বুধবার, ২৪ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সুমনের বিরুদ্ধে মামলা প্রত্যাহারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম  » «   দেশ থেকে পালানোর চেষ্টা করছিলেন দুদকের বাছির  » «   কে হচ্ছেন ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী, জনসন না হান্ট?  » «   মিলানে ফেনী সমিতির জাকজমকপূর্ণ পুনর্মিলনী ও পরিচিতি সভা অনুষ্ঠিত  » «   সিলেট বিভাগে ফিটনেসবিহীন গাড়ির সংখ্যা প্রায় ৪৫ হাজার  » «   ভয়াবহ দাবানলে জ্বলছে পর্তুগাল  » «   কাশ্মীর নিয়ে মধ্যস্থতায় আগ্রহী ট্রাম্প, ভারতের না  » «   ‘কল্লা কাটা’ গুজব রটানো সুনামগঞ্জের কথিত কবি আজাদ গ্রেফতার  » «   সৎ পথে থাকলে আল্লাহ সহায় হবেন: ব্যারিস্টার সুমন  » «   জিএম কাদের জাপার চেয়ারম্যান নন: রওশন  » «   মক্কা-মদিনায় হাজিদের ‘হজ অ্যাপ’ সুবিধা দিচ্ছে ভারত!  » «   হজরত শাহজালালের (রহ.) মাজারে ভক্ত-আশেকানদের ঢল  » «   পশ্চিমবঙ্গেও ছেলেধরা গুজব, একজনকে পিটিয়ে হত্যা  » «   হবিগঞ্জে ছেলেধরা সন্দেহে তিনজনকে গণপিটুনি  » «   গণপিটুনিতে রেনু নিহতের ঘটনায় আটক ৩ জন রিমান্ডে  » «  

ভর্তি পরীক্ষার জন্য বিমান চলাচল বন্ধ!



আন্তর্জাতিক ডেস্ক:: বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা। প্রায় ৬ লাখ ভর্তিচ্ছু অংশ নেবে এ পরীক্ষায়। তাই দেশজুড়ে বিমান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। এমন অদ্ভুত ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়।সংবাদ সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, দক্ষিণ কোরিয়ায় প্রতি বছর নভেম্বর মাসের একটি দিনে ‘সুনেয়াঙ্গ’ বা কলেজ স্কলাস্টিক এবিলিটি টেস্ট নামের এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

কে কোন বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পাবে, সেটি এই পরীক্ষার মাধ্যমে ঠিক করা হয়। পরীক্ষার্থীরা যেন কোনো ঝামেলা ছাড়া পরীক্ষা দিতে পারে সে জন্যই বিমান চলাচল বন্ধ রাখা হয়।তবে শুধু বিমান চলাচল নয়, এ দিন দোকানপাট, সরকারি অফিস এমনকি রাজধানীর স্টক এক্সচেঞ্জও সকাল ১০টার পরিবর্তে এক ঘণ্টা পরে খোলা হয়।

এ দিন পুলিশের পক্ষ থেকেও নেয়া হয় বিশেষ ব্যবস্থা। কোনও ছাত্র বা ছাত্রীর পরীক্ষার হলে পৌঁছতে দেরি হচ্ছে দেখলে তাকে পুলিশের এসকর্ট মোটরবাইকে করে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দেয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: