বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
তরুণ ও যুবকদের জন্য যে চমক আ. লীগ-বিএনপির ইশতেহারে  » «   নারায়ণগঞ্জে গ্যাসের আগুনে একই পরিবারের ৯ জন দগ্ধ  » «   আমার কিছু হলে দায়ী আপনারা মামা-ভাগ্নে: সিইসিকে গোলাম মাওলা রনি  » «   ভুলভ্রান্তি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন: শেখ হাসিনা  » «   মাহবুব তালুকদারের বক্তব্য অসত্য: সিইসি  » «   ভোটের ফলাফল প্রকাশে বিশেষ সতর্কতা অবলম্বনের নির্দেশ  » «   ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মইনুলের জামিন  » «   বাংলাদেশের বিজয় দিবসকে অবজ্ঞা শেহবাগের!  » «   সারাদেশে ১ হাজার ১৬ প্লাটুন বিজিবি মোতায়েন  » «   প্রার্থিতা নিয়ে রিট খারিজ, নির্বাচন করতে পারবেন না খালেদা জিয়া  » «   জামায়াতের ২২ প্রার্থীর মনোনয়ন বাতিলে রুল  » «   সিলেটে প্রাধান্য উন্নয়ন ও গণতন্ত্র পুনরুদ্ধার  » «   বিএনপির ইশতেহার ঘোষণা করছেন ফখরুল  » «   আপিলেও ভোটের পথ খুলল না ইলিয়াসপত্নী লুনার  » «   যেসব ‘বিশেষ’ অঙ্গীকার থাকছে আ. লীগের নির্বাচনি ইশতেহারে  » «  

ভারতীয় জেলেদের উপর হামলা করল শ্রীলঙ্কার নৌবাহিনী



আন্তর্জাতিক ডেস্ক::দু’দিনের মাথায় আবারো ভারতীয় জেলেদের উপর হামলা করল শ্রীলঙ্কার নৌবাহিনী। এবার তামিলনাড়ু উপকূল থেকে মাছ ধরতে যাওয়া প্রায় সাড়ে তিন হাজার জেলে হামলার মুখে পড়েছেন। ক্ষতিগস্ত হয়েছে অনেকগুলি ট্রলার।

গতকাল কাটচাথিভু দ্বীপের কাছে আজই এই হামলা হয়েছে বলে জানা যায়। রামেশ্বরম জেলে সংগঠনের প্রধান পি সেসুরাজা জানিয়েছেন, মণ্ডপম এবং রামেশ্বরম থেকে ৬৮০টি ট্রলার নিয়ে প্রায় সাড়ে তিন হাজার জেলে সোমবার রওনা হয়েছিলেন। তাঁরা যখন কাটচাথিভু দ্বীপের কাছে মাছ ধরছিলেন, তখনই শ্রীলঙ্কার নৌবাহিনী হানা দেয় এবং ওই অঞ্চলকে শ্রীলঙ্কার জলসীমা বলে দাবি করে।

ভারতীয় জেলেদের অবিলম্বে ওই এলাকা ছেড়ে চলে যেতে বলা হয়। পাথর ছুড়ে জেলেদের উপর হামলা করা হয় এবং তাঁদের অনেকগুলি জাল ছিড়ে দেওয়া হয়। এতে অন্তত ৫০টি ট্রলার ক্ষতিগ্রস্ত হয়েছে।

গত ৭ জানুয়ারিও শ্রীলঙ্কার নৌবাহিনী হামলা চালিয়েছিল ভারতীয় জেলেদের উপর। সে দফায় প্রায় চার হাজার জেলে হামলার মুখে পড়েন। ১০০টি নৌকার জাল ছিঁড়ে দেওয়া হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: