বুধবার, ২৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দুই প্রকৌশলীকে পেটালেন আওয়ামী লীগ-ছাত্রলীগ নেতারা  » «   সিলেটে বিদেশী মদসহ ৪ মাদক ব্যবসায়ী গ্রেফতার  » «   রেল লাইন সংস্কারের দাবিতে শাহবাগে সিলেটি শিক্ষার্থীদের মানববন্ধবন  » «   আসামে নাগরিক তালিকা থেকে বাদ পড়লেন আরও এক লাখ  » «   বিশ্বনাথে ডাকাতের সঙ্গে গোলাগুলি, ৫ পুলিশ গুলিবিদ্ধ  » «   প্রাথমিকে চলতি দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের জন্য সুখবর  » «   স্বাস্থ্যসনদ পেলেন সাড়ে ৬২ হাজার হজ গমনেচ্ছু  » «   হবিগঞ্জে পিস্তল ঠেকিয়ে মোটরসাইকেল ছিনতাই  » «   সাংবাদিকদের বিক্ষোভ কর্মসূচি, ক্ষমা চাইতে হবে দুদককে  » «   যুক্তরাষ্ট্রে যাবার সময় নদীতে ডুবলো শরণার্থী বাবা-মেয়ে  » «   দেশে ফিরছেন সাগরে ভাসা আরও ২৪ বাংলাদেশি  » «   অস্ট্রেলিয়ায় আগুনে পুড়ে ৩ ভাই-বোন নিহত  » «   অবশেষে বরখাস্ত ডিআইজি মিজান  » «   সরকারি চাকরিতে ডোপটেস্ট বাধ্যতামূলক করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী  » «   ঘুষ নেয়ার ভিডিও করায় সাংবাদিককে পেটাল পুলিশ, ৪ পুলিশ সদস্য ক্লোজড  » «  

‘ভবিষ্যতে ইন্টারনেট বলে কিছু থাকবে না’



image-a-12_1421963513629তথ্য-প্রযুক্তি ডেস্ক :: বর্তমানে যে ধরনের ইন্টারনেট ব্যবস্থা প্রচলিত আছে, ভবিষ্যতে তার আর থাকছে না বলে ভবিষ্যদ্বানী করেছেন গুগলের এক্সিকিউটিভ চেয়ারম্যান এরিক স্কিমিডট।

সুইজারল্যান্ডের ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরামের ‘দ্য ফিউচার অব ডিজিটাল ইকোনমি’ শীর্ষক প্যানেল আলোচক হিসেবে ভবিষ্যতের ইন্টারনেট কেমন হতে পারে এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি এ ভবিষ্যদ্বানী করেন।

এরিক বলেন, ভবিষ্যতে অনেক বেশি আইপি অ্যড্রেস থাকবে, থাকবে অনেক বেশি ডিভাইস, যেগুলো মানুষের রোজকার জীবনযাপনকে আরো আরামদায়ক ও গতিময় করে তুলবে। এমনকি আপনার পরিধেয় বস্ত্রের সাথেও আপনি যোগাযোগ করতে পারবেন।। মোটকথা আপনার যোগাযোগের এত বেশি মাধ্যম থাকবে যে আপনার আর ইন্টারনেটের প্রয়োজন হবেনা।

এরিক স্কিমিডট বলেন, এমন একটা রুমের কথা চিন্তা করুন যেটা সক্রিয় এবং আপনার অনুভূতিতে রুমের জিনিসপত্রগুলো সাড়া দিচ্ছে। ভবিষ্যতের যন্ত্রপাতিগুলো হবে এমনই যে সেটা মানুষের অনুভুতি বুঝতে সক্ষম এবং তখনকার পৃথিবী হবে আরো অনেক বেশি মজার।

অ্যাপ এবং স্মার্টফোনের অগ্রযাত্রার এই সময়ে এখনই বিভিন্ন ধরনের প্রযুক্তিবান্ধব সেবা আসছে। এখন আপনি আপনার চাহিদা অনুযায়ী যেকোনো কিছুই ব্যবহার করতে পারছেন। আপনার হাতের স্মার্টফোনের মাধ্যমেই আপনি এখন চাইলেই যেকোনো কিছু দেখতে পারছেন। এই স্মার্টফোন মানুষের জীবনকে অনেকখানি বদলে দিয়েছে। ভবিষ্যতেও এই ধরনের আরো ডিভাইস আসবে যা মানুষের জীবনকে আরো সহজ ও গতিশীল করে দেবে।

এ প্যানেলে আলোচক হিসেবে আরো ছিলেন ফেসবুকের চিফ অপারেটিং অফিসার (COO) শেরিল স্যান্ডবার্গসহ প্রযুক্তি বিশ্বের নামকরা আরো অনেকে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: