রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চ্যারিটেবল মামলায় দণ্ডের বিরুদ্ধে খালেদার আপিল  » «   সিরিয়ায় মার্কিন বিমান হামলা; শিশু ও নারীসহ নিহত ৪৩  » «   থার্টি ফার্স্ট নাইট উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা  » «   দু’দিনের মধ্যেই খাশোগি হত্যার পরিপূর্ণ তদন্ত রিপোর্ট : ট্রাম্প  » «   বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক  » «   বাড়িতে বাবার লাশ, পিএসসি পরীক্ষা দিতে গেল মেয়ে  » «   প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে সিলেটের স্বামীর আত্মহত্যা!  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্র-সৌদির নীল নকশা ও তুরস্কের উদ্দেশ্য  » «   দুই নম্বরি কেন ১০ নম্বরি হলেও ঐক্যফ্রন্ট নির্বাচনে থাকবে: ড. কামাল  » «   বোরকার বিরুদ্ধে সৌদি নারীদের অভিনব প্রতিবাদ  » «   আজ থেকে শুরু হচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা  » «   সিডরে নিখোঁজ শহিদুল বাড়ি ফিরলেন ১১ বছর পর!  » «   ভাওতাবাজির জন্য সরকারকে গোল্ড মেডেল দেওয়া উচিৎ: ড. কামাল  » «   দিল্লির লাল কেল্লা দখলের হুমকি পাকিস্তানের!  » «   সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল  » «  

ভারত চায়না ‘স্বাধীনতা বিরোধীরা’ ক্ষমতায় আসুক



নিউজ ডেস্ক::‘যারা আমাদের স্বাধীনতার পক্ষে ছিল না তারা কখনও ক্ষমতায় আসুক, এটা ভারত কখনই চাইবে না। এটা আমার ব্যক্তিগত ধারণা’ সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের সরাসরি টক-শো অনুষ্ঠানে এসে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ এ কথা বলেন।

তিনি বলেন, ১৯৯১ সালে যখন আমরা সবচেয়ে বেশি অসুবিধার মধ্যে পড়েছিলাম, একটা যুদ্ধের মধ্যে পড়ে গেলাম। পাকিস্তান আমাদের ওপর অঘোষিত যুদ্ধ চাপিয়ে দিল, তখন ভারত আমাদেরকে আশ্রয় দেয়। সেই থেকেই ভারতের সঙ্গে আমাদের এ সম্পর্ক।

তিনি বলেন, তারা আমাদেরকে ট্রেনিং দিয়েছে, অস্ত্র দিয়েছে। কেন? যুদ্ধ করে দেশ স্বাধীন করার জন্য। সেজন্য আমরা অনেকখানি তাদের ওপর নির্ভরশীল। ভারতও আমাদের দেখাশোনা করে।’

‘আমি মনে করি, আমাদের অভ্যন্তরীণ বিষয়ে ভারত যতটা প্রভাব বিস্তার করতে পারে, তা দূর থেকে যত বড় দেশই হোক- রাশিয়া, আমেরিকা বা চীন হোক, অন্য পারবে না’ বলেন কাজী ফিরোজ রশীদ।

সঞ্চালকের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আওয়ামী লীগ এদেশে প্রাচীন এবং বৃহত্তম রাজনৈতিক দল। এখন এটা দল বা আদর্শ বলেন, এটা একটা ধর্মের মত হয়ে গেছে। আওয়ামী লীগের সন্তানরা আওয়ামী লীগ হয়। এখান থেকে বিচ্যুত হয় না। যদি কারো চলাফেরায় বিচ্যুত ঘটে তাহলে সে অন্যদিকে চলে যায়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: