রবিবার, ২৪ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে : ওবায়দুল কাদের  » «   নিজস্ব ভবন পেল আওয়ামী লীগ  » «   বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ : শুরু হচ্ছে নিয়ন্ত্রণ হস্তান্তরের কাজ  » «   ‘রাতের অন্ধকারে বছরের পর বছর ধর্ষণ করেছে বাবা’  » «   প্রধানমন্ত্রীর উপলব্ধি যথার্থ : রিজভী  » «   স্কুলের গেটে জলাবদ্ধতা, ছাত্রদের সড়ক অবরোধ  » «   তানোরে পুলিশের স্ত্রীর আত্মহত্যা  » «   কুমিল্লায় যুবকের গলা কাটা লাশ উদ্ধার  » «   সরিষাবাড়ীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «   শ্রীপুরের বাড়িটিতে ৪টি বোমার বিস্ফোরণ  » «   প্রেমিকের খোঁজ নিতে গিয়ে প্রেমিকার করুণ পরিণতি!  » «   সমকামী বিয়ে ব্রিটিশ রাজ পরিবারে  » «   এবার বিমানেও ভিক্ষাবৃত্তি!  » «   প্রধানমন্ত্রীর সঙ্গে বিদায়ী সেনা প্রধানের সাক্ষাৎ  » «   মিয়ানমারকে আল্টিমেটাম  » «  

ভারতীয় জেলেদের উপর হামলা করল শ্রীলঙ্কার নৌবাহিনী



আন্তর্জাতিক ডেস্ক::দু’দিনের মাথায় আবারো ভারতীয় জেলেদের উপর হামলা করল শ্রীলঙ্কার নৌবাহিনী। এবার তামিলনাড়ু উপকূল থেকে মাছ ধরতে যাওয়া প্রায় সাড়ে তিন হাজার জেলে হামলার মুখে পড়েছেন। ক্ষতিগস্ত হয়েছে অনেকগুলি ট্রলার।

গতকাল কাটচাথিভু দ্বীপের কাছে আজই এই হামলা হয়েছে বলে জানা যায়। রামেশ্বরম জেলে সংগঠনের প্রধান পি সেসুরাজা জানিয়েছেন, মণ্ডপম এবং রামেশ্বরম থেকে ৬৮০টি ট্রলার নিয়ে প্রায় সাড়ে তিন হাজার জেলে সোমবার রওনা হয়েছিলেন। তাঁরা যখন কাটচাথিভু দ্বীপের কাছে মাছ ধরছিলেন, তখনই শ্রীলঙ্কার নৌবাহিনী হানা দেয় এবং ওই অঞ্চলকে শ্রীলঙ্কার জলসীমা বলে দাবি করে।

ভারতীয় জেলেদের অবিলম্বে ওই এলাকা ছেড়ে চলে যেতে বলা হয়। পাথর ছুড়ে জেলেদের উপর হামলা করা হয় এবং তাঁদের অনেকগুলি জাল ছিড়ে দেওয়া হয়। এতে অন্তত ৫০টি ট্রলার ক্ষতিগ্রস্ত হয়েছে।

গত ৭ জানুয়ারিও শ্রীলঙ্কার নৌবাহিনী হামলা চালিয়েছিল ভারতীয় জেলেদের উপর। সে দফায় প্রায় চার হাজার জেলে হামলার মুখে পড়েন। ১০০টি নৌকার জাল ছিঁড়ে দেওয়া হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: