শনিবার, ২৩ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লাগামহীনভাবে বাড়ছে দ্রব্যমূল্য: রমজানপূর্ব মজুদদারিতে কারসাজি  » «   সন্ত্রাস ও হিংসা মোকাবেলায় একসঙ্গে কাজ করতে পাকিস্তানকে আহ্বান মোদির  » «   সংসদে লুকিয়ে চকলেট খেয়ে ক্ষমা চাইলেন ট্রুডো!  » «   নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে অন্যরকম সম্মান দেখালো আরব আমিরাত  » «   ‘ইসলাম গ্রহণ করবেন ভেনিজুয়েলার প্রেসিডেন্ট’  » «   শাহজালাল বিমানবন্দরে ময়লার ঝুড়ি থেকে ১৬ কেজি স্বর্ণ উদ্ধার  » «   ভারতে লোকসভা নির্বাচনে প্রার্থীদের প্রথম তালিকা ঘোষণা করলো বিজেপি  » «   সিলেটে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল সিলসিলার ম্যানেজারের  » «   নিজের চেয়ার ছেড়ে জহিরুলের পাশে এসে দাঁড়ালেন প্রধানমন্ত্রী  » «   সিলেটে নির্মাণ হতে যাচ্ছে স্মৃতিসৌধ,পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটার  » «   সুখী দেশের তালিকায় বাংলাদেশের ১০ ধাপ অবনতি  » «   জাফর ইকবালকে হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু  » «   আইডিয়া’র ২৫ বছর পূর্তি উৎসবে র‍্যালি, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান  » «   উন্নয়ন করতে গিয়ে জীবন ও জীবিকার যেন ক্ষতি না হয় : প্রধানমন্ত্রী  » «   আজ দিন রাত সমান, আকাশে থাকবে সুপারমুন  » «  

ভর্তি পরীক্ষার জন্য বিমান চলাচল বন্ধ!



আন্তর্জাতিক ডেস্ক:: বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা। প্রায় ৬ লাখ ভর্তিচ্ছু অংশ নেবে এ পরীক্ষায়। তাই দেশজুড়ে বিমান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। এমন অদ্ভুত ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়।সংবাদ সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, দক্ষিণ কোরিয়ায় প্রতি বছর নভেম্বর মাসের একটি দিনে ‘সুনেয়াঙ্গ’ বা কলেজ স্কলাস্টিক এবিলিটি টেস্ট নামের এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

কে কোন বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পাবে, সেটি এই পরীক্ষার মাধ্যমে ঠিক করা হয়। পরীক্ষার্থীরা যেন কোনো ঝামেলা ছাড়া পরীক্ষা দিতে পারে সে জন্যই বিমান চলাচল বন্ধ রাখা হয়।তবে শুধু বিমান চলাচল নয়, এ দিন দোকানপাট, সরকারি অফিস এমনকি রাজধানীর স্টক এক্সচেঞ্জও সকাল ১০টার পরিবর্তে এক ঘণ্টা পরে খোলা হয়।

এ দিন পুলিশের পক্ষ থেকেও নেয়া হয় বিশেষ ব্যবস্থা। কোনও ছাত্র বা ছাত্রীর পরীক্ষার হলে পৌঁছতে দেরি হচ্ছে দেখলে তাকে পুলিশের এসকর্ট মোটরবাইকে করে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দেয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: