বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাবলিক পরীক্ষার সব ফি দেবে সরকার  » «   বাচ্চারা সরিয়ে নিয়ে যাচ্ছে ইভিএম, দাবি লালুপুত্রের  » «   আগামীকাল প্রাথমিকের প্রথম ধাপের শিক্ষক নিয়োগ পরীক্ষা  » «   পরাজিত হওয়া মানেই হার নয়: মমতা  » «   কুলাউড়ায় ওজন বাড়াতে চিংড়িতে বিষাক্ত জেলি!  » «   শতবর্ষী বৃদ্ধাকে ধর্ষণ: ‘আমাকে ছেড়ে দাও, আমি রোজা রাখছি’  » «   কিছুটা সময় লাগলেও ইসরাইল-আমেরিকার পতন অনিবার্য: ধর্মীয় নেতা  » «   মেয়াদোত্তীর্ণ সেমাই ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি: সিলেটে ওয়েল ফুডকে ৭০ হাজার টাকা জরিমানা  » «   একক দল হিসেবেই ম্যাজিক ফিগারে মোদির বিজেপি!  » «   পারিবারিক কলহে সৎ মাকে কুপিয়ে জখম করেছে ছেলে  » «   রাজস্ব কর্মকর্তা হিসেবে ১০ হাজার শিক্ষার্থীকে নিয়োগ দেয়া হবে: অর্থমন্ত্রী  » «   পবিত্র কোরআন কেটে ভেতরে ইয়াবা পাচার, ৩ রোহিঙ্গা আটক  » «   গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের চার জন নিহত  » «   খালেদার কারামুক্তি, এবারও ‘হ্যান্ডল’ করতে পারেনি বিএনপি!  » «   বালিশ মাসুদের খোলা চিঠি  » «  

ভারতকে সুবিধা দিতে নতুন সূচি, ক্ষুদ্ধ মাশরাফি



স্পোর্টস ডেস্ক:: এশিয়া কাপে গ্রুপ পর্বের ম্যাচ শেষ হওয়ার আগেই গ্রুপের এক নম্বর ও দুই নম্বর ঠিক করে নতুন সূচি দিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। নতুন সূচিতে বাংলাদেশকে খেলতে হবে টানা দুই ম্যাচ। এতেই চটেছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

এসিসির দেওয়া সংশোধিত সূচিতে এ গ্রুপ থেকে ভারতকে এক নম্বর ও পাকিস্তানকে দুই নম্বর দল হিসেবে ধরা হয়েছে। অন্যদিকে ‘বি’ গ্রুপ থেকে আফগানিস্তানকে এক নম্বর ও বাংলাদেশকে দুই নম্বর দল হিসেবে ধরে দেওয়া হয়েছে সুপার ফোরের সূচি। যদিও এখনো গ্রুপ পর্বের ম্যাচই শেষ হয়নি!

বাংলাদেশ-পাকিস্তান উভয় দলই যদি গ্রুপ পর্বের শেষ ম্যাচ জিতে তবুও তারা গ্রুপের দুই নম্বর দল হিসেবেই থাকবে এসিসির নতুন সূচি অনুযায়ী। আর এমন নজিরবিহীন কাণ্ড ঘটানো হয়েছে একমাত্র ভারতকে সুবিধা দেওয়ার জন্য। কারণ ভারত চায় না দুবাই থেকে আবুধাবিতে গিয়ে ম্যাচ খেলতে। আগের সূচি অনুযায়ী আবুধাবিতে ম্যাচ হওয়ার কথা ছিল ভারতের। তাই হংকংয়ের সঙ্গে ভারতের জয়ের পর তড়িঘড়ি করে নতুন সূচি দেয় এসিসি।

আগের সূচিতে এ১-বি২ দুবাইতে এবং বি১-বি২ খেলার কথা ছিল আবুধাবিতে। ভারতকে এ১ ধরাতে সব ম্যাচ এখন দুবাইতেই খেলবেন রোহিত শর্মারা। নতুন সূচি অনুযায়ী বাংলাদেশকে গ্রুপপর্বের শেষ ম্যাচে আফগানিস্তানের সঙ্গে ম্যাচের পরদিনই আবার সুপার ফোরের প্রথম ম্যাচে নামতে হবে ভারতের বিপক্ষে। বাংলাদেশ যদি আফগানিস্তানকে হারিয়ে গ্রুপের একনম্বর দলও হয় তবুও গ্রুপের দুই নম্বর দল হিসেবে ভারতের বিপক্ষে নামতে হবে।

বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এসিসির এমন কাণ্ড মেনে নিতে পারছেন না। মাশরাফি বলেন, ‘এটা খুবই হতাশাজনক, আমরা এখানে (দুবাইতে) একটি পরিকল্পনা নিয়ে এসেছি, কিন্তু গ্রুপ পর্বের ম্যাচ শেষ হওয়ার আগেই আমাদেরকে দুই নম্বর দল হিসেবে ঘোষণা করা হয়েছে।’

মাশরাফি আরও বলেন, ‘আমরা ভালো খেলে যদি গ্রুপ চ্যাম্পিয়ন হই তাহলে আমাদের সুপার ফোরে লড়তে হবে এ গ্রুপের রানার্সআপের সঙ্গে। কিন্তু সকালে আমাদের শুনতে হয়েছে আমরা ‘বি’ গ্রুপের রানার্স আপ (দুই নম্বর দল)। এটা অবশ্যই হতাশাজনক।

মাশরাফি গ্রুপপর্বের শেষ ম্যাচ নিয়ে বলেন, ‘এটা আন্তর্জাতিক ম্যাচ, যেখানে আমরা আমাদের দেশকে উপস্থাপন করি। যখন আপনি গ্রুপ পর্ব কিংবা সুপার ফোরের ম্যাচ নিয়ে কথা বলবেন, নিশ্চয় এখানে কোনো নিয়ম-কানুন আছে। কিন্তু আমরা এখন নিয়মের বাহিরে চলে গেছি, এটা হতাশার বিষয়।’

বাংলাদেশ আগামীকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টায় আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে। আবার পরদিন শুক্রবার খেলতে হবে সুপার ফোরের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: