বুধবার, ২৪ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সুমনের বিরুদ্ধে মামলা প্রত্যাহারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম  » «   দেশ থেকে পালানোর চেষ্টা করছিলেন দুদকের বাছির  » «   কে হচ্ছেন ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী, জনসন না হান্ট?  » «   মিলানে ফেনী সমিতির জাকজমকপূর্ণ পুনর্মিলনী ও পরিচিতি সভা অনুষ্ঠিত  » «   সিলেট বিভাগে ফিটনেসবিহীন গাড়ির সংখ্যা প্রায় ৪৫ হাজার  » «   ভয়াবহ দাবানলে জ্বলছে পর্তুগাল  » «   কাশ্মীর নিয়ে মধ্যস্থতায় আগ্রহী ট্রাম্প, ভারতের না  » «   ‘কল্লা কাটা’ গুজব রটানো সুনামগঞ্জের কথিত কবি আজাদ গ্রেফতার  » «   সৎ পথে থাকলে আল্লাহ সহায় হবেন: ব্যারিস্টার সুমন  » «   জিএম কাদের জাপার চেয়ারম্যান নন: রওশন  » «   মক্কা-মদিনায় হাজিদের ‘হজ অ্যাপ’ সুবিধা দিচ্ছে ভারত!  » «   হজরত শাহজালালের (রহ.) মাজারে ভক্ত-আশেকানদের ঢল  » «   পশ্চিমবঙ্গেও ছেলেধরা গুজব, একজনকে পিটিয়ে হত্যা  » «   হবিগঞ্জে ছেলেধরা সন্দেহে তিনজনকে গণপিটুনি  » «   গণপিটুনিতে রেনু নিহতের ঘটনায় আটক ৩ জন রিমান্ডে  » «  

ভাওতাবাজির জন্য সরকারকে গোল্ড মেডেল দেওয়া উচিৎ: ড. কামাল



নিউজ ডেস্ক:: জাতীয় ঐক্যফ্রন্ট কোনো অবস্থাতে নির্বাচন বয়কট করবে না বলে জানিয়েছেন জোটের অনত্যম নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। শনিবার সুপ্রিমকোর্ট চত্বরে জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট আয়োজিত আইনজীবীদের মহাসমাবেশে তিনি এসব কথা বলেন।

২০১৪ সালের নির্বাচনের উদাহরণ দিয়ে ড. কামাল হোসেন বলেন, নির্বাচন হয়েছিল। হাইকোর্ট আমাকে অ্যামিকাস কিউরি নিয়োগ দিয়েছিল। তারা নির্বাচন বিষয়ে আমার মতামত জানতে চেয়েছিল। আমি বলেছিলাম, বলতে গেলে দুই মিনিটেই বলা যায় কোনো নির্বাচনই হয়নি। সে সময় তারা (সরকার) কোর্টে দাঁড়িয়ে বলেছিলেন, আমরা পরিস্থিতির আলোকে এই নির্বাচন নিয়েছি। আমরা দ্রুত সময়ের মধ্যে আরেকটি নির্বাচন দেব।

সরকারের উদ্দেশে তিনি বলেন, ২০১৪ সালে কোর্টে দাঁড়িয়ে আপনারা কী বলেছিলেন কথাগুলো কি মনে নাই।আমি আন্দাজে বলছি না। রেকর্ড আছে। দ্রুত নির্বাচন মানে কি পাঁচ বছর? আমি এটা জানতে চাই।তিনি আরো বলেন, এই দেশের মালিক জনগণ। তারা ভোটের মাধ্যমে দেশের শাসনক্ষমতা নির্ধারণ করবে। কিন্তু দেশের মানুষকে এই অধিকার থেকে বঞ্চিত করে ২০১৪ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসে।

ড. কামাল বলেন,পাঁচ বছরে আমরা কোনো গণতন্ত্র দেখতে পাইনি। জনগণের শাসন থেকে আমাদের বঞ্চিত করা হয়েছে, গণতন্ত্র থেকে বঞ্চিত করা হয়েছে, সংসদীয় শাসন থেকে জনগণকে বঞ্চিত করা হয়েছে।তিনি বলেন, আমরা বাংলাদেশের মানুষ দেশকে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করেছিলাম। আমরা দেশকে আবার পরাধীন বানাতে দিতে পারি না।

ঐক্যফ্রন্টের শীর্ষ এই নেতা বলেন, সরকার ভাওতাবাজি করেছে। ভাওতাবাজির জন্য তাদের গোল্ড মেডেল দেওয়া উচিৎ।জাতীয় ঐক্যফ্রন্টের সিদ্ধান্তকে জনমত গঠনের কাজে সারাদেশে পৌঁছে দেওয়ার তাগিদ দিয়ে ড. কামাল বলেন, সময় খুব কম, দেরি করা যাবে না।

এ সময় তিনি আবারো বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবি করেন।এর আগে শনিবার সকালে মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪২ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে টাঙ্গাইলের সন্তোষে তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। সে সময় তিনি নির্বাচন নিয়ে আজ কোনো মন্তব্য করবেন না বলে জানিয়েছেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: