সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
আবরার হত্যায় এবার মুজাহিদের স্বীকারোক্তি  » «   তিন সপ্তাহ ধরে কার্যালয়ে যান না যুবলীগ চেয়ারম্যান  » «   নোবেল পুরস্কার র‌্যাব-পুলিশের হাতে নয় : রিজভী  » «   বুরকিনা ফাসোতে মসজিদে ঢুকে ১৬ মুসল্লিকে গুলি করে হত্যা  » «   হবিগঞ্জে পাচারকালে ১২শ’ কেজি রসুন জব্দ  » «   সৌদি-ইরান উত্তেজনা মধ্যস্ততায় তেহরানের পথে ইমরান খান  » «   ঢাবি ‘খ’ ইউনিটের ফল প্রকাশ, ৭৬ শতাংশ ফেল  » «   সরকার ছাত্র রাজনীতি বন্ধের পক্ষে নয়: ওবায়দুল কাদের  » «   ৮ দিন পর ফিরলেন আমিরাতের প্রথম মহাকাশচারী  » «   শ্রীমঙ্গলে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত দলের সদস্য নিহত  » «   ছাত্র-শিক্ষক রাজনীতি নিষিদ্ধ চেয়ে হাইকোর্টে রিট  » «   টাইফুনে লন্ডভন্ড জাপান, নিহত বেড়ে ১৯  » «   আবরারের খুনিকে কারাগারে গণপিটুনি  » «   রাজীবের মৃত্যু: ১০ লাখ টাকা দেওয়ার নির্দেশ স্বজন পরিবহনকে  » «   আমি বহু ইস্যুতেই নোবেল পাই, ওরা দেয় না: ট্রাম্প  » «  

ভর্তি জালিয়াতি চক্রের দুইজন আটক



জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে আজ ২১ অক্টোবর মঙ্গলবার ২০১৭- ১৮ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষের বিজ্ঞান বিভাগের ‘বি’ ইউনিটের পরীক্ষায় বদলি পরীক্ষা দেয়ায় একজনকে এবং জড়িত থাকার অভিযোগে চক্রের অন্য আরেক জনকে পুলিশে সোপর্দ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
আটককৃতরা হলো বিকল্প পরিক্ষার্থী হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আব্দুল জব্বার এবং চক্রের সদস্য কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সাবেক শিক্ষার্থী অমিত হাসান সিপন। তার ছাত্রত্ব বাতিল বিধায় এখন আর তার ছাত্রত্ব নেই বলে জানান প্রক্টর । আজ ‘বি’ ইউনিটের তৃতীয় শিফটের ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে ব্যবসায় প্রশাসন অনুষদ ভবনের ৩০৪ নম্বর কক্ষে ০৯৮৭৮ রোলের পরীক্ষার্থী সুদিপ্ত বর্মণ এর বিকল্প হিসেবে পরীক্ষা দিতে এসে ধরা পরেন আব্দুল জব্বার। অন্যদিকে সিপন সে ভর্তি জালিয়াতি চক্রের সক্রিয় সদস্য এবং মামলা হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোঃ জাহিদুল কবীর বলেন বিষয়টি ভ্রাম্যমান আদালত দ্বারা পরিচালিত তাই ত্রিশালের নির্বাহী কর্মকর্তা আবু জাফর রিপন এর তত্ত্বাবধানে রয়েছে বিষয়টি, আমরা এই জালিয়াতি সংশ্লিষ্ট ব্যাক্তিদের সর্বোচ্চ সাজা প্রত্যাশা করছি । অন্যদিকে জালিয়াতি চক্রের সদস্য ধরিয়ে দিতে ভূমিকা রেখেছেন নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের শিক্ষার্থী জুনায়েদ ইমতিয়াজ ।
উল্লেখ্য বিশ্ববিদ্যালয়ে উৎসব মুখোর পরিবেশে ভর্তি উৎসব অনুষ্টিত হচ্ছে এবং প্রশ্ন ফাঁস সহ জালিয়াতি প্রশ্নে কঠোর অবস্থানে প্রশাসন ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: