বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রংপুর-৩ উপনির্বাচন: লাঙ্গলের ঘাঁটিতে আসিফের দিকেই ভোটের হাওয়া  » «   রিফাত হত্যা: যা বললেন সেই রিকশাচালক  » «   চতুর্থ ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   সুনামগঞ্জে অজ্ঞাতনামা যুবকের মরদেহ উদ্ধার  » «   বন্দরবাজার থেকে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক  » «   আফগান প্রেসিডেন্টকে লক্ষ্য করে বোমা হামলা, নিহত ২৪  » «   বিভাগীয় শহরে হচ্ছে পূর্ণাঙ্গ ক্যান্সার চিকিৎসাকেন্দ্র  » «   মৌলভীবাজার থেকে হত্যা মামলার দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার  » «   হবিগঞ্জে বিজিবির অভিযানে ১৯ কেজি গাঁজা উদ্ধার  » «   উপজেলা নির্বাচন: হবিগঞ্জ আ.লীগের ১০ বিদ্রোহী প্রার্থীকে শোকজের চিঠি  » «   রোমে যে কারণে আলোচিত প্রবাসী বাংলাদেশি তরুণ  » «   বিকেলে ‘রাজহংস’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী  » «   বিতর্কিত আইনে কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী গ্রেপ্তার  » «   অপমানজনক বিতাড়ণের আগে সিনেট ও ডাকসু ছাড়ুন: শোভন-রাব্বানীকে ভিপি নুর  » «   পেঁয়াজ নেই, তবুও বিক্রির ঘোষণা টিসিবির!  » «  

ভারতকে হারিয়ে দিল বাংলাদেশ



স্পোর্টস ডেস্ক:: প্রথমার্ধ শেষ হয়েছে ৩-০ গোলের ব্যবধানে পিছিয়ে থেকে। সবাই হয়তো ধরে নিয়েছিল পরাজয়ের স্বাদ নিয়ে মাঠ ছাড়তে হবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ দলকে। কিন্তু না, সেই ধারণাটা ভুল প্রমাণ করেছেন বাংলাদেশি যুবারা। দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ভারতের জালে গুণে গুণে চারটি গোল দেয় অনুর্ধ্ব-১৮ ফুটবল দল।

শেষ পর্যন্ত সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী ম্যাচে ৪-৩ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশ দল। গেল বছর সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভারতের কাছে হেরে বিদায় নিয়েছিল বাংলাদেশ। সেবার টাইব্রেকারে ভারতীয় যুবাদের কাছে ৪-৩ গোলের ব্যবধানেই হেরেছিল বাংলাদেশ দল। এবার উদ্বোধনী ম্যাচেই গেলবারের সেই হারের প্রতিশোধ নিল বাংলাদেশ।

সোমবার ভুটানে থিম্পুর চাংলিমিথান স্টেডিয়ামে সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী ম্যাচে ভারতের মুখোমুখি হয় বাংলাদেশি যুবারা। ম্যাচের ১৮ মিনিটেই পিছিয়ে পড়ে বাংলাদেশ। গোল করে দলকে এগিয়ে নেন ভারতের লালামপুইয়া। ৩২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এডমন্ড লালরিনদিকা। রেবেলো প্রিন্সটনের গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে ভারত।

দ্বিতীয়ার্ধে দুর্দান্তভাবে প্রত্যাবর্তন করেছে বাংলাদেশ। ম্যাচের ৫৫ মিনিটেই কর্নার পায় লাল-সবুজ জার্সিধারীরা। কর্নার কিক থেকে উড়ে আসা বল বক্সের ভেতরে পেয়ে সামান্য মাথা লাগিয়ে দেন বাংলাদেশের জাফর ইকবাল। গোলরক্ষক কিছু বুঝে ওঠার আগেই বল গিয়ে ভারতের জাল খুঁজে নেয়। তিন মিনিটের ব্যবধানে ভারতের গোলবক্সের ভেতর ফ্রি কিক পায় বাংলাদেশ। ফ্রি কিক থেকে রহমত মিয়ার জোরালো শটে ব্যবধান কমায় রহমত-মাহবুবরা।

ম্যাচের ৭৪ মিনিটে গোল করে ম্যাচে সমতা ফেরান মাহবুবুর রহমান। ম্যাচের অতিরিক্ত সময়ে দ্বিতীয় গোল করে বাংলাদেশকে জয়ের স্বপ্ন দেখান জাফর ইকবাল। এ সময় কর্নার কিক থেকে উড়ে আসা বল হেড দিয়ে প্রতিপক্ষের জালে জড়ান তিনি। এরপর আরও পাঁচ মিনিটের মতো খেলা হলেও বাংলাদেশের উল্লাস কেড়ে নিতে পারেনি ভারত। শেষ পর্যন্ত জাফর ইকবালের জোড়া গোলে দুর্দান্ত জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশি যুবারা। বুধবার নিজেদের দ্বিতীয় ম্যাচে মালদ্বীপের মুখোমুখি হবে বাংলাদেশ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: