্রী  » «   কাল পবিত্র আশুরা, তাজিয়া মিছিলে ছুরি-তলোয়ার নিষিদ্ধ  » «   জেল থেকে বাসায় ফিরলেন নওয়াজ-মরিয়ম  » «   রোহিঙ্গাদের জন্য বিশ্বব্যাংকের ৫ কোটি ডলার সহায়তা  » «   রান্নাঘরের গ্রিল কেটে শাবির ছাত্রী হলে চুরি,নিরাপত্তাহীনতায় ছাত্রীরা  » «   এখনও জঙ্গি হামলার ঝুঁকিতে বাংলাদেশ : যুক্তরাষ্ট্র  » «   মোদিকে ইমরানের চিঠি: পুনরায় শান্তি আলোচনা শুরুর তাগিদ  » «   খালেদা জিয়ার অনুপস্থিতেই বিচার চলবে: আদালত  » «   ফুটপাতের খাবার বিক্রেতা থেকে সিঙ্গাপুরের রাষ্ট্রপতি!  » «   বিএনপি নেতাদের ওপর ক্ষুব্ধ তারেক রহমান!  » «   পায়রা বন্দরের নিরাপত্তায় পুলিশের বিশেষ আয়োজন  » «   সরকারের চাপের মুখে দেশত্যাগ করতে হয়েছে: এসকে সিনহা  » «   পুতিন আমাকে হত্যার চেষ্টা করেছে : রাশিয়ান মডেল  » «   বঙ্গোপসাগরে নিম্নচাপ: ৩ নম্বর সতর্ক সংকেত  » «  

ভারত চায়না ‘স্বাধীনতা বিরোধীরা’ ক্ষমতায় আসুক



নিউজ ডেস্ক::‘যারা আমাদের স্বাধীনতার পক্ষে ছিল না তারা কখনও ক্ষমতায় আসুক, এটা ভারত কখনই চাইবে না। এটা আমার ব্যক্তিগত ধারণা’ সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের সরাসরি টক-শো অনুষ্ঠানে এসে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ এ কথা বলেন।

তিনি বলেন, ১৯৯১ সালে যখন আমরা সবচেয়ে বেশি অসুবিধার মধ্যে পড়েছিলাম, একটা যুদ্ধের মধ্যে পড়ে গেলাম। পাকিস্তান আমাদের ওপর অঘোষিত যুদ্ধ চাপিয়ে দিল, তখন ভারত আমাদেরকে আশ্রয় দেয়। সেই থেকেই ভারতের সঙ্গে আমাদের এ সম্পর্ক।

তিনি বলেন, তারা আমাদেরকে ট্রেনিং দিয়েছে, অস্ত্র দিয়েছে। কেন? যুদ্ধ করে দেশ স্বাধীন করার জন্য। সেজন্য আমরা অনেকখানি তাদের ওপর নির্ভরশীল। ভারতও আমাদের দেখাশোনা করে।’

‘আমি মনে করি, আমাদের অভ্যন্তরীণ বিষয়ে ভারত যতটা প্রভাব বিস্তার করতে পারে, তা দূর থেকে যত বড় দেশই হোক- রাশিয়া, আমেরিকা বা চীন হোক, অন্য পারবে না’ বলেন কাজী ফিরোজ রশীদ।

সঞ্চালকের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আওয়ামী লীগ এদেশে প্রাচীন এবং বৃহত্তম রাজনৈতিক দল। এখন এটা দল বা আদর্শ বলেন, এটা একটা ধর্মের মত হয়ে গেছে। আওয়ামী লীগের সন্তানরা আওয়ামী লীগ হয়। এখান থেকে বিচ্যুত হয় না। যদি কারো চলাফেরায় বিচ্যুত ঘটে তাহলে সে অন্যদিকে চলে যায়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: