শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দ্য হান্ড্রেডের ড্রাফটে আরও ৫ বাংলাদেশি ক্রিকেটার  » «   বাংলা একাডেমির সুপারিশে বদলে গেল বাংলা বর্ষপঞ্জি  » «   ওসমানীনগরে নামাজের সময় মাছ বিক্রি বন্ধ  » «   মার্কিন প্রতিনিধি পরিষদে হংকং ‘ডেমোক্রেসি অ্যাক্ট’ পাস  » «   গুগল ম্যাপে আবরারের নামে হল, খুনিদের নামে শৌচাগার  » «   গণশপথ নিয়ে আন্দোলনের ইতি টানলেন বুয়েট শিক্ষার্থীরা  » «   দক্ষিণ আফ্রিকায় মসজিদে যাওয়ার পথে গুলিতে বাংলাদেশির মৃত্যু  » «   তুরস্কের বিরুদ্ধে লড়তে কুর্দিদের ‘প্রশিক্ষণ দিয়েছিল’ যুক্তরাষ্ট্র  » «   অপরাধ প্রতিরোধে সাংবাদিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন: পুলিশ সুপার  » «   আবরার হত্যা: ২০ জনকে আসামি করে চার্জশিট হচ্ছে  » «   কানাইঘাটে ১১টি ভারতীয় গরু আটক  » «   জাবির গণরুম: ম্যানার শেখানোর নামে নবীন শিক্ষার্থী নির্যাতন  » «   কতগুলো বাটপার আছে যারা জাতীয় নেতা: ভিপি নুর  » «   ১৫ দিনে পাসপোর্ট না হলে কারণ জানিয়ে দিতে হবে আবেদনকারীকে  » «   ভারতে পালানোর সময় আবরার হত্যার আসামি সাদাত গ্রেফতার  » «  

ভারতে ভয়াবহ নৌকাডুবি: নিহত ১২, নিখোঁজ ৩০



আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের অন্ধ্রপ্রদেশ রাজ্যে ভয়াবহ এক নৌকাডুবির ঘটনায় কমপক্ষে ১২ জন নিহত হয়েছেন। এখনও নিখোঁজ রয়েছেন ৩০ জনের বেশি মানুষ। ফলে নিহতের সংখ্যা আরো বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। তাদের খুঁজে বের করতে সোমবার সকাল থেকে পুনরায় উদ্ধার অভিযানে নেমেছেন ডুবরিরা।

রোববার স্থানীয় সময় বেলা দেড়টার দিকে রাজ্যের জনপ্রিয় পর্যটনকেন্দ্র অমরাবতী থেকে ২শ কিলোমিটার দূরের কাচ্চুলুরু গ্রামের কাছে পর্যটনবোঝাই নৌকাটি ডুবে যায়। এসময় এতে ৭৩ জনের মতো যাত্রী ছিলো। এদের মধ্যে ২৭ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে।

রোববার দুর্ঘটনার পরপরই শুরু হয় উদ্ধার কাজ। কিন্তু আলো স্বল্পতার জন্য বিকেলে উদ্ধার তৎপরতা স্থগিত করা হয়। সোমবার সকাল পৌণে ৬টা থেকে ফের উদ্ধারে নেমেছেন ডুবরিরা। তবে নিখোঁজদের মধ্যে কতজনকে জীবিত উদ্ধার করা সম্ভব হবে তা নিয়ে সন্দেহ রয়েছে। কেননা নৌকাটি কমপক্ষে ৩শ ফুট পানির নিচে তলিয়ে গেছে। এখনও অনেক মরদেহ ডুবে যাওয়া নৌকার ভিতরে আটকা পড়ে আছে।

এদিকে ভয়াবহ এই দুর্ঘটনার পর রাজ্যের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি নিহতদের পরিবার প্রতি ১০ লাখ করে ক্ষতিপূরণ দেয়ার ঘোষনা দিয়েছেন।

সূত্র: বিবিসি

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: