রবিবার, ১৭ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার খবরটি ‘টোটালি ফলস’  » «   শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে: খাদ্যমন্ত্রী  » «   জামায়াত নতুন নামে পুরনো চরিত্রে ফিরে আসে কিনা তা ভাবনার বিষয়  » «   সুস্থ থাকলে শেখ হাসিনার বিকল্প দরকার নেই  » «   নন্দলালের ভূমিকায় অবতীর্ণ হবেন না: ইসি রফিকুল  » «   এমপি হিসেবে শপথ নিলেন সৈয়দ আশরাফের বোন ডা. জাকিয়া  » «   রোহিঙ্গাদের নৃশংসতার অভিযোগ প্রত্যাখ্যান মিয়ানমার সেনাপ্রধানের!  » «   যেসব শর্তে আত্মসমর্পণ করছেন ১০২ ইয়াবা ব্যবসায়ী  » «   নাসা আ্যপস চ্যালেঞ্জে বিশ্বসেরা শাহজালাল বিশ্ববিদ্যালয়  » «   বাংলা একাডেমিতে আল মাহমুদের মরদেহ, শ্রদ্ধা নিবেদন  » «   আখেরি মোনাজাতের মধ্যদিয়ে জোবায়ের অনুসারীদের ইজতেমা শেষ  » «   যেভাবে ভারতীয় সেনাবহরে হামলা চালায় জঙ্গিরা  » «   রোহিঙ্গা নিপীড়ন তদন্তে মার্চে বাংলাদেশ আসছে আইসিসি প্রতিনিধিদল  » «   ব্যাটিং ব্যর্থতায় সিরিজ হার বাংলাদেশের  » «   যুক্তরাষ্ট্রে জরুরি অবস্থা ঘোষণা করলেন ট্রাম্প  » «  

ভারত চায়না ‘স্বাধীনতা বিরোধীরা’ ক্ষমতায় আসুক



নিউজ ডেস্ক::‘যারা আমাদের স্বাধীনতার পক্ষে ছিল না তারা কখনও ক্ষমতায় আসুক, এটা ভারত কখনই চাইবে না। এটা আমার ব্যক্তিগত ধারণা’ সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের সরাসরি টক-শো অনুষ্ঠানে এসে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ এ কথা বলেন।

তিনি বলেন, ১৯৯১ সালে যখন আমরা সবচেয়ে বেশি অসুবিধার মধ্যে পড়েছিলাম, একটা যুদ্ধের মধ্যে পড়ে গেলাম। পাকিস্তান আমাদের ওপর অঘোষিত যুদ্ধ চাপিয়ে দিল, তখন ভারত আমাদেরকে আশ্রয় দেয়। সেই থেকেই ভারতের সঙ্গে আমাদের এ সম্পর্ক।

তিনি বলেন, তারা আমাদেরকে ট্রেনিং দিয়েছে, অস্ত্র দিয়েছে। কেন? যুদ্ধ করে দেশ স্বাধীন করার জন্য। সেজন্য আমরা অনেকখানি তাদের ওপর নির্ভরশীল। ভারতও আমাদের দেখাশোনা করে।’

‘আমি মনে করি, আমাদের অভ্যন্তরীণ বিষয়ে ভারত যতটা প্রভাব বিস্তার করতে পারে, তা দূর থেকে যত বড় দেশই হোক- রাশিয়া, আমেরিকা বা চীন হোক, অন্য পারবে না’ বলেন কাজী ফিরোজ রশীদ।

সঞ্চালকের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আওয়ামী লীগ এদেশে প্রাচীন এবং বৃহত্তম রাজনৈতিক দল। এখন এটা দল বা আদর্শ বলেন, এটা একটা ধর্মের মত হয়ে গেছে। আওয়ামী লীগের সন্তানরা আওয়ামী লীগ হয়। এখান থেকে বিচ্যুত হয় না। যদি কারো চলাফেরায় বিচ্যুত ঘটে তাহলে সে অন্যদিকে চলে যায়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: